বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বকাপ শঙ্কায় আলভেস ও নিউয়ের

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৮ বিশ্বকাপ মাঠে গড়াতে আর মাসখানের মতো বাকি। অথচ এই সময়ে গুরুত্বপূর্ণ ফুটবলাররা আক্রান্ত হচ্ছেন ঘাতক ইনজুরিতে। যে কারণে তাদের বিশ্বকাপে খেলা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। এই তালিকায় সর্বশেষ যুক্ত হয়েছেন ব্রাজিলের রাইটব্যাক দানি আলভেস ও জার্মান অধিনায়ক ও গোলরক্ষক ম্যানুয়েল নিউয়ের।

বিশ্বের পেশাদার ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি ট্রফি জেতার রেকর্ড আলভেসের। মঙ্গলবার রাতে পিএসজির হয়ে জিতেছেন আরেকটি ট্রফি। অর্থাৎ ফরাসী কাপ। কিন্তু এই ম্যাচে ইনজুরিতে পড়েছেন এই ৩৫ বছর বয়সী আলভেস। ফাইনাল ম্যাচে ডান হাঁটুর লিগামেন্টে আঘাত পেয়েছেন তিনি। এই ইনজুরি তাকে অন্তত তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ঠেলে দিয়েছে। পিএসজির পক্ষ থেকে জানানো হয়েছিল এই সময়ের পর বোঝা যাবে তার অস্ত্রোপচারের প্রয়োজন আছে কিনা। তবে আলভেসের একজন মুখপাত্র জানিয়েছেন এর আর প্রয়োজন হবে না। পিএসজির হয়ে ফরাসী লীগ ওয়ানের শেষ দুটি ম্যাচ খেলতে পারবেন না আলভেস। অবশ্য বিশ্বকাপে খেলার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেছেন সাবেক বার্সিলোনা তারকা।

ব্রাজিলের সুপারস্টার এবং পিএসজিতে আলভেসের সতীর্থ নেইমার এখনও ইনজুরি পুরোপুরি কাটিয়ে ফিরে আসেননি। যদিও তিনি ক্লাবের হয়ে জিমে অংশ নিয়েছেন। এর সঙ্গে আলভেসের চোট ব্রাজিল দল ও এর সমর্থকদের জন্য বড় আঘাত। দলটির কোচ টিটে সোমবার বিশ্বকাপের দল ঘোষণা করবেন। এই দলে নেইমার থাকবেন। তবে আলভেস থাকবেন কিনা তা এখনও স্পষ্ট নয়। এদিকে চলমান মৌসুমে বেয়ার্ন মিউনিখের হয়ে আর মাঠে নামা হচ্ছে না গোলরক্ষক নিউয়েরের। বিষয়টি নিশ্চিত করেছেন কোচ জাপ হেইঙ্কেস। ইনজুরির কারণে এখন তার বিশ্বকাপে খেলা নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। ৩২ বছর বয়সী নিউয়ের পায়ের ইনজুরির কারণে গত বছরের সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে আছেন। আগামী ১৭ জুন মস্কোতে মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে জার্মানি বিশ্বকাপের মিশন শুরু করবে। বেয়ার্ন কোচ জানিয়েছেন, এবারের মৌসুমে শেষ দুটি ম্যাচে নিউয়েরের মাঠে নামার আর কোন সুযোগ নেই। শনিবার স্টুটগার্টের বিপক্ষে ঘরের মাঠে বুন্দেসলিগা ও আগামী ১৯ মে বার্লিনে জার্মান কাপ ফাইনালে এইনট্র্যাচ ফ্র্যাঙ্কফুর্টের বিপক্ষে ম্যাচ খেলবে বেয়ার্ন। দুটি ম্যাচের একটিতেও নিউয়েরের না খেলার বিষয়টি নিশ্চিত করেছেন হেইঙ্কেস।

এর অর্থ হচ্ছে বিশ্বকাপের আগে মাত্র দুটি অনুশীলন ম্যাচে খেলার সুযোগ পাচ্ছে নিউয়ের। আগামী ২ জুন অস্ট্রিয়ার বিপক্ষে ক্লাগেনফার্টে ও ৮ জুন লিভারকুসেনে সৌদি আরবের মোকাবেলা করবে জার্মানি। আগামী মঙ্গলবার বিশ্বকাপের জন্য জার্মানির প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা হবে। কোচ জোয়াকিম লো প্রাথমিক দলে নিউয়েরকে রাখতে আশাবাদী। ২৩ মে থেকে ৮ জুন পর্যন্ত নর্দার্ন ইতালিতে অনুষ্ঠিতব্য জার্মানির দুই সপ্তাহের ট্রেনিং ক্যাম্পে নিউয়ের ফিটনেস নিয়ে কাজ করবেন। এরপরই মূলত জানা যাবে তিনি রাশিয়া বিশ্বকাপে খেলতে পারবেন কিনা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি