মঙ্গলবার ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাজীপুর সিটি নির্বাচন স্থগিতের শুনানি আজ

স্টাফ রিপোর্টার ॥ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে হাইকোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে দুই মেয়র প্রার্থীর আবেদনের আপীল শুনানির জন্য আজ বৃহস্পতিবার দিন ঠিক করেছেন আপীল বিভাগ। বুধবার সকালে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপীল বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

নির্বাচন কমিশনের পক্ষের আইনজীবীর সময় আবেদনের প্রেক্ষিতে আপীল বিভাগ নতুন করে এ দিন ঠিক করেন । নির্বাচন কমিশনের আইনজীবী ওবায়দুর রহমান মুস্তফা জানান, নির্বাচন কমিশনের পক্ষ থেকেও একটি আপীল করা হয়েছে। বুধবার দুপুর ২টার দিকে আপীল বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়েছে বলে জানা গেছে। ওই নির্বাচন স্থগিত নিয়ে বিএনপি ও আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর করা আবেদনের ওপর বুধবার আপীল বিভাগে শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু এদিন সকালে ইসির পক্ষে আইনজীবী মোঃ ওবায়দুর রহমান (মোস্তফা ) আদালতে বলেন, ‘নির্বাচন কমিশনের পক্ষে আমরা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আবেদন করব। এ দু’টি আবেদনের সঙ্গে আমাদের আবেদনটি একসঙ্গে শুনানি করলে ভাল হয়।’ তখন আদালত বলেন, ‘বাকিরা করে ফেলেছে, আপনারা এত দেরি করলেন কেন?’ জবাবে আইনজীবী বলেন, ‘মঙ্গলবার নির্বাচন কমিশন থেকে আদেশ পাওয়ার পর আজ আবেদনের প্রস্তুতি নিচ্ছি।’ এরপর আদালত ‘নট টুডে’ (আজকে নয়) আদেশ দেন। এ সময় বিএনপির মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষের আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন দাঁড়িয়ে আগের দুটি আবেদনের শুনানি করতে বলেন। তখন আদালত বলেন, ‘নির্বাচন ১৫ তারিখে (১৫ মে)। আগামীকাল (বৃহস্পতিবার) কী হয় দেখেন। ১৫ মে অনুষ্ঠেয় গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করে গত ৬ মে রুলসহ একটি আদেশ দেন হাইকোর্ট। সাভার উপজেলার আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম সুরুজের একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে ওই আদেশ দেয়া হয়।

শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে প্রচুর অর্ডার ॥ কর্মসংস্থানের বিরাট সুযোগ         দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত         শেয়ারবাজারে বড় দরপতন বিনিয়োগকারীরা রাস্তায়         সাম্প্রদায়িক হামলায় জড়িতদের কঠোর শাস্তি দাবি         প্রশাসনে পদোন্নতি পেতে তদবিরের ছড়াছড়ি         ছোট অপারেশন হয়েছে খালেদা জিয়ার         সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ঐক্যবদ্ধ প্রতিরোধের বিকল্প নেই         রূপপুর পরমাণু বিদ্যুত কেন্দ্রের সঞ্চালন লাইন নিয়ে শঙ্কা         ইলিশ ধরতে জেলেরা আবার নদীতে ॥ উঠে গেল নিষেধাজ্ঞা         সিডিউলবিহীন বিমানেই চোরাচালান         রবির অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ         সিনহাকে হত্যা করতে ওসি প্রদীপের নির্দেশে সড়কে ব্যারিকেড         তুচ্ছ ঘটনায় টেকনাফে বৌদ্ধ বিহারে হামলা, অগ্নিসংযোগ         বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহী পাকিস্তান         করোনা : গত ২৪ ঘন্টায় ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৯         আবাসিক এলাকায় নতুন গ্যাস সংযোগ কেন নয়, হাইকোর্টের রুল         বিতর্কিতদের নয়, ত্যাগীদের নাম কেন্দ্রে পাঠানোর নির্দেশনা         অনিবন্ধিত ই-কমার্স প্রতিষ্ঠান বন্ধ হবে : বাণিজ্যমন্ত্রী         তদন্তের সময় অনৈতিক সুবিধা দাবি ॥ দুদকের কর্মকর্তাকে হাইকোর্টে তলব         বাংলাদেশকে স্বর্ণ চোরাচালানের রুট বানিয়েছে পার্শ্ববর্তী দেশ