বৃহস্পতিবার ১ বৈশাখ ১৪২৮, ১৫ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাটোরে গ্রেফতারি পরোয়ানাভুক্ত জেএমবি সদস্য আটক

নাটোরে গ্রেফতারি পরোয়ানাভুক্ত জেএমবি সদস্য আটক

নাটোর সংবাদদাতা, নাটোর ॥ নাটোরের নলডাঙ্গা থেকে মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী (৪০) নামে গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক এক জেএমবি সদস্যকে আটক করেছে র্যাব-৫। আজ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার মাধনগর রেল ষ্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী নওগাঁর আত্রাই থানার ভর তেতুলিয়া গ্রামের আজিজ খাঁর ছেলে। পরে দুপুর ১২টার দিকে তাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

র্যাব-৫ এর সিপিসি ২ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, জেএমবি সদস্য মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী সাংগঠনিক কাজের জন্য নলডাঙ্গা এলাকায় আসে। সকাল থেকে মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী মাধনগর রেল ষ্টেশন এলাকায় অবস্থান নেয়। এমন গোপন সংবাদের ভিত্তিতে র্যাবের একটি দল মাধনগর রেল ষ্টেশন এলাকায় অভিযান চালায়। অভিযানকালে ষ্টেশন প্লাট ফর্ম এলাকার থেকে মোশারফ হোসেন ওরফে রুস্তম আলীকে আটক করা হয়। আটককৃত মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী জেএমবি সদস্য। সে দীর্ঘ দিন ধরেই পলাতক ছিল। এর আগে ২০০৭ সালে নওগাঁর আত্রাই এলাকা থেকে সে গ্রেফতার হয়। পরে আদালত থেকে সে জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক ছিল। আটকের পর তার কাছ থেকে একটি মোবাইল ফোন সেট, তিনটি সিম কার্ড ও একটি মেমোরী কার্ড উদ্ধার করা হয়।

র্যাব আরো জানায়, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে রুস্তম জানায় সে ২০০২ সালে আঞ্চলিক জেএমবি নেতার মাধ্যমে জেএমবিতে অংশগ্রহণ করে। পরবর্তীতে উক্ত আঞ্চলিক নেতার নেতৃত্বে তারা দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, ইয়ানতের টাকা আদায়, জিহাদী দাওয়াত, হত্যা, লুণ্ঠন, চাঁদাবাজি ইত্যাদি কর্মকান্ডে স্বতঃস্ফুর্থভাবে অংশগ্রহণ করে। ২০০৭ সালে সে নওগাঁ জেলার আত্রাই এলাকায় সংগঠনের অন্যান্য সদস্য সহ গ্রেফতার হলেও জামিনে ছাড়া পায়। এরপর সে গাজিপুর ও পাবনা জেলায় বিভিন্ন সময়ে ছদ্ম বেশে গ্যাস পাইপ লাইনের মিস্ত্রি, মোবাইল ফোন ম্যাকানিক, হিসেবে সহযোগী সদস্যদের নিয়ে বিভিন্ন এলাকায় যাতায়াত করে এবং সংগঠনের পক্ষে ইসলামী দাওয়াত এবং জেএমবির নতুন সদস্য সংগ্রহের দায়িত্ব পালন করে আসছিল। আত্রাই ও রানীনগর থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬         ফের ‘করোনা বুলেটিন’ চালু হচ্ছে         করোনা : ক্রেতাশূন্য ইফতারের দোকান         আব্দুল মতিন খসরু আর নেই         করোনা : চলে গেলেন শামসুজ্জামান খান         করোনা মোকাবেলায় প্রযুক্তির অবকাঠামো সহায়ক ভূমিকা পালন করছে: পলক         বিদেশগামী কর্মীদের জন্য শিগগিরই বিশেষ ফ্লাইট চালু         সম্মিলিত শক্তি দিয়ে করোনা ভাইরাসকে প্রতিহত ও পরাজিত করতে হবে ॥ কাদের         রাজধানীর রাস্তায়-রাস্তায় পুলিশের চেকপোস্ট         ভার্চ্যুয়ালি বর্ষবরণ করল ছায়ানট         যানবাহন পারাপারের ব্যাপারে যা জানাল দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ         করোনা ভাইরাস ॥ একদিনে সর্বোচ্চ মৃত্যু ব্রাজিলে         এডভোকেট আব্দুল মতিন খসরু এমপি'র মৃত্যুতে আইনমন্ত্রীর শোক         হেফাজতের কেন্দ্রীয় নেতা মুফতি শরিফ উল্লাহ একদিনের রিমান্ডে         কিছু গণমাধ্যমের সমালোচনা আমাদের মনোবল ভেঙে দিচ্ছে ॥ স্বাস্থ্য ডিজি         নববর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতীকী মঙ্গল শোভাযাত্রা         দৌলতদিয়ায় ফেরি বন্ধ, অপেক্ষায় কয়েকশ পণ্যবাহী ট্রাক         ভারতে একদিনে ১ লাখ ৮৪ হাজারের বেশী করোনা ভাইরাসের রোগী শনাক্ত         বাঙালিদের বৈশাখী শুভেচ্ছা জানালেন জো বাইডেন         ৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধি শুরু করছে ইরান