রবিবার ১২ আষাঢ় ১৪২৯, ২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাটোরে গ্রেফতারি পরোয়ানাভুক্ত জেএমবি সদস্য আটক

নাটোরে গ্রেফতারি পরোয়ানাভুক্ত জেএমবি সদস্য আটক

নাটোর সংবাদদাতা, নাটোর ॥ নাটোরের নলডাঙ্গা থেকে মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী (৪০) নামে গ্রেফতারি পরোয়ানাভুক্ত পলাতক এক জেএমবি সদস্যকে আটক করেছে র্যাব-৫। আজ সোমবার সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার মাধনগর রেল ষ্টেশন এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী নওগাঁর আত্রাই থানার ভর তেতুলিয়া গ্রামের আজিজ খাঁর ছেলে। পরে দুপুর ১২টার দিকে তাকে সাংবাদিকদের সামনে হাজির করা হয়।

র্যাব-৫ এর সিপিসি ২ এর কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, জেএমবি সদস্য মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী সাংগঠনিক কাজের জন্য নলডাঙ্গা এলাকায় আসে। সকাল থেকে মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী মাধনগর রেল ষ্টেশন এলাকায় অবস্থান নেয়। এমন গোপন সংবাদের ভিত্তিতে র্যাবের একটি দল মাধনগর রেল ষ্টেশন এলাকায় অভিযান চালায়। অভিযানকালে ষ্টেশন প্লাট ফর্ম এলাকার থেকে মোশারফ হোসেন ওরফে রুস্তম আলীকে আটক করা হয়। আটককৃত মোশারফ হোসেন ওরফে রুস্তম আলী জেএমবি সদস্য। সে দীর্ঘ দিন ধরেই পলাতক ছিল। এর আগে ২০০৭ সালে নওগাঁর আত্রাই এলাকা থেকে সে গ্রেফতার হয়। পরে আদালত থেকে সে জামিনে মুক্তি পাওয়ার পর থেকে পলাতক ছিল। আটকের পর তার কাছ থেকে একটি মোবাইল ফোন সেট, তিনটি সিম কার্ড ও একটি মেমোরী কার্ড উদ্ধার করা হয়।

র্যাব আরো জানায়, গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে রুস্তম জানায় সে ২০০২ সালে আঞ্চলিক জেএমবি নেতার মাধ্যমে জেএমবিতে অংশগ্রহণ করে। পরবর্তীতে উক্ত আঞ্চলিক নেতার নেতৃত্বে তারা দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, ইয়ানতের টাকা আদায়, জিহাদী দাওয়াত, হত্যা, লুণ্ঠন, চাঁদাবাজি ইত্যাদি কর্মকান্ডে স্বতঃস্ফুর্থভাবে অংশগ্রহণ করে। ২০০৭ সালে সে নওগাঁ জেলার আত্রাই এলাকায় সংগঠনের অন্যান্য সদস্য সহ গ্রেফতার হলেও জামিনে ছাড়া পায়। এরপর সে গাজিপুর ও পাবনা জেলায় বিভিন্ন সময়ে ছদ্ম বেশে গ্যাস পাইপ লাইনের মিস্ত্রি, মোবাইল ফোন ম্যাকানিক, হিসেবে সহযোগী সদস্যদের নিয়ে বিভিন্ন এলাকায় যাতায়াত করে এবং সংগঠনের পক্ষে ইসলামী দাওয়াত এবং জেএমবির নতুন সদস্য সংগ্রহের দায়িত্ব পালন করে আসছিল। আত্রাই ও রানীনগর থানায় তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

Sheikh Rasel

শীর্ষ সংবাদ:
উন্নয়নে নতুন যাত্রা শুরু ॥ স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         প্রধানমন্ত্রী টোল দিয়ে প্রথম পদ্মা সেতু পার হলেন         জনগণের শক্তিই বড় শক্তি         মজুদদারি সিন্ডিকেটের কারসাজি বন্ধ হবে         পদ্মা সেতু বাংলাদেশের সক্ষমতার প্রতীক         বাবা বেঁচে থাকলে খুশি হতেন ॥ কারিশমা         আজ শহীদ জননী জাহানারা ইমামের মৃত্যুবার্ষিকী         ‘পদ্মা সেতু গোটা জাতিকে ঐক্যবদ্ধ করেছে’         পদ্মা সেতু নির্মাণে কৃতিত্ব একজনেরই ॥ কাদের         আনন্দে মাতোয়ারা ফরিদপুর, আলোকসজ্জা         পদ্মা সেতু হওয়ায় বিএনপির তৃণমূল খুশি         পদ্মায় শত শত লঞ্চ ও ট্রলারের বহর         পদ্মা সেতুতে নেমে ফ্লাইং ডিসপ্লে দেখলেন প্রধানমন্ত্রী         বিভিন্ন দূতাবাসে পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান উদ্যাপন         খুলল পদ্মার দ্বার, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         পদ্মা সেতু আমাদের গর্ব-সক্ষমতা-মর্যাদার প্রতীক ॥ প্রধানমন্ত্রী         রবিবার ভোর ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে চলবে গাড়ি         পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে হাতিরঝিলে লেজার শো         পদ্মাসেতু দক্ষিণাঞ্চলের অর্থনীতির লাইফ লাইন হিসেবে কাজ করবে : স্পিকার         পদ্মা সেতুর টোল দিলেন শেখ হাসিনা