বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঁশখালীতে ব্রিজ ভেঙ্গে যাতায়াত বন্ধ ॥ ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী, ২২ এপ্রিল ॥ চট্টগ্রাম-কক্সবাজারের বিকল্প রুট বাঁশখালী প্রধান সড়কের চাম্বল বাজার এলাকার বেইলি ব্রিজ ভেঙ্গে গিয়ে যাতায়াত ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। এ রুট দিয়ে চট্টগ্রামের বাঁশখালী ছাড়াও কক্সবাজারের পেকুয়া, চকরিয়া, কুতুবদিয়া, মহেশখালীর অসংখ্য যাত্রী যাতায়াত করে থাকে। দীর্ঘদিন বেইলি ব্রিজটি সংস্কার বা পুনরায় নির্মাণ না হওয়ায় এই রুট দিয়ে চলাচলকারীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। রবিবার সকাল থেকে ব্রিজের পাটাতন ভেঙ্গে গিয়ে সকল ধরনের যানবাহন পারাপার বন্ধ রয়েছে। তাছাড়া ব্রিজ ভেঙ্গে যাওয়ার ফলে দুপারে শত শত যানবাহন আটকা পড়ে রয়েছে। তবে ব্রিজের দুপারে নেমে কষ্ট করে ধানক্ষেত দিয়ে পার হয়ে যাত্রীদের গন্তব্যে পৌঁছাতে হচ্ছে। এ ব্যাপারে সড়ক ও জনপদ দোহাজারী বিভাগের নির্বাহী প্রকৌশলী তোফাইল মিয়া জানান, শনিবার গভীর রাত থেকে চাম্বল এলাকার বেইলি ব্রিজটির পাটাতন দেবে যাওয়ার খবর পেয়ে দ্রুত মেরামতের জন্য শ্রমিক নিয়োগ করা হয়েছে। তবে কবে নাগাদ কাজ শেষ হবে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বেইলি ব্রিজের পাটাতন লাগাতে শ্রমিকদের যে সময়টুকু লাগে ওই সময় পর্যন্ত যাত্রীদের কষ্ট করে যাতায়াত করতে হবে। খুব দ্রুত বেইলি ব্রিজ সংস্কার করে যাতায়াত ব্যবস্থা স্বাভাবিক করার চেষ্টা চালিয়ে যাচ্ছে সওজ কর্তৃপক্ষ।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মুজিবুল হক চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি জানান, শনিবার রাত ১০টার দিকে স্থানীয় কয়েকজন গাড়িচালক ব্রিজ ভেঙে যাওয়ার খবর দিলে ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনা এড়াতে প্রথমে ব্রিজের ওপর লাইটিংয়ের ব্যবস্থা করা হয়। পরবর্তীতে ব্রিজের দুপারে দুই জন শ্রমিক নিয়োগ করে ব্রিজের উপর গাড়ি না উঠার ব্যবস্থা করা হয়। তাছাড়া সকাল থেকে সওজ কর্তৃপক্ষের শ্রমিকের সঙ্গে আমার লোকজনও ব্রিজ সংস্কারের কাজ করে যাচ্ছে।

শীর্ষ সংবাদ:
পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের         করোনার মধ্যেই জঙ্গী হামলার আশঙ্কা         কোটাযুগ শেষ বিসিএসে         সাহারা খাতুনকে থাইল্যান্ড নেয়া হচ্ছে         পলিটেকনিকে ভর্তিতে বয়সের সীমা থাকবে না ॥ শিক্ষামন্ত্রী         ময়ূর-২ লঞ্চের চলাচল বন্ধ ঘোষণা         পাঁচ ঠিকাদারকে তলব করেছে দুদক         চালের মূল্যবৃদ্ধির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা         কোভিড-১৯: প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ১৫ সদস্যের কমিটি         দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪১ জনের, শনাক্ত ৩৭৭৫        
//--BID Records