মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাঁটুর ব্যথা নিয়ে ব্যাঙ্ককে তামিম

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফি টি২০ আসরে রানার্সআপ হয় বাংলাদেশ। ফাইনালে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ১৫ রানের একটি ইনিংস খেলেছিলেন ওপেনার তামিম ইকবাল। কিন্তু হাঁটুর ব্যথায় ওই ম্যাচে ফিল্ডিং করতে পারেননি তিনি পুরো সময়। এরপরও ফাইনাল শেষে আরব আমিরাতে চলমান পাকিস্তান সুপার লীগ (পিএসএল) টি২০ আসরে খেলতে যান এ বাঁহাতি। নিজের দল পেশোয়ার জালমির হয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ম্যাচ খেলে ২৭ রানও করেন। কিন্তু পরশু করাচী কিংসের বিপক্ষে আর মাঠে নামেননি হাঁটুর পুরনো ব্যথা ফিরে আসায়। অবশেষে সপরিবারে ব্যাংককে গেছেন তিনি শল্যবিদকে হাঁটু দেখাতে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী। দল ফাইনাল নিশ্চিত করলেও ২৫ মার্চ শিরোপা নির্ধারণী সে ম্যাচেও খেলার সম্ভাবনা একেবারেই কম তামিমের।

নিদাহাস ট্রফির ফাইনালের আগে হাঁটুতে চোট পান তামিম। এরপর থেকেই ব্যথা অনুভব করছিলেন। আর এ বিষয়টি বিসিবিকে আগেই জানিয়ে রেখেছিলেন তামিম। এই চোটের কারণে ফাইনালে ফিল্ডিংও করেননি। এই চোট নিয়েই পিএসএল খেলতে গিয়েছিলেন। শেষ পর্যন্ত চোটের সঙ্গে পেরে না ওঠায় পিএসএলের ফাইনালে ওঠার মিশনে আর মাঠে নামতে পারেননি। এলিমিনেটর ম্যাচে খেলা হয়নি তার। পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ম্যাচ খেলেই পাকিস্তান থেকে সপরিবার ব্যাংকক উড়াল দিয়েছেন তামিম ইকবাল। খেলেননি করাচী কিংসের বিপক্ষে পরশুর ম্যাচে। খেলার সম্ভাবনা নেই ২৫ মার্চের ফাইনালেও। তামিমের ব্যাংকক যাওয়ার মূল কারণ বাঁ হাঁচুর পুরনো সমস্যাটা সেখানকার চিকিৎসকদের দেখানো। এর আগে অস্ট্রেলিয়ার শল্যবিদ ডেভিড ইয়াং যে হাঁটযুতে অস্ত্রোপচার করেছিলেন, সেখানে অনেকদিন ধরেই ব্যথা অনুভব করছেন বাংলাদেশ ওপেনার। ব্যাংকক থেকে তামিম জানিয়েছিলেন, নিদাহাস ট্রফিতে অনেক কষ্ট করে ব্যথা নিয়ে ব্যাট করলেও ফাইনালে ফিল্ডিং করতে পারেননি এবং পিএসএলেরও যে ম্যাচটা খেলেছেন সেটাতেও ফিল্ডিং করতে পারেননি। অবশেষে সেই হাঁটুর সঙ্গে পেরে উঠলেন না। চিকিৎসকদের দেখাতে থাইল্যান্ড যেতেই হলো তাকে। ব্যাংককে শুক্রবারই চিকিৎসক দেখানোর কথা তামিমের। হাঁটুর একটা এমআরআই করাবেন। টেস্টের ফল এবং চিকিৎসকের মতামত ইতিবাচক হলে পিএসএলের ফাইনালে খেললেও খেলতে পারেন তিনি।

অবশ্য বিসিবি থেকে জানানো হয়েছে ব্যাংকক থেকে তামিমের আবার পাকিস্তানে ফেরার সম্ভাবনা নেই। ২৫ মার্চ তিনি ফিরে আসবেন দেশে। ব্যাংককের চিকিৎসকরা যদি নতুন করে চিকিৎসার পরামর্শ দেন, বিসিবির চিকিৎসকদের সঙ্গে আলাপ করে সে ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তামিম। তার ব্যাংকক যাওয়া নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ‘হাঁটুর স্ক্যান করাতেই সে থাইল্যান্ড গিয়েছে।’ তামিম না খেললেও পাকিস্তান সুপার লীগের (পিএসএল) ফাইনালে পৌঁছে গেছে তার দল পেশাওয়ার জালমি। দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে করাচী কিংসকে ১৩ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তামিমের দল।

শীর্ষ সংবাদ:
সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক