শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হাঁটুর ব্যথা নিয়ে ব্যাঙ্ককে তামিম

স্পোর্টস রিপোর্টার ॥ চলতি মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফি টি২০ আসরে রানার্সআপ হয় বাংলাদেশ। ফাইনালে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে নেমে ১৫ রানের একটি ইনিংস খেলেছিলেন ওপেনার তামিম ইকবাল। কিন্তু হাঁটুর ব্যথায় ওই ম্যাচে ফিল্ডিং করতে পারেননি তিনি পুরো সময়। এরপরও ফাইনাল শেষে আরব আমিরাতে চলমান পাকিস্তান সুপার লীগ (পিএসএল) টি২০ আসরে খেলতে যান এ বাঁহাতি। নিজের দল পেশোয়ার জালমির হয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ম্যাচ খেলে ২৭ রানও করেন। কিন্তু পরশু করাচী কিংসের বিপক্ষে আর মাঠে নামেননি হাঁটুর পুরনো ব্যথা ফিরে আসায়। অবশেষে সপরিবারে ব্যাংককে গেছেন তিনি শল্যবিদকে হাঁটু দেখাতে। এমনটাই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের চিকিৎসক দেবাশীষ চৌধুরী। দল ফাইনাল নিশ্চিত করলেও ২৫ মার্চ শিরোপা নির্ধারণী সে ম্যাচেও খেলার সম্ভাবনা একেবারেই কম তামিমের।

নিদাহাস ট্রফির ফাইনালের আগে হাঁটুতে চোট পান তামিম। এরপর থেকেই ব্যথা অনুভব করছিলেন। আর এ বিষয়টি বিসিবিকে আগেই জানিয়ে রেখেছিলেন তামিম। এই চোটের কারণে ফাইনালে ফিল্ডিংও করেননি। এই চোট নিয়েই পিএসএল খেলতে গিয়েছিলেন। শেষ পর্যন্ত চোটের সঙ্গে পেরে না ওঠায় পিএসএলের ফাইনালে ওঠার মিশনে আর মাঠে নামতে পারেননি। এলিমিনেটর ম্যাচে খেলা হয়নি তার। পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ম্যাচ খেলেই পাকিস্তান থেকে সপরিবার ব্যাংকক উড়াল দিয়েছেন তামিম ইকবাল। খেলেননি করাচী কিংসের বিপক্ষে পরশুর ম্যাচে। খেলার সম্ভাবনা নেই ২৫ মার্চের ফাইনালেও। তামিমের ব্যাংকক যাওয়ার মূল কারণ বাঁ হাঁচুর পুরনো সমস্যাটা সেখানকার চিকিৎসকদের দেখানো। এর আগে অস্ট্রেলিয়ার শল্যবিদ ডেভিড ইয়াং যে হাঁটযুতে অস্ত্রোপচার করেছিলেন, সেখানে অনেকদিন ধরেই ব্যথা অনুভব করছেন বাংলাদেশ ওপেনার। ব্যাংকক থেকে তামিম জানিয়েছিলেন, নিদাহাস ট্রফিতে অনেক কষ্ট করে ব্যথা নিয়ে ব্যাট করলেও ফাইনালে ফিল্ডিং করতে পারেননি এবং পিএসএলেরও যে ম্যাচটা খেলেছেন সেটাতেও ফিল্ডিং করতে পারেননি। অবশেষে সেই হাঁটুর সঙ্গে পেরে উঠলেন না। চিকিৎসকদের দেখাতে থাইল্যান্ড যেতেই হলো তাকে। ব্যাংককে শুক্রবারই চিকিৎসক দেখানোর কথা তামিমের। হাঁটুর একটা এমআরআই করাবেন। টেস্টের ফল এবং চিকিৎসকের মতামত ইতিবাচক হলে পিএসএলের ফাইনালে খেললেও খেলতে পারেন তিনি।

অবশ্য বিসিবি থেকে জানানো হয়েছে ব্যাংকক থেকে তামিমের আবার পাকিস্তানে ফেরার সম্ভাবনা নেই। ২৫ মার্চ তিনি ফিরে আসবেন দেশে। ব্যাংককের চিকিৎসকরা যদি নতুন করে চিকিৎসার পরামর্শ দেন, বিসিবির চিকিৎসকদের সঙ্গে আলাপ করে সে ব্যাপারে সিদ্ধান্ত নেবেন তামিম। তার ব্যাংকক যাওয়া নিয়ে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ‘হাঁটুর স্ক্যান করাতেই সে থাইল্যান্ড গিয়েছে।’ তামিম না খেললেও পাকিস্তান সুপার লীগের (পিএসএল) ফাইনালে পৌঁছে গেছে তার দল পেশাওয়ার জালমি। দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে করাচী কিংসকে ১৩ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে তামিমের দল।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২