বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কংগ্রেসের সাবেক সভাপতি অসুস্থ সোনিয়া গান্ধী

কংগ্রেসের সাবেক সভাপতি অসুস্থ সোনিয়া গান্ধী

অনলাইন ডেস্ক ॥ অসুস্থ হয়ে পড়লেন কংগ্রেসের সাবেক সভাপতি এবং দলটি নেতৃত্বাধীন সংযুক্ত প্রগতিশীল মোর্চা (ইউপিএ)-এর চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। ভারতের হিমালয় প্রদেশের রাজধানী সিমলায় থাকাকালীন হঠাৎই অসুস্থ হয়ে পড়েন সোনিয়া। এরপর আজ শুক্রবার সকালেই চিকিৎসার জন্য তাকে উড়িয়ে আনা হয়েছে দিল্লিতে।

মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী ভদঢ়া-কে সঙ্গে নিয়ে গত বুধবার সিমলা থেকে ১৪ কিলোমিটার দূরে ছারাব্রা গ্রামে ছিলেন সোনিয়া। চন্ডীগড় থেকে সড়ক পথেই সিমলার ছারাব্রা’র ওয়াইল্ডফ্লাওয়ার হল হোটেলে গিয়ে ওঠেন মা ও মেয়ে। ছারাব্রায় প্রিয়াঙ্কার নতুন কটেজ নির্মাণ’এর কাজকর্ম খতিয়ে দেখে হোটেলে ফিরে আসার পরই সোনিয়া অসুস্থ হয়ে পড়েন। এরপরই সোনিয়ার ব্যক্তিগত নিরাপত্তাকর্মীরা সিমলার ইন্দিরা গান্ধী মেডিকেল কলেজ (আইজিএমসি)’এ যোগাযোগ করেন এবং সেখানে সোনিয়ার চিকিৎসার ব্যবস্থা করতে বলা হয়। কিন্তু ওই হাসপাতালে ভর্তি না হয়ে সোনিয়া দিল্লি ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেন।

আইজিএমসি হাসপাতালের সিনিয়র মেডিকেল সুপার ড. রমেশ চান্দ জানান, ‘১১.৪৫ ফোন করে অ্যাম্বুলেন্স’এর ব্যবস্থা রাখার কথা বলা হয়’।

তিনি আরও জানান, ‘সোনিয়া গান্ধী যেহেতু ইন্দিরা গান্ধী মেডিকেল কলেজে স্বাস্থ্য পরীক্ষা করাতে রাজি হননি এবং চন্ডীগড়ে যেতে চেয়েছিলেন, তাই বৃহস্পতিবার গভীর রাতেই তাকে চন্ডীগড়ে নিয়ে যাওয়া হয়’।

এরপর সড়ক পথেই নিজেদের গাড়িতে করেই সোনিয়া ও প্রিয়াঙ্কা দুইজনেই চন্ডীগড়ের উদ্যেশ্যে যাত্রা শুরু করেন। অন্যদিকে একটি অ্যাম্বুলেন্স করে চন্ডীগড় পর্যন্ত তাদের সঙ্গী হয় ড. রমেশ চাঁদ-এর নেতৃত্বে একটি মেডিকেল টিমও। এরপর আজ সকাল ৮.৩০ মিনিটের দিকে চন্ডীগড় আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশেষ বিমানে সোনিয়াকে দিল্লিতে নিয়ে আসা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর সোনিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

শীর্ষ সংবাদ:
সুদানে সব ধরনের ফ্লাইট স্থগিত         কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে হাজতির মৃত্যু         সপ্তাহখানেকের মধ্যেই করোনা টিকা পাবে স্কুল শিক্ষার্থীরা ॥ শিক্ষামন্ত্রী         মার্কিন শিশুদের জন্য ফাইজারের টিকা অনুমোদনের সুপারিশ         নির্বাচনী সংঘাত ॥ নিহত কাপ্তাইয়ের ইউপি সদস্য         বাসেত মজুমদারের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ইরাকে আইএস জঙ্গিদের হামলা ॥ নিহত ১১         ‘বাংলাদেশ সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে’         পিঠের চোটে বিশ্বকাপ শেষ সাইফউদ্দিনের, দলে ফিরলেন রুবেল         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৭৫         মেজর সিনহা হত্যা মামলার ষষ্ঠ দফায় তৃতীয় দিনের সাক্ষ্যগ্রহণ চলছে         ফরিদগঞ্জে মাকে কুপিয়ে হত্যা, ছেলে আটক         আইনজীবী বাসেত মজুমদারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         যানবাহন নিয়ে পাটুরিয়া ঘাটে উল্টে গেছে ফেরি আমানত শাহ         ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে পার্থক্য গড়ে দিতে পারেন মুস্তাফিজুর         নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষ ॥ আসামি দেড় হাজার         হাতিয়ায় আধুনিক মৎস্য শিকার প্রযুক্তি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত         ‘বাঙালির পিতার নাম শেখ মুজিবুর’ গ্রন্থের মোড়ক উন্মোচন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে ২ হাজার ৩৪৯ জন         পাটুরিয়ায় ফেরিঘাটে তীরে ভিড়ার সময় যানবাহনসহ ফেরিডুবি