মঙ্গলবার ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বার্সেলোনায় রিয়ালের হার

বার্সেলোনায় রিয়ালের হার

অনলাইন ডেস্ক ॥ বার্সেলোনায় খেলতে গিয়ে হেরে এসেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। কাতালান শহরের দল এস্পানিওলের বিপক্ষে শেষ সময়ের গোলে হারতে হয়েছে জিনেদিন জিদানের শিষ্যদের। রিয়ালের জার্সিতে মাঠে নামেননি বিশ্রামে থাকা রোনালদো। তাছাড়া, চোটের কারণে আগে থেকেই বাইরে ছিলেন লুকা মদ্রিচ, টনি ক্রুস ও মার্সেলো।

ম্যাচের ৯৩ মিনিটের মাথায় (যোগ করা অতিরিক্ত ৩ মিনিটের মাথায়) গোল হজম করে রিয়াল। স্বাগতিকদের হয়ে গোলটি করেন জেরার্ড মারিনো। ১–০ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে লা–লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

সব ধরনের প্রতিযোগিতায় টানা পাঁচ ম্যাচ আর লিগে টানা চার ম্যাচ জেতার পর হারল রিয়াল। অথচ খেই হারানো রিয়াল মৌসুমের শেষ ভাগে এসে ঘুরে দাঁড়ানোর আভাস দিয়েছিল। কিন্তু ছন্দ ধরে রাখতে পারলো না তারা। ২০০৭ সালের পর রিয়ালের বিপক্ষে এটাই এস্পানিওলের প্রথম জয়।

ম্যাচের ২৬তম মিনিটেই গোল খেতে পারতো রিয়াল। রাফায়েল ভারানের ভুল পাস থেকে গোলটি করতে পারতেন মারিনো। তবে, কেইলর নাভাসের বুদ্ধিদীপ্ত দক্ষতায় গোল হজম করতে হয়নি অতিথিদের। করিম বেনজেমাকে শুরুর একাদশে না রাখলেও আক্রমণের ধার বাড়াতে ৬৯তম মিনিটে ইসকোকে বসিয়ে করিম বেনজেমাকে নামান কোচ জিদান। অহেতুক ফাউল করে হলুদ কার্ড দেখেন বেল।

আগামী ৬ মার্চ চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে পিএসজির মাঠে খেলতে যাবে রিয়াল।

লিগে এই নিয়ে পঞ্চম হারের স্বাদ পাওয়া রিয়াল ২৬ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। লিগে এখন পর্যন্ত অপরাজিত বার্সেলোনার পয়েন্ট ২৫ ম্যাচে ৬৫। ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। চতুর্থ স্থানে থাকা ভালেন্সিয়ার পয়েন্ট ৪৯।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ         সুদানে অভ্যুত্থান প্রচেষ্টা ॥ নস্যাৎ করে দিয়েছে সেনাবাহিনী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         ‘করোনার দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছি’         সিলেটে বাড়ির ছাদ থেকে দুই বোনের ঝুলন্ত লাশ উদ্ধার         ক্যামেরুনে বিদ্রোহীদের হামলা ॥ অন্তত ১৫ সেনা নিহত         করোনা ভাইরাসের টিকা নেওয়া বিদেশিদের জন্য দ্বার খুলছে যুক্তরাষ্ট্র         এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ         দক্ষিণ আফ্রিকায় মৌমাছির দংশনে মারা গেল অর্ধশতাধিক পেঙ্গুইন         অপহরণের ৩৬ ঘণ্টা পর কিশোরী উদ্ধার, গ্রেফতার ৪         শেষ সময়ের গোলে হার এড়াল বার্সা         ক্রিকেটের সব্যসাচী জালাল আহমেদ চৌধুরী আর নেই         চায়না দুয়ারী জাল মৎস সম্পদ ও জীববৈচিত্র্যের জন্য বিপজ্জনক         বঙ্গোপসাগরে ফের লঘুচাপ         টঙ্গীতে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত, ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ         কানাডার নির্বাচনে এগিয়ে আছে জাস্টিন ট্রুডোর লিবারেল পার্টি         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২