বৃহস্পতিবার ৪ আষাঢ় ১৪২৮, ১৭ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লাঞ্চবক্স খুলতেই বিষধর সাপ দেখা গেল!

লাঞ্চবক্স খুলতেই বিষধর সাপ দেখা গেল!

অনলাইন ডেস্ক ॥ প্রতিদিনের মতো সকালে বাচ্চার লাঞ্চবক্সে খাবার দিচ্ছিলেন তিনি। হঠাৎ বক্সের ঢাকনার কোণে দৃষ্টি আটকে যায়। কী একটা নড়ছে! একটু খেয়াল করতেই আক্কেলগুড়ুম! পিচ্চি এক জ্যান্ত সাপ। সঙ্গে সঙ্গে সাপুড়ে ডেকে সাপটি উদ্ধার করতে বলেন তিনি।

অস্ট্রেলিয়ার অ্যাডিলেড শহরে এ ঘটনা ঘটে।

সাপুড়ে রলি বারেল ফোনে ওই নারীকে দ্রুত টিফিন বক্স বন্ধ করে ঘরের বাইরে রেখে আসতে বলেন। পরে তিনি ওই বাড়িতে গিয়ে দেখেন সাপটি ইস্টার্ন ব্রাউন, যা বিশ্বের অন্যতম বিষধর সাপ ।

বিবিসি অনলাইনের প্রতিবেদনে জানানো হয়, সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনার কথা পোস্ট করেন রলি বারেল। তিনি জানান, কোনো সমস্যা ছাড়াই টিফিন বক্স থেকে সাপটি উদ্ধার করা হয়েছে। সাপটি বাচ্চা হলেও ওতে তীব্র বিষ রয়েছে।

রলি বারেল বলেন, ভাগ্যিস, এটি মায়ের চোখে পড়েছিল! সাপটি এতই ছোট যে দংশন করলে মালুম হতো না, তবে বিষ ঠিকই ছড়াত। সাপটি হয়তো ভাড়ার ঘরে ছিল। বাড়ির ওই অংশটা বেশ অন্ধকার।

অস্ট্রেলিয়ার উপকূলীয় এলাকায় এই সাপ রয়েছে। অস্ট্রেলিয়া, তথা বিশ্বের অন্যতম ও বিষধর সাপ ইস্টার্ন ব্রাউন স্নেক। গত বছরের এক পরিসংখ্যান বলছে, ২০০০ সাল থেকে গত বছর পর্যন্ত এই সাপের দংশনে অস্ট্রেলিয়ায় ২৩ জনের মৃত্যু হয়েছে।

শীর্ষ সংবাদ:
আরও ৫৩ হাজার বাড়ি ॥ গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহার         দেশেও করোনা টিকা উৎপাদনের উদ্যোগ নেয়া হয়েছে         রোহিঙ্গা সমস্যা সমাধানে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় ভ‚মিকা চাই         বঙ্গভ্যাক্স         অর্থপাচার রোধে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করা হবে ॥ অর্থমন্ত্রী         যৌন ভোগ বিলাসের ডিজে পার্টি         গতিহীন মেরিন ফিশিং সেক্টর         অভিযোগ অস্বীকার করতে পারছেন না নাসির ও অমি         সিলেটে দুই সন্তান ও মাকে কুপিয়ে হত্যা         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬০         জনগণ আর অগ্নিসন্ত্রাসী বোমাবাজদের ক্ষমতায় দেখতে চায় না         চরম অমর্যাদাকর সুপারিশের বিরুদ্ধে প্রতিবাদ         স্বাস্থ্যবিধি উপেক্ষা, গ্রামেও ছড়াচ্ছে সংক্রমণ         নিবন্ধন ছাড়া ডে কেয়ার সেন্টার চালালে ২ বছর জেল, জরিমানা         আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়ে বিদেশে পালিয়েছে ডাচ্-বাংলা কর্মকর্তা         মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান রাষ্ট্রপতির         যেখানেই আইন ভঙ্গ হবে সেখানেই আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিবে : স্বরাষ্ট্রমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬০         বিধিনিষেধের মেয়াদ বাড়ল ১৫ জুলাই পর্যন্ত         জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩ লাখ ১৬ হাজার শিক্ষার্থী পেলেন অটোপাস