শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির সঙ্গে ফের চুক্তির আশা বার্সার

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনা ও লিওনেল মেসি নাম দু’টো একে অপরের পরিপূরক হয়ে গেছে। কাতালানদের হয়ে ক্যারিয়ার শুরু করা মেসি এখানেই ক্যারিয়ার শেষ করবেন বলে মনে করেন অনেকে। যদিও মাঝখানে আর্জেন্টাইন অধিনায়কের ন্যুক্যাম্প ছাড়া নিয়ে গুঞ্জন শোনা যায়। কিন্তু সব গুঞ্জন উবে দিয়ে গত বছরের নবেম্বরে বার্সার সঙ্গে চার বছরের চুক্তি নবায়ন করেন ক্ষুদে জাদুকর।

তাতে ২০২১ সাল পর্যন্ত কাতালান ক্লাবটিতে থাকবেন মেসি। তবে বার্সিলোনা শুধু এতেই থেমে থাকতে চায় না। ক্লাবটির আশা মেসির সঙ্গে তাদের আরও একবার চুক্তি হবে। বৃহস্পতিবার এমনটিই জানিয়েছেন বার্সিলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্টোমেউ। বার্সার বর্তমান অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা তার ক্যারিয়ারের পুরোটাই সঁপে দিয়েছেন বার্সিলোনার কাছে। জুনিয়র দলে খেলেছেন। এরপর ‘বি’ টিম হয়ে সিনিয়র দলে। ২০০২ সাল থেকে এখন পর্যন্ত প্রায় ১৬ বছর বার্সিলোনার মূল দলের সঙ্গে স্প্যানিশ মিডফিল্ডার। এখান থেকেই অবসর নিতে চান তিনি। মেসির বেলায়ও এই ব্যাপারটিই ঘটবে, আশা করছেন বার্টোমেউ। বার্সিলোনা সভাপতি বলেন, আমরা এমন একটি ক্লাব যারা ভাল ফুটবলের ওপর বাজি ধরি। আমাদের খেলার ধরন আলাদা এবং মেসি বিশ্বের সেরা খেলোয়াড়, আমাদের মূল খেলোয়াড়। ইনিয়েস্তা একটি দৃষ্টান্ত। আমরা তাকে এখানে একজন খেলোয়াড় হিসেবে নয়, ভবিষ্যতের লিজেন্ড হিসেবে চেয়েছি। আশা করছি, মেসির বেলায়ও এমন হবে।

মেসির সঙ্গে নতুন চুক্তি শেষ হলে সামনে আবারও করা হবে, ইঙ্গিত দিয়েছেন বার্সা সভাপতি। বার্সায় মেসির ভবিষ্যত নিয়ে তিনি বলেন, এখন সে চার বছরের জন্য চুক্তি করেছে। আমি মনে করি না এটাই তার শেষ (বার্সিলোনায়)। বর্তমান চুক্তিতে মেসির বাই আউট ক্লজ ধরা হয়েছে ৭০ কোটি ইউরো। বার্সিলোনার হয়ে ক্লাব ফুটবলে অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন মেসি। কাতালান ক্লাবটির হয়ে জিতেছেন ৩০টি শিরোপা। সমান সংখ্যক শিরোপা জিতে মেসির পাশে আছেন বার্সিলোনা অধিনায়ক ইনিয়েস্তা।

বিমান বাংলাদেশ গলফ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পৃষ্ঠপোষকতায় ২৩-২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রামে কর্ণফুলী নদীর তীরে শাহীন গলফ ও কান্ট্রি ক্লাব পতেঙ্গায় অনুষ্ঠিত হবে বিমান বাংলাদেশ গলফ টুর্নামেন্ট। বাংলাদেশের জাতীয় গলফ ফেডারেশনের অধীন বিভিন্ন গলফ ক্লাবের ১৭৫ প্রতিযোগী এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন।

পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি টুর্নামেন্টের সমাপনী দিনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে বাসের ধাক্কা ॥ নিহত ৬         সামাজিক ন্যায়বিচার সংসদীয় ককাস গঠন         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         পর্যটন দ্বীপ দ্বীপে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, নিহত ৩         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারকে অন্যত্র স্থানান্তর         ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্ন করতে গিয়ে ডুবে ১১ শিক্ষার্থীর মৃত্যু         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬         আইসের সবচেয়ে বড় চালান জব্দ, মূলহোতা গ্রেফতার         আশ্বিনেও এত গরম থাকার কারণ