রবিবার ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মেসির সঙ্গে ফের চুক্তির আশা বার্সার

স্পোর্টস রিপোর্টার ॥ বার্সিলোনা ও লিওনেল মেসি নাম দু’টো একে অপরের পরিপূরক হয়ে গেছে। কাতালানদের হয়ে ক্যারিয়ার শুরু করা মেসি এখানেই ক্যারিয়ার শেষ করবেন বলে মনে করেন অনেকে। যদিও মাঝখানে আর্জেন্টাইন অধিনায়কের ন্যুক্যাম্প ছাড়া নিয়ে গুঞ্জন শোনা যায়। কিন্তু সব গুঞ্জন উবে দিয়ে গত বছরের নবেম্বরে বার্সার সঙ্গে চার বছরের চুক্তি নবায়ন করেন ক্ষুদে জাদুকর।

তাতে ২০২১ সাল পর্যন্ত কাতালান ক্লাবটিতে থাকবেন মেসি। তবে বার্সিলোনা শুধু এতেই থেমে থাকতে চায় না। ক্লাবটির আশা মেসির সঙ্গে তাদের আরও একবার চুক্তি হবে। বৃহস্পতিবার এমনটিই জানিয়েছেন বার্সিলোনা সভাপতি জোসেপ মারিয়া বার্টোমেউ। বার্সার বর্তমান অধিনায়ক আন্দ্রেস ইনিয়েস্তা তার ক্যারিয়ারের পুরোটাই সঁপে দিয়েছেন বার্সিলোনার কাছে। জুনিয়র দলে খেলেছেন। এরপর ‘বি’ টিম হয়ে সিনিয়র দলে। ২০০২ সাল থেকে এখন পর্যন্ত প্রায় ১৬ বছর বার্সিলোনার মূল দলের সঙ্গে স্প্যানিশ মিডফিল্ডার। এখান থেকেই অবসর নিতে চান তিনি। মেসির বেলায়ও এই ব্যাপারটিই ঘটবে, আশা করছেন বার্টোমেউ। বার্সিলোনা সভাপতি বলেন, আমরা এমন একটি ক্লাব যারা ভাল ফুটবলের ওপর বাজি ধরি। আমাদের খেলার ধরন আলাদা এবং মেসি বিশ্বের সেরা খেলোয়াড়, আমাদের মূল খেলোয়াড়। ইনিয়েস্তা একটি দৃষ্টান্ত। আমরা তাকে এখানে একজন খেলোয়াড় হিসেবে নয়, ভবিষ্যতের লিজেন্ড হিসেবে চেয়েছি। আশা করছি, মেসির বেলায়ও এমন হবে।

মেসির সঙ্গে নতুন চুক্তি শেষ হলে সামনে আবারও করা হবে, ইঙ্গিত দিয়েছেন বার্সা সভাপতি। বার্সায় মেসির ভবিষ্যত নিয়ে তিনি বলেন, এখন সে চার বছরের জন্য চুক্তি করেছে। আমি মনে করি না এটাই তার শেষ (বার্সিলোনায়)। বর্তমান চুক্তিতে মেসির বাই আউট ক্লজ ধরা হয়েছে ৭০ কোটি ইউরো। বার্সিলোনার হয়ে ক্লাব ফুটবলে অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন মেসি। কাতালান ক্লাবটির হয়ে জিতেছেন ৩০টি শিরোপা। সমান সংখ্যক শিরোপা জিতে মেসির পাশে আছেন বার্সিলোনা অধিনায়ক ইনিয়েস্তা।

বিমান বাংলাদেশ গলফ শুরু আজ

স্পোর্টস রিপোর্টার ॥ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পৃষ্ঠপোষকতায় ২৩-২৪ ফেব্রুয়ারি পর্যন্ত চট্টগ্রামে কর্ণফুলী নদীর তীরে শাহীন গলফ ও কান্ট্রি ক্লাব পতেঙ্গায় অনুষ্ঠিত হবে বিমান বাংলাদেশ গলফ টুর্নামেন্ট। বাংলাদেশের জাতীয় গলফ ফেডারেশনের অধীন বিভিন্ন গলফ ক্লাবের ১৭৫ প্রতিযোগী এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবেন।

পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল ইনামুল বারী, বিবিপি, এনডিইউ, পিএসসি টুর্নামেন্টের সমাপনী দিনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন।

শীর্ষ সংবাদ:
অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা         কুয়েটের শিক্ষকের মৃত্যু ॥ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         ১৬ জানুয়ারি আমরা প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দেব ॥ আইভী