শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাধীনতা বিরোধী শক্তি জামাত-বিএনপি’র উপর ভর করে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে ॥ শামীম ওসমান

স্বাধীনতা বিরোধী শক্তি জামাত-বিএনপি’র উপর ভর করে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে ॥ শামীম ওসমান

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি জামাতের আস্ফালন আমরা দেখতে পাচ্ছি। এই সুযোগে স্বাধীনতা বিরোধী শক্তি জামাত-বিএনপির উপর ভর করে দেশে যে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে, তার পরিপ্রেক্ষিতে আমি চেয়েছিলাম নারায়ণগঞ্জের মানুষকে আগে থেকেই সচেতন করতে। যেহেতু নারায়ণগঞ্জ সচেতন এলাকা, সে উদ্দেশ্যে অশুভ শক্তির বিরুদ্ধে নরায়ণগঞ্জবাসীকে সতর্ক থাকার আহবান জানানোর জন্য ৩ ফেব্রুয়ারি সমাবেশ ডেকেছিলাম। তবে জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃন্দের সঙ্গে এ ব্যাপারে এখনো মতামত চূড়ান্ত করতে পারি নাই।

শামীম ওসমান বলেন, ৮ তারিখের রায়ের উপর ভিত্তি করে তারা অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। আদালতের রায়কে অবমাননা করছে যা একটি সভ্য দেশে কাম্য নয়। আদালত কি রায় দেয় আমরা তার অপেক্ষা করব। রায়ের পর আমরা সুবিধামতো সময়ে সমাবেশ করব। আশা করব ওই জনসভাতে শুধু আওয়ামীলীগ না, স্বাধীনতার পক্ষের অন্যান্য রাজনৈতিক সংগঠন ও ব্যক্তিবর্গকে নিয়ে সম্মিলিকভাবেই করব। আমরা কেন্দ্রের সাথে পরামর্শ করেই স্বাধীনতার পক্ষের শক্তির জনসভা কবর। কৌশলগত কারণেই আপাতত জনসভা স্থগিত করলাম। মঙ্গলবার বিকেলে জেলা আইনজীবি সমিতির নির্বাচন পরিদর্শনে এসে প্রেস ব্রিফিং করে গণমাধ্যমের কর্মীদের কাছে এ সব কথা বলেন। একই সঙ্গে তিনি দুই নং রেল গেইট চত্বরে জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে আগামী ৩ ফেব্রুয়ারির সমাবেশকে স্থগিত ঘোষণা করেন।

শামীম ওসমান বলেন, আমরা এদেশে শান্তি চাই। আমরা চাই দেশে গণতান্ত্রিক বিকাশ ঘটুক। জ্বালাও পোড়াও ও মানুষ পুড়িয়ে মারা কোন গণতান্ত্রিক সংগ্রাম হতে পারে না। কেউ যদি গণতান্ত্রিক সংগ্রাম করতে চায়, তারা করতে পারে। কিন্তু জ্বালাও পোড়াও ও মানুষের সম্পত্তি কেউ যদি ধ্বংস করতে চায় এদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ জনগণকে নিয়ে তাদের রুখে দাঁড়াবে।

শামীম ওসমানের প্রেস ব্রিফিংয়ের সময় আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলি, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো: শহীদ বাদলসহ অন্যান্য নেত্ববৃন্দরা।

শীর্ষ সংবাদ:
এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৬৭         হাওড় ভ্রমণে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় পিতা-পুত্র নিহত ॥ আহত ১২         করোনায় দেশের উন্নয়ন অব্যাহত রেখেছেন প্রধানমন্ত্রী ॥ হুইপ ইকবালুর রহিম         মসজিদে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৩৩ জন         হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফীর জানাজায় লাখো মানুষ         আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের কমিটি এখনই ঘোষণা করা হবে না ॥ কাদের         মসজিদে বিস্ফোরণের ঘটনায় তিতাসের ৮ জন গ্রেফতার         সীমান্তে হত্যাকান্ড বন্ধে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার প্রতিশ্রুতি বিএসএফের         যুক্তরাষ্ট্রের চার অঙ্গরাজ্যে ভোটগ্রহণ শুরু, এগিয়ে জো বাইডেন         ভারতের মুর্শিদাবাদে ৬ আল কায়দা জঙ্গি গ্রেফতার         করোনার দ্বিতীয় ধাক্কায় ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ