শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাধীনতা বিরোধী শক্তি জামাত-বিএনপি’র উপর ভর করে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে ॥ শামীম ওসমান

স্বাধীনতা বিরোধী শক্তি জামাত-বিএনপি’র উপর ভর করে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে ॥ শামীম ওসমান

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি জামাতের আস্ফালন আমরা দেখতে পাচ্ছি। এই সুযোগে স্বাধীনতা বিরোধী শক্তি জামাত-বিএনপির উপর ভর করে দেশে যে অরাজকতা সৃষ্টির চেষ্টা করছে, তার পরিপ্রেক্ষিতে আমি চেয়েছিলাম নারায়ণগঞ্জের মানুষকে আগে থেকেই সচেতন করতে। যেহেতু নারায়ণগঞ্জ সচেতন এলাকা, সে উদ্দেশ্যে অশুভ শক্তির বিরুদ্ধে নরায়ণগঞ্জবাসীকে সতর্ক থাকার আহবান জানানোর জন্য ৩ ফেব্রুয়ারি সমাবেশ ডেকেছিলাম। তবে জেলা ও মহানগর আওয়ামীলীগের নেতৃন্দের সঙ্গে এ ব্যাপারে এখনো মতামত চূড়ান্ত করতে পারি নাই।

শামীম ওসমান বলেন, ৮ তারিখের রায়ের উপর ভিত্তি করে তারা অশান্তি সৃষ্টির চেষ্টা করছে। আদালতের রায়কে অবমাননা করছে যা একটি সভ্য দেশে কাম্য নয়। আদালত কি রায় দেয় আমরা তার অপেক্ষা করব। রায়ের পর আমরা সুবিধামতো সময়ে সমাবেশ করব। আশা করব ওই জনসভাতে শুধু আওয়ামীলীগ না, স্বাধীনতার পক্ষের অন্যান্য রাজনৈতিক সংগঠন ও ব্যক্তিবর্গকে নিয়ে সম্মিলিকভাবেই করব। আমরা কেন্দ্রের সাথে পরামর্শ করেই স্বাধীনতার পক্ষের শক্তির জনসভা কবর। কৌশলগত কারণেই আপাতত জনসভা স্থগিত করলাম। মঙ্গলবার বিকেলে জেলা আইনজীবি সমিতির নির্বাচন পরিদর্শনে এসে প্রেস ব্রিফিং করে গণমাধ্যমের কর্মীদের কাছে এ সব কথা বলেন। একই সঙ্গে তিনি দুই নং রেল গেইট চত্বরে জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে আগামী ৩ ফেব্রুয়ারির সমাবেশকে স্থগিত ঘোষণা করেন।

শামীম ওসমান বলেন, আমরা এদেশে শান্তি চাই। আমরা চাই দেশে গণতান্ত্রিক বিকাশ ঘটুক। জ্বালাও পোড়াও ও মানুষ পুড়িয়ে মারা কোন গণতান্ত্রিক সংগ্রাম হতে পারে না। কেউ যদি গণতান্ত্রিক সংগ্রাম করতে চায়, তারা করতে পারে। কিন্তু জ্বালাও পোড়াও ও মানুষের সম্পত্তি কেউ যদি ধ্বংস করতে চায় এদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ জনগণকে নিয়ে তাদের রুখে দাঁড়াবে।

শামীম ওসমানের প্রেস ব্রিফিংয়ের সময় আরো উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য হোসনে আরা বাবলি, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো: শহীদ বাদলসহ অন্যান্য নেত্ববৃন্দরা।

শীর্ষ সংবাদ:
জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা         বাংলাদেশ-ভারত সহযোগিতা নিছক দেনাপাওনার ঊর্ধ্বে ॥ রীভা গাঙ্গুলি         নিয়মতান্ত্রিকভাবেই ক্ষমতা হস্তান্তর করা হবে ॥ প্রতিশ্রুতি রিপাবলিকানদের         মহামারিতে বিশৃঙ্খলায় বিশ্ব ॥ নিরাপত্তা পরিষদে উত্তপ্ত বাক্যবিনিময়         হাতিয়ায় মাছধরা ট্রলার ডুবি, ২ জেলের মৃতদেহ         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৭০ লাখ ছাড়ালো         ভারত ছাড়ল হার্লে ডেভিডসন         সিংহের লেজ নিয়ে নাড়াচাড়া করবেন না ॥ ট্রাম্পকে ইরান         ১৩ ঘণ্টা পর নারায়ণগঞ্জের ট্রেন চালু         অর্থনীতি দ্রুত পুনরুদ্ধারই চ্যালেঞ্জ ॥ করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন নয়         সরকারের সর্বাত্মক প্রচেষ্টায় সঙ্কট কাটল সৌদি প্রবাসীদের