সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যুব গেমসে দ্রুততম মানব হাসান, মানবী নুর বাহার

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ যুব গেমসের বিভাগীয় পর্যায়ে এ্যাথলেটিক্সে চট্টগ্রাম বিভাগে আলো ছড়িয়েছেন কুমিল্লার তরুণ হাসান মিয়া ও কক্সবাজারের তরুণী নুর বাহার। তারা যথাক্রমে দ্রুততম মানব ও মানবীর খেতাব জিতে নিয়েছেন। ছেলেদের বিভাগের ১০০ ও ২০০ মিটার স্প্রিন্টে প্রথম স্থান অর্জন করেন হাসান। অন্যদিকে মেয়েদের ১০০ মিটার স্প্রিন্ট ও হাইজাম্পে প্রথম হন নুর বাহার।

বৃহস্পতিবার এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় চট্টগ্রাম বিভাগের এ্যাথলেটিক্সের বিভিন্ন ইভেন্টের খেলা। ছেলেদের ১০০ মিটার স্প্রিন্টে কুমিল্লার হাসান মিয়া প্রথম, কুমিল্লার আবদুল মোতালেব দ্বিতীয় এবং বান্দরবানের জোবায়ের ইসলাম তৃতীয় হয়েছেন। মেয়েদের ডিসকাস থ্রোতে নোয়াখালীর বিবি হাজেরা প্রথম, একই দলের নিলুফা আকতার দ্বিতীয় এবং ফেনীর ঝর্না আক্তার তৃতীয় হন। মেয়েদের ১০০ মিটার স্প্রিন্টে কক্সবাজারের নুর বাহার প্রথম, লক্ষ্মীপুরের তাছলিমা দ্বিতীয় এবং ফেনীর বিবি কুলসুম তৃতীয় স্থান অর্জন করেন। চট্টগ্রাম বিভাগে ব্যাডমিন্টনে স্বাগতিক চট্টগ্রাম এবং ফুটবলে কুমিল্লা জেলা চ্যাম্পিয়ন হয়েছে। ব্যাডমিন্টনের ছেলেদের এককে চট্টগ্রামের এসএসএম সিবগাত উল্লাহ চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি ২১-১৩, ২১-১২ পয়েন্টে ফেনীর রাজীব চন্দ্র দাশকে পরাাজিত করে শিরোপা জিতে নেন। অন্যদিকে ফুটবলে সেরা হয়েছে কুমিল্লা জেলা দল। এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে কুমিল্লা জেলা দল ১-০ গোলে নোয়াখালী জেলা দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। জয়ী দলের হয়ে একমাত্র গোলটি করেন অধিনায়ক শাকিল।

যুব গেমসের বিভাগীয় পর্যায়ের চতুর্থদিন রংপুর বিভাগের দিনাজপুরে সাঁতার প্রতিযোগিতা শেষ হয়। দিনাজপুর বিকেএসপিতে অনুষ্ঠিত বালক বিভাগে ৫০ মিটার ফ্রি-স্টাইল সাঁতারে নীলফামারী জেলার শ্রী দীপঙ্কর চন্দ্র রায় ৩১.১৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম, গাইবান্ধার শাকিল ইসলাম ৩৩.৭৫ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় এবং নীলফামারীর শ্রী শান্ত চন্দ্র রায় ৩৫.৭৭ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। ছেলেদের বিভাগের ১০০ মিটার ফ্রি-স্টাইলে লালমনিরহাটের রবিউল ইসলাম ১ মিনিট ২৬ সেকেন্ড সময় নিয়ে প্রথম, লালমনিরহাটের মুকুল মিয়া ১ মিনিট ৩২ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় এবং লালমনিরহাটের নাজমুল হক ১ মিনিট ৩৫ সেকেন্ড সময় নিয়ে তৃতীয় হন। রংপুর বিভাগের ফুটবল ডিসিপ্লিনে সেরা হয়েছে স্বাগতিক রংপুর জেলা দল (বালক)।

শীর্ষ সংবাদ:
করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট