শনিবার ১১ আষাঢ় ১৪২৯, ২৫ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফরহাদ মজহার দম্পতিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

ফরহাদ মজহার দম্পতিকে আদালতে হাজির হওয়ার নির্দেশ

অনলাইন রিপোর্টার ॥ মিথ্যা তথ্য দিয়ে মামলা করায় কবি-প্রাবন্ধিক ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারকে সশরীরে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার ঢাকা মহানগর হাকিম শুব্রত ঘোষ শুভ প্রসিকিউশন মামলা আমলে নিয়ে তাদের আগামী ৩০ জানুয়ারির মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

এর আগে ২৮ ডিসেম্বর ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে আদাবর থানার নন-জিআর শাখায় এ প্রসিকিউশন মামলাটি ডাকযোগে পাঠান মামলার বাদী ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম। তিনি ফরহাদ মজহার ও ফরিদা আক্তারকে পলাতক দেখিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন।

৭ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে মামলার তদন্তকারী কর্মকর্তাকে প্রসিকিউশন মামলা করার জন্য অনুমতি প্রদান করেন।

Sheikh Rasel

গত ৩১ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মাহাবুবুল ইসলাম আদালতে কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারকে অপহরণ করে চাঁদা দাবি করার অভিযোগে যে মামলা দায়ের করা হয়েছিল সেটিতে অভিযোগের বিষয়ে সত্যতা প্রমাণিত না হওয়ায় চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন।

অপরদিকে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত ও হয়রানির অভিযোগ দণ্ডবিধির ২১১ ও ১০৯ ধারায় ফরহাদ মজহার ও তার স্ত্রী ফরিদা আক্তারের বিরুদ্ধে প্রসিকিউশন মামলা দায়েরের অনুমতি চান তদন্ত কর্মকর্তা।

গত ৩ জুলাই ভোরে শ্যামলীর রিং রোডের ১নং হক গার্ডেনের বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন ফরহাদ মজহার। পরে স্ত্রীকে নিজের মোবাইল ফোনে জানান, কে বা কারা তাকে ধরে নিয়ে যাচ্ছে। তাকে মেরেও ফেলা হতে পারে। সন্ধ্যা পর্যন্ত ছয়বার কল করে ৩৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

নিখোঁজ হওয়ার সংবাদ ছড়িয়ে পড়লে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাৎক্ষণিক উদ্যোগ নিয়ে মোবাইল ট্র্যাকিং করে তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয় এবং ১৯ ঘণ্টা পর যশোরের অভয়নগরে হানিফ পরিবহনের একটি বাস থেকে তাকে উদ্ধার করে।

ফরহাদ মজহারের নিখোঁজের ঘটনায় ওই দিন রাতেই স্ত্রী ফরিদা আক্তার বাদী হয়ে আদাবর থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। মামলা নং- ০৪। এর আগে তিনি জিডি করেছিলেন। জিডি নং- ১০১।

শীর্ষ সংবাদ:
সেতুর চেয়েও বড়         আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে ॥ তথ্যমন্ত্রী         সঙ্কটের সময় আওয়ামী লীগ উৎসবে মেতে ওঠে ॥ দুলু         প্রধানমন্ত্রীর সাহসিকতার প্রতীক ‘পদ্মা সেতু’         শিল্পগুরু সফিউদ্দীন আহমেদ সম্মাননা পেলেন ৭ শিল্পী         গাজীপুরে গলা কেটে ব্যবসায়ী খুন         হাঁটা যাবে না, ছবিও নয়         বোরকা পরে স্ত্রী, শ্বশুর শাশুড়িসহ ৪ জনকে কুপিয়ে হত্যা         নওগাঁয় ট্রাকচাপায় চার শিক্ষকসহ নিহত ৫         ‘পদ্মা সেতু’র উদ্বোধন বাংলাদেশের জন্য এক গৌরবোজ্জ্বল ঐতিহাসিক দিন : প্রধানমন্ত্রী         পদ্মা সেতুর উদ্বোধনে নিরাপত্তা নিয়ে শঙ্কা নেই : স্বরাষ্ট্রমন্ত্রী         পদ্মা সেতুর সফল বাস্তবায়ন সরকার ও জনগণের ঐক্যবদ্ধ প্রচেষ্টার ফল : রাষ্ট্রপতি         পদ্মা সেতুর আদলে সেজেছে জনসভা মঞ্চ         পদ্মা সেতু বাংলাদেশের অভ্যন্তরে নতুন নতুন সুযোগ সৃষ্টি করবে ॥ মার্কিন দূতাবাস         শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী         পদ্মা সেতু উদ্বোধনের ছোঁয়া হাতিরঝিলেও         মানুষের উল্লাসে বিএনপির মন খারাপ : তথ্যমন্ত্রী         পদ্মা বহুমুখী সেতু একটি অসামান্য অর্জন ॥ চীনা রাষ্ট্রদূত         পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে মোবাইল নেটওয়ার্ক জোরদার         রাশিয়া গ্যাস সরবরাহ কমিয়ে দেওয়ায় বড় সংকটের জার্মানি