বুধবার ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তাৎক্ষণিক ব্যবস্থা নিতে ব্যর্থতার কথা স্বীকার করল সিএমপি

  • চট্টগ্রামে ডাকাতি করতে গিয়ে চার নারীকে ধর্ষণ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ কর্ণফুলী থানা এলাকায় এক প্রবাসীর বাড়িতে ঢুকে ডাকাত দল ৪ নারীকে ধর্ষণ করার ঘটনাকে কেন্দ্র করে তাৎক্ষণিক যথাযথ দায়িত্ব পালনে ব্যর্থতা স্বীকার করেছে পুলিশ।

উল্লেখ্য, গত ১২ ডিসেম্বর গভীর রাতে কর্ণফুলী বড় উঠান ইউনিয়নে শাহ মীরপুর গ্রামে এক প্রবাসীর বাড়িতে ডাকাতি করতে গিয়ে ৪ নারীকে ধর্ষণ করে ডাকাতরা। এ ঘটনার পর সর্বত্র হৈ চৈ পড়ে যায়। এলাকাবাসীর পক্ষ থেকে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ওঠে। ফলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ নড়েচড়ে বসে। প্রচার মাধ্যমে এ ঘটনা নিয়ে নানামুখী সংবাদ প্রচার হতে থাকার প্রেক্ষাপটে সোমবার দুপুরে কর্ণফুলী থানায় সংবাদ সম্মেলন আহ্বান করেন সিএমপি’র উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুনুর রশিদ হাজারী। ব্রিফিংকালে তিনি বলেন, অনাকাক্সিক্ষত এ ঘটনাটি খুবই স্পর্শকাতর। কিন্তু ঘটনার পর আমাদের (পুলিশের) যেভাবে দায়িত্ব পালন করার কথা ছিল অর্থাৎ মামলা নেয়া কিংবা আসামি গ্রেফতারের ক্ষেত্রে তৎপরতা ছিল। কিন্তু তাৎক্ষনিক সফলতা প্রাপ্তির ক্ষেত্রে আংশিক ব্যর্থতা অস্বীকার করার উপায় নেই। যেহেতু ধর্ষণের ঘটনাটি খুবই স্পর্শকাতর ঘটনাটি নিয়ে আরও গুরুত্ব দেয়াও উচিত ছিল।

সংবাদ সম্মেলনে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (বন্দর) আরেফিন জুয়েল বলেন, ঘটনা নিয়ে গাফেলতি কার কম বা বেশি তা মুখ্য নয়। ঘটনার সঠিক তদন্ত করে আসামিদের গ্রেফতারের বিষয়ে খুবই গুরুত্ব দেয়া হচ্ছে। কর্ণফুলী থানার ওসি এ ঘটনা নিয়ে লিখিত বক্তব্যে দাবি করেন ঘটনার দু-তিন দিন পর বাদী থানায় এসে ধর্ষণের কথা বলেননি। ফলে ধর্ষণের বিষয়টি উঠে আসেনি। পরবর্তীতে এ ঘটনায় গ্রেফতারকৃত মোঃ সুজন ওরফে আবুকে টি.আই প্যারেডের মাধ্যমে ভিকটিমের পক্ষ থেকে শনাক্ত করা হয়েছে বলে ওসি জানান। আসামি গ্রেফতারের পর রিমান্ডের আগে টি.আই প্যারেডের ব্যবস্থা নিয়ে প্রশ্ন করা হলে সিএমপি সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম জানান, টি.আই প্যারেড ও অন্যান্য পদ্ধতির মত একটি আসামিকে চূড়ান্ত করার লক্ষ্যে টি.আই প্যারেড করা হয়েছে। অন্যান্য আসামিদের গ্রেফতারের ব্যাপক তৎপরতা চলছে বলেও দাবি করেন তিনি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৪৫৩৩২৫৬
আক্রান্ত
১৫৬৮২৫৭
সুস্থ
২২১৫৪৬২২৬
সুস্থ
১৫৩২১৮০
শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১