মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কথিত পীরের খপ্পরে পড়ে দুই লক্ষাধিক টাকা খোয়ালেন কৃষক

সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ, ২২ ডিসেম্বর ॥ একমাত্র ছেলের মৃত্যুর হুমকি ও সোনার মোহর পাওয়ার লোভে কথিত মাজারের পীরের খপ্পরে পড়ে ২ লাখ ৩০ হাজার টাকা খুইয়েছেন নান্দাইল উপজেলার এক কৃষক। ওই কৃষক উপজেলার মাদারীনগর গ্রামের মৃত কিতাব আলীর ছেলে আবদুল কাইয়ুম। তিনি বিদেশে যাওয়ার জন্য জমানো টাকা থেকে ওই টাকা দিয়েছেন। গত ১৩ থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত ছয় দিনে বিকাশের মাধ্যমে তিনি এই টাকা মাজারের পীরের ঠিকানায় পাঠিয়েছেন। এ বিষয়ে প্রতারিত কৃষক নান্দাইল মডেল থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

ওই কৃষকের সঙ্গে কথা বলার সময় তিনি কান্নায় ভেঙ্গে পড়েন। এ সময় তিনি জানান, গত ১৩ ডিসেম্বর মাঝরাতে একটি মোবাইল নাম্বার থেকে তার ফোনে কল আসে। ফোন করা ব্যক্তি নিজেকে আল্লাহর অলি পরিচয় দিয়ে বলে বর্তমানে সে হজরত শাহজালাল (রহ.) মাজারে রয়েছে। বহু বছর ধরে এই মাজারে সে বসবাস করছে। এক পর্যায়ে ফোনদাতা কাইয়ুমের কাছে প্রথম দিন একটি জায়নামাজ কেনার টাকা চায়। কাইয়ুম রাজি হলে ফোনদাতা এক হাজার ১৫০ টাকা পাঠাতে বলে। তিনি পরদিন বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়ে দেন। আবার দুইখানা কোরান শরীফ ও দুটি জায়নামাজ কেনার জন্য দেড় হাজার টাকা চায়।

কাইয়ুম বলেন, দ্বিতীয় দফা টাকা পাঠানোর পরের দিন সকালে তাকে ফোন করে জানায় যে, তার জন্য সাত হাঁড়ি ভর্তি ধনরতœ বরাদ্দ হয়েছে। তিনি তাতে আগ্রহ না দেখালে কথিত পীর তাকে ভয় দেখায় যে, ওই ধনরত্ন না নিলে তার একমাত্র ছেলের মৃত্যু হতে পারে। এতে কাইয়ুম আতঙ্কিত হয়ে তার কথামতো কাজ করতে থাকেন। পর্যায়ক্রমে তিনি কথিত মাজারের ঠিকানায় বিকাশের মাধ্যমে টাকা পাঠাতে থাকেন। এভাবে ১০ কিস্তিতে কাইয়ুমের কাছ থেকে প্রতারক চক্রটি ২ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়। কাইয়ুম আরও জানান, ফোনদাতা পবিত্র কোরানের শপথ দিয়ে এসব আলাপচারিতার বিষয়ে কাউকে বলতে নিষেধ করায় তিনি ভয়ে কাউকে বলেননি।

শীর্ষ সংবাদ:
আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত         সাহেদের যাবজ্জীবন ॥ আড়াই মাসেই অস্ত্র মামলায় রায়         আনুষ্ঠানিকতা ছাড়াই শেখ হাসিনার জন্মদিন পালন         বেসরকারী মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইনের খসড়া অনুমোদন         এ পর্যন্ত ৭ জন গ্রেফতার ৩ জন রিমান্ডে বিক্ষোভ, সমাবেশ         বিদেশী ঋণে জর্জরিত ঢাকা ওয়াসা         সুপ্রীমকোর্ট প্রাঙ্গণে মাহবুবে আলমকে শেষ শ্রদ্ধা         দেশে করোনা রোগী শনাক্তের হার বেড়েছে         দুর্ভোগ পিছু ছাড়ছে না সৌদি প্রবাসীদের         মুজিববর্ষে গৃহহীনদের ৯ লাখ ঘর দেবে সরকার         তদারকির অভাব নৌ যোগাযোগ খাতে         আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা ॥ কাদের         অসময়ের বন্যায় ব্যাপক ক্ষতির মুখে কৃষক         মৌজা ও প্লটভিত্তিক ডিজিটাল ভূমি জোনিং ম্যাপ হচ্ছে         শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের