মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেড এয়ারের ৯ পরিচালককে জরিমানা

ইউনাইটেড এয়ারের ৯ পরিচালককে জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার ॥ সুবিধাভোগী ব্যবসায় নিষিদ্ধকরণ বিধিমালা ভঙ্গ করায় ইউনাইটেড এয়ারওয়েজের ৯ জন উদ্যোক্তা/পরিচালককে ১ কোটি ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে কোম্পানিটির শেয়ার লেনদেনে কারসাজি করায় ৩ জন বিনিয়োগকারীকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কমিশনের ৬১৭তম কমিশন সভায় এই জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সুবিধাভোগী ব্যবসায় নিষিদ্ধকরন বিধিমালা ভঙ্গ করেছেন ইউনাইটেড এয়ারওয়েজের উদ্যোক্তা/পরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, মো: আশিক মিয়া, মো: ইউসুফ চৌধুরী, মধুরীস আলী, সিদ্দিকা আহমেদ, খন্দকার মাহফুজুর রহমান, তাহমিনা বেগম, তাসবীরুল আহমেদ চৌধুরী ও খন্দকার তাছলিমা চৌধুরী। এরমধ্যে তাসবীরুল আহমেদ চৌধুরী ও খন্দকার তাছলিমা চৌধুরীকে ২০ লাখ টাকা করে ৪০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বাকি ৭ জনকে ১০ লাখ টাকা করে ৭০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে ইউনাইটেড এয়ারওয়েজের শেয়ার লেনদেনে কারসাজি করায় বিনিয়োগকারী মো: সৈয়দ সিরাজউদ্দৌলা, আবু সাদাত মো: সায়েম ও ইয়াকুব আলী খন্দকারকে ১০ লাখ টাকা করে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

২০১১-১২ অর্থবছর ও ২০১২-১৩ অর্থবছরের প্রথম প্রান্তিকে বিএএস-১২ অনুযায়ি, ডেফার্ড টেক্স হিসাব না করে ইউনাইটেড এয়ারওয়েজের অতিমূল্যায়িত মুনাফা ও সম্পদ দেখানো হয়েছে। যাতে কোম্পানিটিকে সতর্কপত্র ইস্যু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         বগুড়া-১ ও যশোর-৬ সংসদীয় আসনে ভোটগ্রহণ চলছে         ডিবি কার্যালয়ে ডা. সাবরিনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         অপুষ্টির বিচারে আফ্রিকার চেয়েও খারাপ অবস্থা এশিয়ার         করোনা ভাইরাসে কমপক্ষে ৩ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয়েছে ॥ অ্যামনেস্টি         করোনা ভাইরাসের বিরুদ্ধে মানুষের প্রতিরোধ ক্ষমতা স্বল্পস্থায়ী ॥ গবেষণা         এবার ট্রাম্প প্রশাসনের 'টার্গেট' ফাউচি         যুক্তরাষ্ট্রে ফাস্ট ট্র্যাক মর্যাদা পেলো করোনা ভাইরাসের দুই ভ্যাকসিন         হংকংয়ে গণপরিবহনে মাস্ক না পরলে ৫ হাজার হংকং ডলার জরিমানা         সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তিত         আফগান গোয়েন্দা কার্যালয়ে গাড়ি বোমা হামলায় নিহত ১১        
//--BID Records