বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউনাইটেড এয়ারের ৯ পরিচালককে জরিমানা

ইউনাইটেড এয়ারের ৯ পরিচালককে জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার ॥ সুবিধাভোগী ব্যবসায় নিষিদ্ধকরণ বিধিমালা ভঙ্গ করায় ইউনাইটেড এয়ারওয়েজের ৯ জন উদ্যোক্তা/পরিচালককে ১ কোটি ১০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। একইসঙ্গে কোম্পানিটির শেয়ার লেনদেনে কারসাজি করায় ৩ জন বিনিয়োগকারীকে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। কমিশনের ৬১৭তম কমিশন সভায় এই জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার বিএসইসির নির্বাহি পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সুবিধাভোগী ব্যবসায় নিষিদ্ধকরন বিধিমালা ভঙ্গ করেছেন ইউনাইটেড এয়ারওয়েজের উদ্যোক্তা/পরিচালক তোফায়েল আহমেদ চৌধুরী, মো: আশিক মিয়া, মো: ইউসুফ চৌধুরী, মধুরীস আলী, সিদ্দিকা আহমেদ, খন্দকার মাহফুজুর রহমান, তাহমিনা বেগম, তাসবীরুল আহমেদ চৌধুরী ও খন্দকার তাছলিমা চৌধুরী। এরমধ্যে তাসবীরুল আহমেদ চৌধুরী ও খন্দকার তাছলিমা চৌধুরীকে ২০ লাখ টাকা করে ৪০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বাকি ৭ জনকে ১০ লাখ টাকা করে ৭০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে ইউনাইটেড এয়ারওয়েজের শেয়ার লেনদেনে কারসাজি করায় বিনিয়োগকারী মো: সৈয়দ সিরাজউদ্দৌলা, আবু সাদাত মো: সায়েম ও ইয়াকুব আলী খন্দকারকে ১০ লাখ টাকা করে ৩০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

২০১১-১২ অর্থবছর ও ২০১২-১৩ অর্থবছরের প্রথম প্রান্তিকে বিএএস-১২ অনুযায়ি, ডেফার্ড টেক্স হিসাব না করে ইউনাইটেড এয়ারওয়েজের অতিমূল্যায়িত মুনাফা ও সম্পদ দেখানো হয়েছে। যাতে কোম্পানিটিকে সতর্কপত্র ইস্যু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ