সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরের ভুয়া কাজী সিদ্দিকুল ইসলামের সনদ বাতিলের দাবি

জামালপুরের ভুয়া কাজী সিদ্দিকুল ইসলামের সনদ বাতিলের দাবি

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুরের নিকাহ রেজিস্ট্রার মো. সিদ্দিকুল ইসলাম ওরফে সোহেল কাজী মাদক মামলায় কারাগারে আটক থেকেও বিয়ে নিবন্ধন করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। তার বিরুদ্ধে তার শিক্ষাগত যোগ্যতার জাল সনদ এবং মাদক মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে আটক থাকার কারণে জেলা রেজিস্ট্রারের কার্যালয় থেকে তাকে অব্যাহতি দিয়ে সেখানে অন্য একজন নিকাহ রেজিস্ট্রারকে অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত করেছে। এলাকার জনপ্রতিনিধি ও নিকাহ রেজিস্ট্রার সমিতি ভুয়া কাজী সিদ্দিকুল ইসলামের আইনবহির্ভূত কর্মকান্ডের অভিযোগ ও কারাগারে আটক থাকার বিষয়টি বিচার, সংসদ বিষয়ক সচিবসহ জেলা প্রশাসনের কাছে অভিযোগ করে তার নিকাহ রেজিস্ট্রার সনদ বাতিল করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। অভিযোগে জানা গেছে, জামালপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বিবাহ ও তালাক রেজিস্ট্রার মো. সিদ্দিকুল ইসলামের বিরুদ্ধে দুটি মাদক আইনে এবং ভুয়া কাজী হিসেবে বিবাহ নিবন্ধনের অভিযোগে জামালপুর সদর থানায় তিনটি মামলা রয়েছে। তার বাবার নাম আব্দুর রহিম। তার বাড়ি জামালপুর শহরের বেলটিয়া এলাকায়। মো. সিদ্দিকুল ইসলাম সর্বশেষ ৯ অক্টোবর জামালপুর সদর থানা পুলিশের হাতে ৪৮ হাজার ৮০০ টাকা মূল্যের ১২৮টি নিষিদ্ধ ইয়াবা বাড়িসহ গ্রেপ্তার হন। তাকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। ওই মামলায় সোহেল কাজী জেলা কারাগারে আটক রয়েছেন।

অনুসন্ধানে জানা গেছে, কারাগারে থেকেও যেসব বিয়ে ও বাল্যবিয়ে নিবন্ধন করছেন তাদের মধ্যে অধিকাংশ বর-কনেরই বয়স জ্বালিয়াতি ও তথ্য গোপন করার অভিযোগ রয়েছে। নিকাহ রেজিস্ট্রার সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক ও জামালপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী মশিউর রহমান জানান, মো. সিদ্দিকুল ইসলাম ওরফে সোহেল কাজী একজন ভুয়া কাজী। সঠিক তদন্ত করে তার সনদ বাতিল ও শাস্তিমূলক ব্যবস্থা না নিলে সমাজে বাল্যবিয়ে রোধ করা যাবে না। তার বিরুদ্ধে বেআইনি সব অভিযোগ উল্লেখ করে আইন মন্ত্রণালয়, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের কাছে অভিযোগ দেওয়া হয়েছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর