মঙ্গলবার ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে ৩০ নবেম্বর অর্ধ দিবস হরতাল আহ্বান

স্টাফ রিপোর্টার ॥ বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার ও চালসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চা আহূত আগামী ৩০ নবেম্বর, বৃহস্পতিবার অর্ধদিবস হরতালের সমর্থনে কেন্দ্রীয়ভাবে আয়োজিত প্রচারাভিযান চালানো হয়েছে। বুধবার নগরীর বেশ কয়েকটি এলাকায় হরতাল সফল করতে প্রচারাভিযান চালানো হয়।

এতে বাম নেতারা বলেছেন, সরকারের ভুল ও গণবিরোধী নীতি ও পদক্ষেপের বিরুদ্ধে জনগণের ঐক্য গড়ে তুলতে হবে। লুটেরাদের স্বার্থরক্ষাকারী সরকার জনগণের মুখোমুখি অবস্থান নিয়েছে। চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। হোল্ডিং ট্যাক্স বাড়ানো হয়েছে। এর মধ্যে বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। বিনা চ্যালেঞ্জে বিদ্যুতের দাম বাড়াতে দেয়া হবে না।

হরতালের সমর্থনে আয়োজিত প্রচারাভিযানের শুরুতে শাহবাগ মোড়ে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংক্ষিপ্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য বহ্নিশিখা জামালি, সিপিবির প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ কাফি রতন, বাসদ নেতা জুলফিকার আলী, বাসদ (মার্কসবাদী)’র নেতা ফকরুদ্দিন কবির আতিক, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক মনির উদ্দিন পাপ্পু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের নেতা নজরুল ইসলাম, সিপিবি নেতা ডাঃ সাজেদুল হক রুবেল, বাসদ নেতা খালেকুজ্জামান লিপন, সিপিবি নেতা লুনা নূর প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, জ্বালানি বিশেষজ্ঞরা হিসাব করে দেখিয়েছেন বিদ্যুতের দাম কমানো সম্ভব। কিন্তু সরকার দাম না কমিয়ে তা বাড়িয়ে দিয়েছে। সরকার ক্ষমতা ধরে রাখতে বেপরোয়া হয়ে উঠেছে। জনগণের প্রতি সরকারের কোন দায় নেই। সরকারের দায় লুটেরাদের প্রতি। জনগণের স্বার্থের বিপরীতে দাঁড়িয়ে কোন সরকারই ক্ষমতায় টিকে থাকতে পারেনি। এটাই ইতিহাসের শিক্ষা। ৩০ নবেম্বরের হরতাল সফল করার মধ্য দিয়ে সরকারকে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহারে বাধ্য করতে হবে।

সমাবেশ শেষে হরতালের সমর্থনে শাহবাগ থেকে প্রচারাভিযান শুরু হয়। এরপর কাটাবন, সাইন্সল্যাব, নিউমার্কেট, আজিমপুরে প্রচারাভিযান চলে। এদিকে হরতালের সমর্থনে ধানমন্ডি লেক, সদরঘাট, বাহাদুরশাহ পার্ক, জজকোর্ট, হাইকোর্টে প্রচারাভিযান বের হয়।

হরতালের সমর্থনে আজ ২৮ নবেম্বর, সকাল ৭টায় রমনা পার্ক, খিলগাঁও, চন্দ্রিমা উদ্যান, সকাল ৮টায় এজিবি অফিস, বিকেল ৪টায় প্রেসক্লাব থেকে মালিবাগ, মিরপুর, পল্লবী এলাকায় কেন্দ্রীয়ভাবে প্রচারাভিযান চালানোর কথা জানানো হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৬৪৮২৯৯৮
আক্রান্ত
৮২৯৯৭২
সুস্থ
১৬০৪৫৩৮২৬
সুস্থ
৭৬৮৮৩০
শীর্ষ সংবাদ:
৩৩ চ্যালেঞ্জ ॥ উন্নয়নশীল দেশের মর্যাদার পথে         সংক্রমণ বাড়লে ঝুঁকি না নিয়ে সেখানেই লকডাউন         আবার এসেছে বরষা, নবীনা বরষা         টিকটক-লাইকির ৪০ গ্রæপের সন্ধান         মানবপাচার কিছুতেই থামছে না         করোনায় এক মাসের মধ্যে একদিনে সর্বাধিক মৃত্যু         ১৯ জুন থেকে ফাইজার ও সিনোফার্মের টিকা দেয়া হবে         প্রধানমন্ত্রীর সাহসী পদক্ষেপ বিশ্বে প্রশংসা পেয়েছে         পুঁজিবাজার থেকে ছয় বছরে ৪৮৩১ কোটি টাকা সংগ্রহ         কর্মসংস্থান সৃষ্টিতে কৃষি যান্ত্রিকীকরণে বিপ্লব ঘটাতে চাই         রাজশাহী ও চট্টগ্রামে করোনার ভারতীয় ধরন নিয়ে উদ্বেগ         একযুগ পর চউকের তিন আবাসন প্রকল্প         হত্যার দায় স্বীকার করে সৌমেনের জবানবন্দী         ঢাকা বোট ক্লাব থেকে নাসিরকে বহিষ্কার         আগামী ১৯ জুন থেকে দেওয়া হবে সিনোফার্ম ও ফাইজারের টিকা         শিক্ষার ডিজিটাল রূপান্তরে ইন্টেলিজেন্ট শিক্ষাব্যবস্থা গ্রহণের তাগিদ         ঢামেক হাসপাতালে ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত রোগী ভর্তি         করোনা : দেশে গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫৪, শনাক্ত ৩০৫০         করোনায় কোনো রকম রিস্ক না নিতে বলেছেন প্রধানমন্ত্রী : মন্ত্রিপরিষদ সচিব         পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলা ॥ নাসির উদ্দিনসহ গ্রেফতার ৫