বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় সওজের উচ্ছেদ অভিযানে স্বজনপ্রীতির অভিযোগ!

নওগাঁয় সওজের উচ্ছেদ অভিযানে স্বজনপ্রীতির অভিযোগ!

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ সাড়াদেশে সরকারের উন্নয়ন কার্যক্রমের আওতায় সড়ক প্রশস্থকরন কর্মসূচীর অংশ হিসেবে নওগাঁয় সওজের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে। আওয়ামীলীগ অফিসসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও এলাকার প্রভাবশালী ক্ষমতাসীন রাজনৈতিক দলের এক নেতা ও তার এক আস্থাভাজনের ব্যক্তিগত বিশাল পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়নি। এব্যাপারে নওগাঁ সওজের নির্বাহী প্রকৌশলী ও সার্ভেয়ারের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ঘটনায় ক্ষতিগ্রস্তরাসহ এলাকাবাসি এবং আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। রবিবার বিষয়টি তারা সেতু ও সড়ক যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপ কামনা করে সরকারের সংশ্লিষ্ট সকল দপ্তরে অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, গত মঙ্গলবার ও বুধবার নওগাঁ- রাজশাহী মহাসড়কের মান্দা উপজেলার ফেরিঘাটে সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। যাদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে, তাদের ক্ষতি হলেও তারা সরকারের উন্নয়নের স্বার্থে তা মেনে নিয়েছে। কিন্তু শুধুমাত্র স্থানীয় আওয়ামীলীগের প্রভাবশালী এক নেতার বিল্ডিং সওজের জমির ওপর নির্মান করা হলেও তা ভাংতে গিয়েও অজ্ঞাতকারনে ভাঙ্গা হয়নি। স্থানীয়দের অভিযোগ সওজের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে আঁতাত করে সার্ভেয়ার আব্দুল আজিজ মোটা অংকের অর্থের বিনিময়ে প্রভাবশালী ওই নেতার ও তার এক সহযোগীর বিল্ডিং না ভেঙ্গেই উচ্ছেদ অভিযান শেষ করেছেন। অভিযোগে বলা হয়েছে, সওজের সার্ভেয়ারের বাড়ি মান্দা উপজেরার কুসুম্বা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে। তার সঙ্গে গোপন আঁতাত করে সেখানে অন্যান্য স্থাপনার সঙ্গে আওয়ামীলীগের অফিস ঘর ভেঙ্গে দিলেও ওই নেতা ও তার কর্মীর ব্যক্তিগত স্থাপনা ভাঙ্গা হয়নি। এব্যাপারে নওগাঁ সওজের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এদিন ভাঙ্গা না হলেও পরবর্তী সময়ে বিল্ডিংগুলি ভেঙ্গে দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী         আবরার হত্যা ॥ রায় দ্রুত কার্যকরের দাবি         আবরার হত্যা ॥ যাদের ফাঁসি ও যাবজ্জীবনের রায় হলো         ‘জাওয়াদের প্রভাবে বাড়তে পারে ডেঙ্গু’         ভারতের সাথে সড়ক পথে যাতায়াত চালু করা হবে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         রাজধানীর কামরাঙ্গীরচরে গড়ে তোলা হবে কেন্দ্রীয় বাণিজ্যিক অঞ্চল : মেয়র তাপস         জঙ্গি সংগঠন বাংলা টিমের পলাতক আসামি গ্রেফতার         কর্মক্ষেত্রে যৌন হয়রানি বন্ধে ছয় দফা দাবি         চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেলপথ সম্প্রসারণ নির্মাণ কাজ চূড়ান্ত ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         ছাত্রদল থেকেই এসব শিখে এসেছে মুরাদ ॥ হানিফ         পিপিপিতে হবে ঢাকার ইস্ট-ওয়েস্ট এলিভেটেড এক্সপ্রেসওয়ে         রায় কার্যকর হলে আরও খুশি হব ॥ আবরারের বাবা         বিএসএফ নির্যাতনে মৃত ভারতীয় যুবকের লাশ ধরলা নদীতে ভেসে উঠল         ডেঙ্গু : একদিনে হাসপাতালে আরও ৬০ রোগী হাসপাতালে