মঙ্গলবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় সওজের উচ্ছেদ অভিযানে স্বজনপ্রীতির অভিযোগ!

নওগাঁয় সওজের উচ্ছেদ অভিযানে স্বজনপ্রীতির অভিযোগ!

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ সাড়াদেশে সরকারের উন্নয়ন কার্যক্রমের আওতায় সড়ক প্রশস্থকরন কর্মসূচীর অংশ হিসেবে নওগাঁয় সওজের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে। আওয়ামীলীগ অফিসসহ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলেও এলাকার প্রভাবশালী ক্ষমতাসীন রাজনৈতিক দলের এক নেতা ও তার এক আস্থাভাজনের ব্যক্তিগত বিশাল পাকা স্থাপনা উচ্ছেদ করা হয়নি। এব্যাপারে নওগাঁ সওজের নির্বাহী প্রকৌশলী ও সার্ভেয়ারের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। ঘটনায় ক্ষতিগ্রস্তরাসহ এলাকাবাসি এবং আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেছেন। রবিবার বিষয়টি তারা সেতু ও সড়ক যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদেরের হস্তক্ষেপ কামনা করে সরকারের সংশ্লিষ্ট সকল দপ্তরে অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, গত মঙ্গলবার ও বুধবার নওগাঁ- রাজশাহী মহাসড়কের মান্দা উপজেলার ফেরিঘাটে সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। যাদের স্থাপনা উচ্ছেদ করা হয়েছে, তাদের ক্ষতি হলেও তারা সরকারের উন্নয়নের স্বার্থে তা মেনে নিয়েছে। কিন্তু শুধুমাত্র স্থানীয় আওয়ামীলীগের প্রভাবশালী এক নেতার বিল্ডিং সওজের জমির ওপর নির্মান করা হলেও তা ভাংতে গিয়েও অজ্ঞাতকারনে ভাঙ্গা হয়নি। স্থানীয়দের অভিযোগ সওজের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে আঁতাত করে সার্ভেয়ার আব্দুল আজিজ মোটা অংকের অর্থের বিনিময়ে প্রভাবশালী ওই নেতার ও তার এক সহযোগীর বিল্ডিং না ভেঙ্গেই উচ্ছেদ অভিযান শেষ করেছেন। অভিযোগে বলা হয়েছে, সওজের সার্ভেয়ারের বাড়ি মান্দা উপজেরার কুসুম্বা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে। তার সঙ্গে গোপন আঁতাত করে সেখানে অন্যান্য স্থাপনার সঙ্গে আওয়ামীলীগের অফিস ঘর ভেঙ্গে দিলেও ওই নেতা ও তার কর্মীর ব্যক্তিগত স্থাপনা ভাঙ্গা হয়নি। এব্যাপারে নওগাঁ সওজের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এদিন ভাঙ্গা না হলেও পরবর্তী সময়ে বিল্ডিংগুলি ভেঙ্গে দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১         বাংলাদেশের সাথে বহুমুখী ‘কানেকটিভিটি’ বাড়াতে চাই         শ্যাডো ইকোনমিক সেক্রেটারি হলেন টিউলিপ সিদ্দিক         প্যান্ডোরা পেপার্সে ৮ বাংলাদেশির নাম         প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে চাইলেন মাহিয়া মাহি         ‘বেগম রোকেয়া পদক ২০২১’ পাচ্ছেন পাঁচ বিশিষ্ট নারী         চট্টগ্রামে নালায় পড়ে শিশু নিখোঁজ         ওমিক্রন ॥ যুক্তরাষ্ট্রের ১৬ অঙ্গরাজ্যে শনাক্ত         জবির তিন ইউনিটের মেধাতালিকা প্রকাশ         ডেঙ্গু : আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯         প্রধানমন্ত্রীর নেতৃত্বে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে দেশ ॥ লিটন         চরফ্যাশনে দুই দিনেও উদ্ধার হয়নি ডুবে যাওয়া ট্রলাসহ ২০ জেলে         টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল পুনরায় শুরু         খুলনায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে ডাকাতি ॥ মামলা দয়ের         আড়াইহাজারে গ্যাসের আগুনে দগ্ধ গৃহকর্তার মৃত্যু