শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শ্রীলঙ্কায় বাংলাদেশের সমান বেতন পাবেন হাতুরা!

স্পোর্টস রিপোর্টার ॥ ‘হাতুরা খুব বেশি আশা করেন না। তিনি দেশের জন্য কিছু করতে চান। বড় অঙ্কের বেতন ছেড়ে তার শ্রীলঙ্কায় আসার বিষয়টিকে আমরা শ্রদ্ধা করি।’ ক’দিন আগে সংবাদ মাধ্যমকে বলেন, শ্রীলঙ্কান ক্রীড়ামন্ত্রী দায়াসিরি জয়াসেকারা। তবে বিষয়টি যে পুরোপুরি সত্য নয় ক্রিকেটের জনপ্রিয় সাইট ক্রিবাজের এক রিপোর্টে সেটিই উঠে এসেছে। যেখানে বলা হয়েছে, লঙ্কান ক্রিকেট বোর্ডের (এসএলসি) কাছ থেকে তিনি বাংলাদেশ থেকে পাওয়া সমান আর্থিক সুবিধাই পাবেন। অস্ট্রেলিয়ায় থিতু হওয়ার আগে নিজ দেশ শ্রীলঙ্কার একাডেমি ও কিছুদিনের জন্য জাতীয় দলের অন্তর্বর্তী কোচ ছিলেন হাতুরাসিংহে। বোর্ডের সঙ্গে বনিবনা না হওয়ায় সে সময় তাকে ছাঁটাই করা হয়েছিল। বাংলাদেশের দায়িত্ব নেয়ার পর তাই একাধিকবার এসএলসির প্রস্তাব ফিরিয়ে দেন। সেই হাতুরাই কেবল দেশের টানে ফিরে যাচ্ছেন এমনটা অনেকেই বিশ্বাস করতে চাইছেন না।

বিশ্বের চতুর্থ সর্বোচ্চ বেতনধারী কোচ হিসেবে হাথুরা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে মাসে ২৫ হাজার ৮০০ ডলার পেতেন। টাকার অঙ্কে যেটি ২১ লাখ ৭৩ হাজার। বছরে ২ কোটি ৬০ লাখ টাকা। ক্রিকবাজ জানিয়েছে, শ্রীলঙ্কায় তিনি পাবেন বছরে ৩ লাখ ডলারের প্যাকেজ। টাকার অঙ্কে প্রায় ২ কোটি ৫০ লাখ। সত্যি হলে এটিই হবে শ্রীলঙ্কান ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ। অথচ দেশটি তাদের ক্রিকেটারদেরই নিয়মিত সুবিধা দিতে ব্যর্থ! কুমার সাঙ্গাকারা-মাহেলা জয়বর্ধনেদের আন্দোলনের কথাও অনেকের জানা। হাথুরাকে পেতে লঙ্কান বোর্ডকে অবশ্য আরও ত্যাগ স্বীকার করতে হবে। চুক্তি অনুযায়ী তিন মাসের নোটিস পিরিয়ডে শ্রীলঙ্কান কোচ বিসিবিকে তার পদত্যাগের কথা জানিয়েছেন গত ১৫ অক্টোবর। নোটিস পিরিয়ড শেষ হবে আগামী ১৫ জানুয়ারি। কিন্তু এসএলসি তাকে চাচ্ছে আরও আগে। যেহেতু জানুয়ারিতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা, হাথুরার জন্য মরিয়া লঙ্কান বোর্ড একমাসের ক্ষতিপূরণ দিতেও রাজি!

চলতি সপ্তাহের শুরুতে সিডনি থেকে কলম্বোয় এসে পৌঁছেছেন হাথুরা। এসএলসির সঙ্গে চুক্তি চূড়ান্ত করতে দুই দফা বৈঠকও করেছেন বোর্ডের শীর্ষকর্তাদের সঙ্গে। বাংলাদেশে কোচিং ক্যারিয়ারে বড় বড় সাফল্যই ক্রিকেট বিশ্বে কোচদের তালিকায় তাকে আলাদা জায়গা করে দিয়েছে। হাতুরার অধীনে চোখে পড়ার মতো উন্নতি করে টাইগাররা। ওয়ানডে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলে, ওঠে গত বছর ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনালে। ঘরের মাঠে বড় দলগুলোর বিপক্ষে সাফল্যের কথা না হয় বাদই দেয়া গেল। হাতুরার সঙ্গে বিসিবির ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি ছিল। তিনি পদত্যাগপত্র দিয়েছেন ঠিকই তবে বিসিবি এখনও তার সঙ্গে এ ব্যাপারে কোন আলাপ-আলোচনা করতে পারেনি, দেশে আসলে তার সঙ্গে এ নিয়ে কথা হবে।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের মহাসড়কে মানিকগঞ্জ         কয়েক ঘণ্টার ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ২০ টাকা         দেশে ফসল উৎপাদনে রেকর্ড         টিকার আওতায় ১০০ কোটির দ্বারপ্রান্তে ভারত         রোহিঙ্গা সমস্যার টেকসই সমাধান খুঁজতে মিয়ানমারকে চাপ দিন         আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু আজ         ট্রাক কাভার্ডভ্যান থেকে চাঁদা আদায় বন্ধ হয়নি         সার্বিয়ার সঙ্গে রাজনৈতিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়াতে আগ্রহী বাংলাদেশ         জুমার তিনটি বিস্ফোরণ ঘটে আফগানিস্তানের শিয়া মসজিদে         করোনা ভাইরাসে আরও ৯ জনের মৃত্যু, আট মাস পর সর্বনিম্ন শনাক্ত         চীনে ‘কোরান মজিদ’ অ্যাপ নিষিদ্ধ করলো অ্যাপল         মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষ ॥ নিহত ৪         হানিফ ফ্লাইওভারে যাত্রীবাহী বাস উল্টে যান চলাচল বন্ধ         সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর         চট্টগ্রামে হরতাল প্রত্যাহারের ঘোষণা, চলছে বিসর্জন         আফগানিস্তানে জুমার সময় শিয়া মসজিদে বিস্ফোরণ, নিহত বেড়ে ৩২         মোবাইলে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সচল         ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত         দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা         কয়েক ঘন্টার ব্যবধানে প্রতিকেজি পেঁয়াজে দাম কমেছে ১৫-২০ টাকা