রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লোকসান কাটিয়ে আরএন স্পিনিংয়ের মুনাফা

অর্থনৈতিক রিপোর্টার ॥ শেয়ারবাজারে তালিকাভুক্ত আরএন স্পিনিংয়ের চলতি অর্থবছরের ১ম প্রান্তিকে বা ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) পণ্য বিক্রি বেড়েছে ৬৮ শতাংশ। অন্যদিকে বিক্রীত পণ্যের জন্য কাঁচামালসহ প্রত্যক্ষ ব্যয় কমেছে। যার ওপর ভিত্তি করে কোম্পানিটি লোকসান থেকে মুনাফায় ফিরেছে। কোম্পানির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক হিসাব বিশ্লেষণে এ তথ্য পাওয়া গেছে।

দেখা গেছে, চলতি বছরের ১ম প্রান্তিকে কোম্পানিটির ৬৭ কোটি ২ লাখ টাকার পণ্য বিক্রি হয়েছে। যার পরিমাণ আগের বছরের একই সময়ে হয়েছিল ৩৯ কোটি ৯৬ লাখ টাকা। এ হিসাবে বিক্রি বেড়েছে ২৭ কোটি ৬ লাখ টাকার বা ৬৮ শতাংশ। এদিকে আগের বছরে বিক্রির জন্য কাঁচামালসহ অন্যান্য প্রত্যক্ষ ব্যয় হয়েছিল ৪৬ কোটি ৯৮ লাখ টাকা। যা ছিল বিক্রির ১১৮ শতাংশ। যাতে গ্রোস প্রফিটই ঋণাত্মক হয়েছিল ৭ কোটি ২ লাখ টাকা। কিন্তু এ বছরের প্রথম প্রান্তিকে বিক্রির বিপরীতে ৮২ শতাংশ প্রত্যক্ষ ব্যয় হয়েছে। যাতে গ্রোস প্রফিট হয়েছে ১২ কোটি ২৩ লাখ টাকা। এদিকে কোম্পানিটির বিক্রি বৃদ্ধির কারণে পরিচালন ব্যয় বেড়েছে। এছাড়া কয়েকগুণ সুদজনিত ব্যয় বেড়েছে। কোম্পানিটির আগের বছরের ১ কোটি ৮২ লাখ টাকার পরিচালন ব্যয় এ বছরে বেড়ে হয়েছে ২ কোটি ২ লাখ টাকা। আর ৫ লাখ টাকার সুদজনিত ব্যয় এ বছর বেড়ে হয়েছে ৩০ লাখ টাকা। কোম্পানিটির ১ম প্রান্তিকে বিক্রি থেকে বিক্রীত পণ্যের ব্যয়, পরিচালন ব্যয়, সুদজনিত ব্যয় ও কর সঞ্চিতি শেষে নিট মুনাফা দাঁড়িয়েছে ৯ কোটি ৩৫ লাখ টাকা বা শেয়ার প্রতি ০.৩১ টাকা। যা আগের বছর লোকসান হয়েছিল ৯ কোটি ৮৯ লাখ টাকা বা শেয়ার প্রতি ০.৪০ টাকা।

শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records