মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেইমারবিহীন পিএসজির বড় জয়

নেইমারবিহীন পিএসজির বড় জয়

পিএসজির জার্সিতে কাভানির ১০০, তৃতীয় ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ দুই লীগে শততম গোলের মাইলফলক স্পর্শ করেন

এই উরুগুইয়ান, ৪০ বছরে সবচেয়ে কমবয়সী খেলোয়াড় হিসেবে লীগ ওয়ানে ২০ গোল এমবাপের

স্পোর্টস রিপোর্টার ॥ নিষেধাজ্ঞার কারণে নিসের বিপক্ষে খেলতে পারেননি নেইমার। ফ্রেঞ্চ লীগ ওয়ানের ম্যাচে শনিবার এ্যাঞ্জার্সের বিপক্ষেও ছিলেন না এই ব্রাজিলিয়ান সুপারস্টার। এবার ইনজুরির কারণে তাকে বিশ্রামে রাখেন পিএসজির কোচ উনাই এমেরি। তবে এদিনও নেইমারের অভাব বুঝতে পারেননি সমর্থকরা। এই ম্যাচেও নায়ক হয়ে এলেন এডিনসন কাভানি। উরুগুইয়ান স্ট্রাইকারের মতো জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপেও। তাদের দুর্দান্ত পারফর্মেন্সের সৌজন্যেই পিএসজি ৫-০ গোলে বিধ্বস্ত করে এ্যাঞ্জার্সকে।

উরুতে চোট পাওয়ায় নেইমারের অনুপস্থিতির কথাটা আগেই জানিয়ে দিয়েছিলেন পিএসজির অভিজ্ঞ কোচ উনাই এমেরি। ব্রাজিলিয়ান তারকার সঙ্গে এদিন ছিলেন না এ্যাঞ্জেল ডি মারিয়াও। তবে দলের সেরা দুই তারকাকে ছাড়াও এ্যাঞ্জার্সের বিপক্ষে দুর্দান্ত শুরু করে পিএসজি। ম্যাচ শুরুর ৫ মিনিটেই দলকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। দানি আলভেজের ক্রসে বল জালে জড়ান তিনি। ১৪ মিনিটেই ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। এবার পিএসজির গোলদাতা জুলিয়ান ড্রাক্সলার। এই গোলেও অবদান রেখেছেন আলভেজ। তার থ্রু করা বল দারুণভাবে সামলে গোল করতে ভুল করেননি ড্রাক্সলার। তার কিছুক্ষণ পরই গোলের সুযোগ পেয়েছিল এ্যাঞ্জার্স। গিলেস সুনুর শট পোস্টের একটু বাইরে দিয়ে চলে যায়।

তবে সুযোগ পেলেই প্রতিপক্ষের জালে বল জড়ায় উনাই এমেরির দল। ৩০ মিনিটে আবারও গোলের দেখা পায় তার শিষ্যরা। পাল্টা আক্রমণে এমবাপের দারুণ এক ব্যাকহিলে বল পান কাভানি। গোলকিপারকে বোকা বানাতে বেগ পেতে মোটেও সমস্যা হয়নি তার। এই গোলের সৌজন্যেই পিএসজির হয়ে ফ্রেঞ্চ লীগে ১০০তম গোলের দেখা পান এই উরুগুইয়ান। গঞ্জালো হিগুয়েইন এবং জøাতান ইব্রাহিমভিচের পর তৃতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের শীর্ষ দুটি লীগে ১০০ কিংবা তারও বেশি করে গোলের রেকর্ড গড়েন এডিনসন কাভানি। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোলের দেখা পান তিনি। কিন্তু ৪৯ মিনিটে করা তার অসাধারণ হেড গোলকিপার ঠেকিয়ে দেন। তবে ৬০ মিনিটে আর কাভানিকে রুখতে পারেনি প্রতিপক্ষের গোলরক্ষক। ড্রাক্সলারের থ্রু বলে জোরালো শটে দ্বিতীয়বারের মতো বল জালে জড়ান। ৮৪ মিনিটে এমবাপের পায়ে আসে ম্যাচের পঞ্চম গোল। পাল্টা আক্রমণে বল পেয়ে এমবাপেকে পাস দেন লুকাস মাউরো। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের ভেতর থেকে গোল করেন ফরাসী তারকা। ম্যাচে আর গোল না হওয়ায় বড় জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি। এই জয়ের ফলে ১২ ম্যাচ থেকে ৩২ পয়েন্ট নিয়ে ফ্রেঞ্চ লীগ ওয়ানের শীর্ষস্থান ধরে রাখল পিএসজি। সমানসংখ্যক ম্যাচ থেকে ২৮ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান মোনাকোর। তিনে থাকা নান্টেসের সংগ্রহে ২৩ পয়েন্ট।

এদিকে এ্যাঞ্জার্সের বিপক্ষে ম্যাচে না খেলেলেও আলোচনায় রয়েছেন পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার। বার্সিলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেয়ার পরপরই চাউর হয়েছিল নেইমারের রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার তথ্য। পিএসজিতে বসেই নাকি রিয়ালের সঙ্গে গোপন চুক্তি করেছেন তিনি। সেই গুঞ্জনের আগুন আরও বাড়িয়ে দিলেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে সরিয়ে নেইমারকে দায়িত্ব দিতে আগ্রহী তিনি। এরই মধ্যে যোগাযোগও শুরু করেছেন। সম্প্রতি স্প্যানিশ সংবাদ মাধ্যমে উঠে আসা এক প্রতিবেদনেও এমনটা দাবি করেছে।

যদিও পুরো ব্যাপারটি তারা গুজব হিসেবেই দেখছে। তারা জানিয়েছে, পেরেজ নেইমারকে রিয়াল মাদ্রিদে পেতে তার বাবার সঙ্গে আলাপ চালিয়ে যাচ্ছে। দলের পর্তুগীজ তারকাকে সরিয়েই নেইমারকে নিতে চান তিনি। পেরেজ জানিয়েছেন, নেইমারের জন্য সান্তিয়াগো বার্নাব্যুর দরজা সবসময় খোলা। অবশ্য রোনাল্ডোর বদলি হিসেবেই নয়, নেইমারকে পেতে অনেক আগে থেকেই মুখিয়ে ছিল রিয়াল। যখন সান্তোসে খেলতেন নেইমার তখন থেকেই রিয়াল চোখ রাখে এই ব্রাজিলিয়ান তারকার দিকে। পরবর্তীতে ২০১৩ সালে বার্সিলোনায় যোগ দেন নেইমার তাই আলোচনাটা আর এগোতে পারেনি।

শীর্ষ সংবাদ:
ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম