রবিবার ২ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিসিবি নির্বাচনে দুর্জয়, আশফাকুল, আলমগীর বিজয়ী

  • নাজমুল হাসান পাপনই সভাপতি থাকছেন

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনের দিন ৩টি পদের নির্বাচন হয়েছে মঙ্গলবার। এ নির্বাচনে ঢাকার ২ পদ ও বরিশালের ১ পদের নির্বাচন হয়েছে। নির্বাচনে ঢাকা থেকে ভোটে জিতে পাস করেছেন নাঈমুর রহমান দুর্জয় ও সৈয়দ আশফাকুল ইসলাম এবং বরিশাল থেকে মোহাম্মদ আলমগীর খান। বেসরকারীভাবে তাদের বিজয়ী ঘোষণাও করা হয়ে গেছে।

ঢাকার ২ পদের জন্য চারজন প্রার্থী ছিলেন। ভোট ছিল ১৮টি। এই বিভাগে গতবারের নির্বাচিত পরিচালক নাঈমুর রহমান দুর্জয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে ছিলেন নরসিংদী থেকে শাহিনুল ইসলাম, নারায়ণগঞ্জ থেকে তানভীর আহমেদ টিটু এবং কিশোরগঞ্জ থেকে সৈয়দ আশফাকুল ইসলাম। দুর্জয় ও আশফাকুল ১৩টি করে ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিসিবির পরিচালক হয়েছেন। বরিশাল থেকে ১টি পদের জন্য ২ জন প্রার্থী ছিলেন। বোর্ডের সাবেক পরিচালক এম এ আউয়াল চৌধুরী ভুলু এবং বরগুনা জেলা ক্রীড়া সংস্থার মোহাম্মদ আলমগীর খান ছিলেন। ভোট ছিল ৭টি। ৫ ভোট পেয়ে আলমগীর পাস করেছেন। এর আগে মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ঢাকার মুন্সীগঞ্জ জেলা থেকে মোঃ জুনায়েদ হোসেন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। তারও আগে মনোনয়নপত্রই জমা দেননি গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার শেখ ফজলে নাঈম।

বাকিরা তো আগেই পাস করে ফেলেছেন। ২৫ পরিচালক পদের ২০ পরিচালক আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন- ক্যাটগরি-১ থেকে চট্টগ্রাম থেকে (দুইজন) আ.জ.ম নাছির উদ্দিন (জেলা) ও মোঃ আকরাম খান (বিভাগ), খুলনা থেকে (দুইজন) শেখ সোহেল (বিভাগ) ও কাজী ইনাম আহমেদ (জেলা), রাজশাহী থেকে (একজন) মোঃ সাইফুল আলম স্বপ্ন চৌধুরী (পাবনা জেলা), রংপুর থেকে (একজন) এ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (বিভাগ), সিলেট থেকে (একজন) শফিউল আলম চৌধুরী নাদেল (বিভাগ) পাস করেন। তাদের কোন প্রতিদ্বন্দ্বীই নেই।

ক্যাটাগরি-২ থেকে (১২ জন) বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপন (আবাহনী), মোঃ লোকমান হোসেন ভুঁইয়া (মোহামেডান), মোহাম্মদ জালাল ইউনুস (গ্রীন লিফ ক্রিকেট একাডেমি), মাহবুবউল আনাম (মোহামেডান), শওকত আজিজ রাসেল (পারটেক্স স্পোর্টিং ক্লাব), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (লেঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিঃ), তানজিল চৌধুরী (প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব), মনজুর কাদের (শেখ জামাল ক্রিকেটার্স), আফজাল-উর-রহমান সিনহা (সূর্যতরুণ ক্লাব), মোঃ হানিফ ভুঁইয়া (র‌্যাপিড ফাউন্ডেশন), মুহাম্মদ ইসমাইল হায়দার মল্লিক (ব্রাদার্স ইউনিয়ন) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত। ক্যাটাগরি-৩ (একজন) থেকে খালেদ মাহমুদ সুজন (সাবেক ক্রিকেট খেলোয়াড়) পাস করে ফেলেছেন।

এর সঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) কোটায় দুইজনকে বিসিবির পরিচালক করা যাবে। সেই দুই পরিচালক হচ্ছেন- আহমেদ সাজ্জাদুল আলম (মিরপুর ক্রিকেট ক্লাবের ছিলেন) ও মোঃ এনায়েত হোসেন সিরাজ (আজাদ স্পোর্টিং ক্লাবের ছিলেন)। তারা ক্লাব কোটায় থাকলেও মনোনয়নপত্র প্রত্যাহারের দিন তা প্রত্যাহার করে নেন। এনএসসি থেকে তাদের পরিচালক করা হয়।

এবার বিসিবি নির্বাচনে ক্যাটাগরি-১ থেকে ১০ পরিচালক, ক্যাটাগরি-২ থেকে ১২ পরিচালক ও ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক বিসিবিতে পাস করেছেন। এনএসসি থেকে আসবেন দুইজন। মোট ২৫ পরিচালক থাকবেন বিসিবিতে। তারা বিসিবি সভাপতি নির্বাচন করবেন। এর মধ্যে ক্যাটাগরি-১ থেকে বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা থেকে ৭ পরিচালক, ক্যাটাগরি-২ থেকে ক্লাব থেকে ১২ পরিচালক, ক্যাটাগরি-৩ থেকে খেলোয়াড়, সার্ভিসেস, বিশ্ববিদ্যালয়, ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১ পরিচালক পাস করে ফেলেছেন। এনএনসি থেকেও ২ জনকে পরিচালক বানানো হয়। বাকি ছিল ঢাকা বিভাগ থেকে ২ জন ও বরিশাল বিভাগ থেকে ১ জন নির্বাচন করে পাস করে বিসিবিতে পরিচালক হওয়ার। মঙ্গলবার সেটিও হয়ে যায়। আজ চূড়ান্ত ফল ঘোষণা করা হবে। প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড, ২য় তলা, মিরপুর-২ এবং সংশ্লিষ্ট অফিসসমূহের নোটিস বোর্ড এবং জাতীয় ক্রীড়া পরিষদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ড এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ওয়েবসাইটে চূড়ান্ত ফল বেলা তিনটায় ঘোষণা করা হবে। এদিনই বিসিবির নতুন সভাপতিও নির্বাচিত হবেন।

বিসিবির বর্তমান বোর্ড ॥ নাজমুল হাসান পাপন (আবাহনী), মোঃ লোকমান হোসেন ভুঁইয়া (মোহামেডান), মোহাম্মদ জালাল ইউনুস (গ্রীন লিফ ক্রিকেট একাডেমি), মাহবুবউল আনাম (মোহামেডান), শওকত আজিজ রাসেল (পারটেক্স স্পোর্টিং ক্লাব), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (লেঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিঃ), তানজিল চৌধুরী (প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব), মনজুর কাদের (শেখ জামাল ক্রিকেটার্স), আফজাল-উর-রহমান সিনহা (সূর্যতরুণ ক্লাব), মোঃ হানিফ ভুঁইয়া (র‌্যাপিড ফাউন্ডেশন), মুহাম্মদ ইসমাইল হায়দার মল্লিক (ব্রাদার্স ইউনিয়ন), খালেদ মাহমুদ সুজন (সাবেক ক্রিকেট খেলোয়াড়), নাঈমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ), সৈয়দ আশফাকুল ইসলাম (কিশোরগঞ্জ), মোহাম্মদ আলমগীর খান (বরিশাল বিভাগ), আ.জ.ম নাছির উদ্দিন (চট্টগ্রাম জেলা), মোঃ আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), শেখ সোহেল (খুলনা বিভাগ), কাজী ইনাম আহমেদ (যশোর জেলা), মোঃ সাইফুল আলম স্বপ্ন চৌধুরী (পাবনা জেলা), এ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), আহমেদ সাজ্জাদুল আলম (এনএসসি-মিরপুর ক্রিকেট ক্লাবের ছিলেন), মোঃ এনায়েত হোসেন সিরাজ (এনএসসি-আজাদ স্পোর্টিং ক্লাবের ছিলেন)।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা ও আটকেপড়া পাকিস্তানিরা দেশের বোঝা : প্রধানমন্ত্রী         গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের বিপুল অর্থ লোপাটকারী সেই তোফায়েল আহমদ গ্রেফতার ॥ জামিন নামঞ্জুর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৬         পিইসি ও ইবতেদায়ি পরীক্ষা হচ্ছে না         জলবায়ু ইস্যুতে লক্ষ্য অর্জনে ইইউকে পাশে চায় বাংলাদেশ         আগামী ২১ অক্টোবর থেকে সাত কলেজের ক্লাস শুরু         পিপিপিতে হচ্ছে না ঢাকা-চট্টগ্রাম এক্সপ্রেসওয়ে নির্মাণ         ৯০ হাজার টন সার কিনবে সরকার         আগামী ২০ অক্টোবর ঈদে মিলাদুন্নবীর ছুটি         এবার হচ্ছে না লালন মেলা         বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়েছেন ২৫০ পর্যটক         ডেঙ্গু: গত ২৪ ঘণ্টায় ২০১ জন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি         ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ         ই-কমার্স গ্রাহকদের টাকা ফেরত দিতে আইনি নোটিশ         দাঙ্গা বাঁধানোই ছিল কুমিল্লার ঘটনার উদ্দেশ্য ॥ স্থানীয় সরকারমন্ত্রী         ‘কুমিল্লার ঘটনায় জড়িতদের শিগগিরই গ্রেফতার করা হবে’         দেশের বাতাসে ষড়যন্ত্র, ছাত্রলীগকে সতর্ক থাকার আহ্বান         মধুর ক্যান্টিনে মুখোমুখি ছাত্রলীগ-ছাত্রদল, ক্যাম্পাসে উত্তেজনা         জি বাংলার পর সম্প্রচারে স্টার জলসা         রাশিয়ার ইয়েকাতেরিনবুর্গে ভেজাল মদের বিষক্রিয়ায় ১৮ জনের মৃত্যু