শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমতলীতে জমি দখল করে ইটভাটা নির্মাণ

আমতলীতে জমি দখল করে ইটভাটা নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা) ॥ বরগুনার আমতলী উপজেলার বান্দ্রা গ্রামে ওয়াকফা এস্টেটের কৃষি জমি জোড়পূর্বক আবুল বাশার নয়ন মৃধা দখল করে ইটভাটা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। ভূমি দস্যূ আবুল বাশার নয়ন মৃধার বিরুদ্ধে মামলা করেও জমি রক্ষা করতে পারেনি ভূক্তভোগীরা। সহস্রাধীক বিভিন্ন প্রজাতির গাছের চারা কেটে ও উপড়ে ফেলে কৃষি জমিতে ইটভাটার কাজ করছে নয়ন মৃধা।

আজ শনিবার সকালে আমতলী রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জমির মালিক মজিবুর রহমানের কন্যা শাহিদা আক্তার সুমি। এ সময় তার ভাই রুপক তালুকদার উপস্থিত ছিলেন।

অভিযোগে জানাগেছে, আমতলী পৌর শহরের নতুন বাজার জিমি এন্টার প্রাইজের মালিক ভুমিদস্যু মোঃ আবুল বাশার নয়ন মৃধা তারিকাটা গ্রামের কাছেম তালুকদার ওয়াকফা এস্টেটের কৃষি জমি জবব দখল করে ইটভাটা নির্মাণ করেন। এ জমির অংশীদার মরহুম মজিবুর রহমান তালুকদারের পূত্র রুপক তালুকদার ও তার কন্যা শাহিদা আক্তার সুমি তাদের জমিতে ইটভাটা নির্মাণে বাঁধা দিলে তাদেরকে নাজেহাল করে। জমি থেকে মাটি কাটতে নিষেধ করলে মাটি কাটা যন্ত্র (বেকু) দিয়ে তাদের হত্যার চেষ্টা করে। পৈত্রিক সম্পত্তি রক্ষার জন্য শাহিদা আকতার সুমি বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন বরাবরে আবেদন করেন। তাতেও শেষ রক্ষা হচ্ছে না। আবেদনের প্রেক্ষিতে চেয়ারম্যান দু’জন জেলা পরিষদ সদস্যকে জমির ফয়সালা করে দেয়ার নির্দেশ দেয়। কিন্তু ভুমি দস্যু নয়ন মৃধা রোপিত চারা গত ২৪ অক্টোবর কেটে ও উপড়ে ফেলে ওই জমি থেকে পুনরায় মাটি কাটা শুরু করে। উপায়ান্ত না পেয়ে জমির মালিক শাহিদা আক্তার সুমি বাদী হয়ে গত ২৪ অক্টোবর আবুল বাশার নয়নকে আসামী করে আমতলী থানায় মামলা দায়ের করেন। সংবাদ সম্মেলনে সুমি অভিযোগ করে বলেন রাজনৈতিক দলের একটি প্রভাবশালী গ্রুপ নয়ন মৃধাকে ভুমি দখলে সহযোগীতা করছে। তিনি উল্লেখ করেন যে কোন সময় নয়ন মৃধা ও তাদের লোকজন আমাদের মারাত্মক ধরনের ক্ষতি ও খুন জখম করতে পারে।

আমতলী থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা মোঃ শহিদ উল্যাহ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন মামলার আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা করছি।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২