সোমবার ১২ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার স্বামীর মর্যাদা চেয়ে স্কুলছাত্রীর বাড়িতে প্রেমিকের অনশন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৭ অক্টোবর ॥ এতদিন স্ত্রীর মর্যাদার দাবিতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশনের অনেক ঘটনা শোনা গেলেও এবার ঘটেছে তার উল্টোটা। বালিয়াডাঙ্গী উপজেলার অষ্টম শ্রেণীর এক ছাত্রীকে স্ত্রী দাবি করে তার বাড়িতে অনশন শুরু করেছে রুবেল নামে যুবক।

একই উপেজলার ভানোর ইউনিয়নের কাচকালি এলাকার আসিরউদ্দিনের (কালুর) ছেলে রুবেল শুক্রবার সকাল থেকে ওই স্কুল ছাত্রীকে স্ত্রী দাবি করে তার বাড়ির সামনে বসে অনশন শুরু করলে এলাকায় হৈ চৈ পড়ে যায় এবং তাকে দেখার জন্য ভিড় বাড়তে থাকে।

এলাকাবাসী জানায়, উপজেলার দুওসুও ইউনিয়নের আলোকছিপি গ্রামের ওহাব আলীর ৮ম শ্রেণীতে পড়ুয়া মেয়ের সঙ্গে একই উপজেলার ভানোর ইউনিয়নের কাচকালি এলাকার আসিরউদ্দিনের (কালুর) ছেলে অনার্স পড়ুয়া রুবেলের দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক চলছিল। সম্প্রতি ওই ছাত্রী রুবেলকে বিয়ে করতে চাইলে তার বাবা ওহাব আলী বিয়ের বয়স হয়নি বলে মেয়েকে শাসন করেন।

তার কয়েকদিন পর অভিমান করে ওই স্কুলছাত্রী বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে। তখন পরিবারের লোকজন তাকে উদ্ধার করে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সুস্থ হয়ে বাড়ি ফেরার পর ওই স্কুলছাত্রী রুবেলের সঙ্গে ফের যোগাযোগ অব্যাহত রাখে। শুক্রবার সকালে রুবেল ওই স্কুলছাত্রীকে স্ত্রী দাবি করে ওহাব আলীর বাড়িতে অনশন শুরু করে। তবে ওহাব আলী রুবেলের কাছে বিয়ের প্রমাণ চাইলে রুবেল বিয়ের কোন কাগজপত্র দেখাতে পারেনি।

অনশনরত যুবক রুবেল জানায়, কিছুদিন আগে কোর্টে নোটারী পাবলিকের মাধ্যমে তারা বিয়ে করেছে। তাই নিজ স্ত্রীকে নিয়ে যাওয়ার জন্য প্রেমিকের বাড়িতে হাজির হয়েছে। কিন্তু আমার স্ত্রীর বাবা আমাদের বিয়ে হয়েছে তা মানতে চাচ্ছেন না। আমি আদালতের কাগজপত্র আনার ব্যবস্থা করছি। আমার স্ত্রীকে না দেয়া পর্যন্ত এই অনশন অব্যাহত থাকবে। এদিকে মেয়ের বাবা ওহাব আলী বলেন, আমার মেয়ে মাত্র অষ্টম শ্রেণীতে পড়ে। এখনও সে নাবালিকা, বিয়ের বয়স হয়নি। রুবেল নামে ছেলেটি আমার মেয়েকে স্ত্রী দাবি করছে কিন্তু কোন প্রমাণ দেখাতে পারছে না। রুবেলের পরিবারের সঙ্গে যোগাযোগ চলছে, তারা হাজীর হলে বিষয়টি সুরাহা করা হবে। তিনি আরও বলেন, নোটারী পাবলিক তার নাবালিকা মেয়েকে কিভাবে বিয়ে দিয়েছে সেটা তিনি ভেবে পাচ্ছেন না। বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম জানান, অনশনের বিষয়টি জেনেছি। কিন্তু এখনও পর্যন্ত কারও অভিযোগ পাওয়া যায়নি। তাছাড়া মেয়েটি যেহেতু নাবালিকা সেখানে আদালতের মাধ্যমে বিয়ের বিষয়টি সন্দেহজনক।

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত