বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে হুমকির মুখে সংখ্যালঘু পরিবার

বরিশালে হুমকির মুখে সংখ্যালঘু পরিবার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জোরপূর্বক এক সংখ্যালঘু পরিবারের গৃহকর্তাকে মারধর করে সম্পত্তি দখল করে ঘর নির্মান করে প্রায় দুই লাখ টাকার গাছপালা কেটে নিয়েছে স্থানীয় চিহ্নিত প্রভাবশালী ভূমিদস্যুরা। পরবর্তীতে স্বপরিবারে এলাকা ত্যাগ করা না হলে প্রাণনাশেরও হুমকি দেয়া হয়।

প্রভাবশালীদের অব্যাহত হুমকির মুখে গত এক সপ্তাহ থেকে পৈত্রিক ভিটা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়ের অসহায় ওই পরিবারটি। এ ব্যাপারে তারা প্রশাসনসহ উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগীতা কামনা করেছেন। ঘটনাটি জেলার বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের চরগোমা গ্রামের।

নিজ এলাকা ছেড়ে নগরীতে এক নিকট আত্মীয়র বাসায় আত্মগোপনে থাকা ওই গ্রামের মহালক্ষী সরকার জানান, দুধল ইউনিয়নের চরগোমা মৌজার সাবেক ১৬৮৭নং ও সাবেক ২৭৯ নং খতিয়ানের ৮.৮৮ একর জমি পৈত্রিক সূত্রেপ্রাপ্ত হয়ে গাছপালা লাগিয়ে ঘর তুলে দীর্ঘদিন থেকে বসবাস করে আসছেন। সম্প্রতি সময়ে ওই জমির ওপর লোলুপ দৃষ্টি পরে একই এলাকার চিহ্নিত ভূমিদস্যু আইয়ুব আলী হাওলাদারের।

তিনি ভূয়া কাগজ বানিয়ে ওই জমির মালিকানা দাবি করেন। এ ঘটনায় মহালক্ষী সরকার বরিশালের আদালতে মামলা দায়ের করেন। আদালত ওই জমিতে স্থিতিবস্থা জারী করেন। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত এক সপ্তাহ পূর্বে ভূমিদস্যু আইয়ুব আলী হাওলাদার তার সহযোগীদের নিয়ে মহালক্ষী সরকারের জমির প্রায় দুই লাখ টাকা মূল্যের গাছ কেটে নিয়ে ওইজমিতে একটি ঘর নির্মান করে।

এসময় বাঁধা দিতে গেলে মহালক্ষীর স্বামী বিমল সরকারকে দখলকারীরা মারধর করে এলাকা না ছাড়লে স্বপরিবারকে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে। প্রভাবশালীদের অব্যাহত হুমকির মুখে গত এক সপ্তাহ থেকে পৈত্রিক ভিটা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়ের অসহায় ওই পরিবারটি।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত        
//--BID Records