সোমবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুরন্ত টিভিতে ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’

দুরন্ত টিভিতে ধারাবাহিক ‘টিরিগিরি টক্কা’

সংস্কৃতি ডেস্ক ॥ দেশের প্রথম শিশু-কিশোরদের টিভি চ্যানেল দুরন্ত আজ থেকে পুর্নাঙ্গরূপে প্রচারে আসছে। প্রথমদিন থেকে চ্যানেলটিতে প্রচার শুরু হচ্ছে শিশু-কিশোরদের উপযোগী ধারাবাহিক নাটক ‘টিরিগিরি টক্কা’। প্রতি রবি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬-৩০, রাত ৮-৩০ এবং ১২-৩০টায় নাটকটি দুরন্ত টিভিতে প্রচার হবে।ধ্বনিচিত্র লিমিটেডের প্রযোজনা সাইন্সফিকশন এই নাটকটি রচনা করছেন এম আসলাম লিটন এবং পরিচালনা করেছেন ছোটদের জনপ্রিয় অনুষ্ঠান সিসিমপুরের পরিচালক তৌহিদ খান বিপ্লব। ধারাবাহিকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছে তিন শিশু শিল্পী নদী, ইরা ও তুর্য। এছাড়াও বড়দের মধ্যে অভিনয় করেছেন আদনান ফারুক হিল্লোল, শামীমা তুষ্টি, সুজাত শিমুল, নিলা ইসরাফিল, ফকরুজ্জামান চৌধুরী ও মূকাভিনয় শিল্পী নিথর মাহবুব, কাজী উজ্জল, শামিম ভিস্তি প্রমুখ।

নাটকের গল্পে দেখা যাবে ঢাকা শহরে একটা বাড়িতে একটা বাচ্চা মেয়ে সূর্যমুখী। হঠাৎ করে এই বাড়িতে সূর্যমুখীর মতো চেহারার একটা মেয়ে হাজির হয়। একইরকম চেহারার দুজনকে দেখে বাড়ির সবার মধ্যে জন্ম নেয় আতঙ্ক। অবশেষে মেয়েটি পরিচয় দেয় সে ভিন গ্রহ থেকে আসা এলিয়েন। তার নাম টিরিগিরি। ইচ্ছে করলে সে সবার রূপ ধারণ করতে পারে। আর এই এলিয়েনকে নিয়ে নাটকে একেরপর এক জন্ম নিতে থাকে মজার মজার ঘটনা।

নাটক প্রসঙ্গে পরিচালক বিপ্লব বলেন, শিশু-কিশোরদের নিয়ে কাজ করা অনেক কঠিন। খুব চ্যালেঞ্জিং একটি কাজ আমরা করেছি। তবে একটি ভাল কাজ যাতে বের হয়ে আসে সেই লক্ষ্যে অভিনেতা-অভিনেত্রী থেকে শুরু করে টিমের সবাই নিজে থেকে আন্তরিকভাবে চেষ্টা করছে। নিজেদের কাজগুলো যত্ন সহকারে করেছে। এক কথায় সবার কাছ থেকে আমি অনেক সহযোগিতা পাচ্ছি।

কাজটি শুরু করার আগে অডিশনের মাধ্যমে শিশু শিল্পীদের বাছাই করেছি, বাছাই করার পর তাদের প্রশিক্ষণ দিয়েছি। বড়দের মধ্যে যারা কাজ করেছে তারা মঞ্চ থেকে উঠে আসা এবং অভিনয়ে দক্ষতাসম্পন্ন। নাটকের গল্পটিও আকর্ষণীয়। তাই এই নাটকটি নিয়ে আমি অনেক আশাবাদী। আর বাচ্চাদের জন্য নতুন একটা চ্যানেল আসছে এতে আমি খুবই উৎফুল্ল। এটা খুবই জরুরী ছিল। কারণ তুলনামূলকভাবে আমাদের দেশে শিশু-কিশোরদের নিয়ে কাজ অনেক কম হয়। দুরন্ত টিভি আসার ফলে অশা করছি শিশুদের নিয়ে এখন অনেক অনুষ্ঠান তৈরি হবে।

শীর্ষ সংবাদ:
কালোবাজারি চলবে না ॥ তালিকা নিয়ে মাঠে নামছে রেল পুলিশ         বুঝেশুনে উন্নয়ন কাজের পরিকল্পনা নিতে হবে         বিএনপিকে নিয়ম মেনেই নির্বাচনে আসতে হবে ॥ কাদের         ঢাকায় আইসিসি প্রধানের ব্যস্ত দিন         দুদুকের মামলায় হাজী সেলিম কারাগারে         সিলেট নগরীর পানি নামছে ॥ সুনামগঞ্জ হাওড়বাসীর দুর্ভোগ         দুই সন্তানসহ স্ত্রী হত্যা ॥ স্বামী আটক         বিশ্বের সবচেয়ে দামী আম চাষ হচ্ছে দেশে         সেনাবাহিনীর ক্যাপ্টেন পরিচয়ে প্রতারণা ॥ জামাই-শ্বশুর আটক         দেশে কালো টাকা ৮৯ লাখ কোটি, পাচার ৮ লাখ কোটি         সব ব্যাংকারদের বিদেশ ভ্রমণ বন্ধ করলো বাংলাদেশ ব্যাংক         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         ভারত থেকে গমের জাহাজ এলো চট্টগ্রাম বন্দরে, কমছে দাম         কারাগারে হাজী সেলিম, প্রথম শ্রেণির মর্যাদা         অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ         কোভিড-১৯ : ভারত-ইন্দোনেশিয়াসহ ১৬ দেশের হজযাত্রীদের দুঃসংবাদ         বাইডেনসহ ৯৬৩ মার্কিন নাগরিকের রাশিয়া প্রবেশে নিষেধাজ্ঞা         পেছাচ্ছে না ৪৪তম বিসিএস প্রিলি         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         রাজধানীর গুলশানে দারিদ্র্য কম, বেশি কুড়িগ্রামের চর রাজিবপুরে