বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিন দিনব্যাপী গৃহঋণ মেলা শুরু ১৯ অক্টোবর

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশে প্রথমবারের মতো গৃহায়ন অর্থায়ন মেলা আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন (বিএইচবিএফসি)। আবাসন খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানের অংশগ্রহণে তিনদিনব্যপী এ মেলা আগামী ১৯ থেকে ২১ অক্টোবর পর্যন্ত চলবে রাজধানীর সোনারগাঁও হোটেলে। প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করবেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। মেলায় সার্বিক সহযোগিতা করবে আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। বুধবার রাজধানীর বিএইচবিএফসি সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্ত্তী। এ সময় উপস্থিত ছিলেন-রিহ্যাবের সিনিয়র সহসভাপতি ও চেয়ারম্যান (প্রেস এ্যান্ড মিডিয়া) সংসদ সদস্য নুরুন নবী চৌধুরী, সহসভাপতি (১ম) লিয়াকত আলী ভূইয়া, পরিচালক কামাল মাহমুদ, শাকিল কামাল চৌধুরী, গ্রীনবিজ এ্যাড পয়েন্টের সিইও আফতাব বিন তমিজ প্রমুখ।

সংবাদ সম্মেলনে দেবাশীষ চক্রবর্ত্তী বলেন, গৃহায়ন খাতের সঙ্গে সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে এক ছাদের নিচে এনে আবাসন খাতে দেশী-বিদেশী বিনিয়োগ সৃষ্টি করাই গৃহায়ন অর্থায়ন মেলার মূল উদ্দেশ্য। এখানে একজন গ্রাহক তার পছন্দের ফ্লাট কিনতে পারবেন। একই সঙ্গে আবাসন খাতের বিভিন্ন ঋণ সুবিধা সম্পর্কে জানতে পারবেন; যা জাতীয় অর্থনীতিতে বিশেষ অবদান রাখবে। তিনি আরও বলেন, বিএইচবিএফসির এ উদ্যোগ আবাসন খাতে চলমান মন্দা কাটিয়ে উঠতে বিশেষভাবে ভূমিকা পালন করবে। এ ছাড়া মেলার মধ্যদিয়ে বিদ্যমান সঙ্কট উত্তরণে এ খাতের সব প্রতিষ্ঠানকে এক সঙ্গে চলতে উদ্বুদ্ধ করবে। সব দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে এ মেলা। মেলা উপলক্ষে বিএইচবিএফসি পাঁচটি পণ্য নতুন আঙ্গিকে চালু করছে। এর মধ্যে রয়েছে, নগরবন্ধু, প্রবাসবন্ধু, পল্লীমা, আবাসন মেরামত ঋণ ও আবাসন উন্নয়ন ঋণ। সহজ শর্তে সিঙ্গেল ডিজিটে এ ঋণ প্রদান করা হবে। মেলা চলাকালীন সারাদেশে বিএইচবিএফসির সব অফিসে ঋণ আবেদনের ক্ষেত্রে আবেদন ও পরিদর্শন ফি ৫০% ছাড় দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী