বুধবার ৯ আষাঢ় ১৪২৮, ২৩ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেশি বেতন চান রোনাল্ডো!

বেশি বেতন চান রোনাল্ডো!

স্পোর্টস রিপোর্টার ॥ গত মৌসুমটা স্বপ্নের মতোই কেটেছে রিয়াল মাদ্রিদের। একের পর এক শিরোপা উৎসব করেছে স্পেনের জায়ান্ট ক্লাবটি। যার পেছনের নায়ক ছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। লস ব্ল্যাঙ্কোসদের সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন সি আর সেভেন। পাঁচ বছর মেয়াদী সেই চুক্তি অনুসারে বছরে ৩২ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পান রিয়াল মাদ্রিদের এই পর্তুগীজ সুপারস্টার। তবে পারিশ্রমিকের এই অঙ্কে খুশি নন তিনি। যে কারণেই প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ও নেইমারের চেয়ে বেশি বেতন দাবি করেছেন চারবারের বর্ষসেরা এই ফুটবলার।

বার্সিলোনা থেকে প্রতিবছর ৪০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পান মেসি। অন্যদিকে রেকর্ড পরিমাণ ট্রান্সফার ফি ২২২ মিলিয়ন ইউরোতে প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) যোগ দেয়া নেইমারের বাৎসরিক বেতন ৩০ মিলিয়ন ইউরো। তবে সম্প্রতি জানা গেছে ৩০ মিলিয়ন নয় বছরে ৪৫ মিলিয়ন ইউরো পাবেন এই ব্রাজিলিয়ান তারকা। স্প্যানিশ দৈনিক মার্কার এক প্রতিবেদন থেকে জানা গেছে মেসি-নেইমারের এই ব্যাপারটি আমলে নিয়েছেন রোনাল্ডো। যদিও রোনাল্ডো স্পেনের এই ক্লাবে অখুশি নন, তবুও তিনি মনে করছেন মেসি-নেইমারের সমান বা বেশি বেতন পাওয়ার যোগ্য তিনি। ফিফার বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকায় মেসি-নেইমারের সঙ্গে আছেন রোনাল্ডোও। পঞ্চমবারের মতো বর্ষসেরা ফুটবলারের পুরস্কার তার হাতে উঠছে এটা এখন অনেকটাই নিশ্চিত। কারণ গেল মৌসুমে তার হাত ধরেই ১২তম চ্যাম্পিয়ন্স লীগ শিরোপা জিতেছে রিয়াল। মার্কার দাবি, পারিশ্রমিক বাড়ানোর অন্যতম কারণ এটি। তবে রোনাল্ডোর সঙ্গে নতুন চুক্তি করতে এখন আগ্রহী নয় রিয়াল কর্তৃপক্ষ। দলের অন্য খেলোয়াড়দের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াতেই আগ্রহী স্প্যানিশ জায়ান্টরা। নতুন মৌসুমের লা লিগার প্রথম দুই ম্যাচে গোলশূন্য থাকলেও চ্যাম্পিয়ন্স লীগে ঠিকই জ্বলে উঠেছেন রোনাল্ডো। সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ছয় ম্যাচে পাঁচ গোল করেছেন তিনি।

এদিকে কিছুদিন আগেই জানা গেছে, ঘরে নতুন অতিথি আসছে রোনাল্ডোর। কন্যা সন্তানের বাবা হচ্ছেন তিনি। তবে মেয়ের জন্মের আগেই ঘরে নতুন অতিথি এনেছেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলার। সি আর সেভেনের গ্যারেজে যুক্ত হয়েছে নতুন মডেলের আরেকটি গাড়ি। এতদিন রোনাল্ডোর গ্যারেজের শোভা বর্ধনে ছিল ২০টি বিলাসবহুল গাড়ি। সবগুলোই ব্যক্তিগতভাবে ব্যবহার করেন তিনি। সেই সংখ্যাটা এবার বেড়ে দাঁড়াল ২১। রোনালল্ডোর গ্যারেজে নতুন সংযোজন দ্রুত গতিসম্পন্ন গাড়ি বুগাত্তি চিরন। এর আগে সেপ্টেম্বরের শুরুতে এফ১২ টিডিএফ মডেলের বিশেষ ফেরারি বাড়িতে নিয়ে আসেন তিনি। ফেরারি দিয়ে মন ভরেনি সি আর সেভেনের। তাই মাস শেষ হওয়ার আগেই গ্যারেজে যুক্ত করেছেন নতুন গাড়ি। নতুন গাড়িটির নাম দিয়েছেন ‘এ্যানিমেল’। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে একটি পোস্টের মাধ্যমে নতুন গাড়ি কেনার খবর জানিয়েছেন রোনালদো। বৃহস্পতিবার ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন রোনাল্ডো। ভিডিওতে দেখা যায়, ছেলেকে পাশে বসিয়ে ড্রাইভিং সিটে বসে স্টিয়ারিং ঘোরাচ্ছেন রোনালোডা। ভিডিও’র ক্যাপশনে তিনি লেখেন, ‘বাড়িতে নতুন এ্যানিমেল বুগাত্তি চিরন।’ এর আগে বুগাত্তি ব্র্যান্ডের ভেরন গাড়িটিও চালিয়েছেন রোনালদো। ওই গাড়ির নাম দিয়েছিলেন ‘বিস্ট’। বুগাত্তি চিরনের বর্তমান বাজার মূল্য ১.৮৫ মিলিয়ন পাউন্ড। বাংলাদেশী মুদ্রায় যার মূল্য প্রায় ২১ কোটি টাকা। রোনাল্ডোর জন্য গাড়িটি বিশেষভাবে তৈরি করেছে বুগাত্তি। গাড়ির সিটে এবং সিটবেল্টে লেখা রয়েছে সি আর সেভেন। ১৪৭৮ হর্স পাওয়ারসম্পন্ন গাড়িটিতে রয়েছে ৮.০ লিটার ডব্লিউ১৬ ইঞ্জিন। টু স্টেজ টার্বোচার্জিং সিস্টেমের গাড়িটিতে রয়েছে চারটি টার্বোচার্জার। গাড়িটির সর্বোচ্চ গতি ঘণ্টায় ৪২০ কিলোমিটার। স্টার্ট করার পর মাত্র আড়াই সেকেন্ডেই ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি তুলতে সক্ষম গাড়িটি।

শীর্ষ সংবাদ:
ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৩ কোটি ছাড়াল         করোনা মহামারিতেও বিশ্বে অর্ধ কোটির বেশি মানুষ মিলিওনিয়ার হয়েছেন         দিনাজপুরে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২, আক্রান্ত ১১০         ঢাকার ৭১ ও চট্টগ্রামের ৫৫ ভাগ মানুষের শরীরে এ্যান্টিবডি         এসএসসি ও এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত শীঘ্রই ॥ শিক্ষামন্ত্রী         বৈশ্বিক সহযোগিতা আরও বৃদ্ধির তাগিদ প্রধানমন্ত্রীর         ‘হরিবোল শব্দে বহু মৃতব্যক্তিকে লইয়া যাইতে দেখিতাম’         মানবপাচারের অভিযোগে অমির ৯ সহযোগী গ্রেফতার         উস্কানির মুখেও ধৈর্যের পরিচয় দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী ॥ কাদের         সব রেকর্ড ভেঙে দিনাজপুরে করোনা শনাক্ত হার ৮১ শতাংশ ছাড়াল         পাঁচ লাখ পুষ্টিবাগান স্থাপন করা হবে ॥ কৃষিমন্ত্রী         কোভিড-১৯ মোকাবিলায় সম্মিলিত পদক্ষেপের আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৭৬, শনাক্ত ৪৮৪৬         ঢাকা থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হচ্ছে         শিগগিরই এসএসসি-এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত : শিক্ষামন্ত্রী         ৪২তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত         লকডাউন: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কঠোর অবস্থানে প্রশাসন         লকডাউন : রাজধানীতে ঢুকতে হাজারো মানুষের দুর্ভোগ         মানবপাচারের মামলা ॥ অমির ৯ সহযোগী গ্রেফতার         ৪১৬৬ কোটি টাকার ১০ প্রকল্প একনেকে অনুমোদন