মঙ্গলবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটিয়া থেকে ১০৩ রোহিঙ্গা আটক

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৮ সেপ্টেম্বর ॥ নুরুল আলম (৩০)। বাড়ি মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু এলাকার উদং গ্রামে। পিতার নাম দোলা হোসেন। তারা যুগ যুগ ধরে পরিবার-পরিজন নিয়ে উদং গ্রামে থাকতেন। নুরুল আলম পেশায় দিনমজুর। ঠুনকো অজুহাতে মিয়ানমারের সেনাবাহিনী ও উগ্রপন্থী স্থানীয় কিছু সন্ত্রাসী রোহিঙ্গাদের অত্যাচার, নির্যাতন, বাড়িঘরে অগ্নিসংযোগ, হত্যা ও গণধর্ষণ শুরু করে। সে দেশের সেনাবাহিনীর কাছ থেকে রেহাই পায়নি শিশু থেকে শুরু করে বৃদ্ধ পর্যন্ত। তারা (সেনাবাহিনী) পাখির মতো রোহিঙ্গাদের গুলি ও প্রকাশ্যে জবাই করে নির্মমভাবে হত্যা করে। পিতা-মাতার সামনেই মেয়েকে তুলে নিয়ে গণধর্ষণ করে। সেনাবাহিনী ও উগ্র স্থানীয়দের ভয়ে ৪ লাখের বেশি নারী-পুরুষ ও শিশু সীমান্ত পেরিয়ে বাংলাদেশের কক্সবাজার জেলায় ঢুকে পড়ে। এ পর্যন্ত ১৩০জনের লাশ নাফ নদীসহ বিভিন্ন জায়গায় পাওয়া গেছে। পালিয়ে আসা রোহিঙ্গাদের মধ্যে অনেকে কোটিপতি কিংবা লাখপতি। কিন্তু বর্তমানে তারা উখিয়া, টেকনাফ, কুতুপালং, শাহপরীর দ্বীপসহ বিভিন্ন এলাকায় যেন ‘রাস্তার ফকির’। কান্নাজড়িত কণ্ঠে লোমহর্ষক ঘটনা পটিয়া থানায় বর্ণনা করেন রোহিঙ্গা নুরুল আলম। পুলিশ সোমবার সকালে ও রবিবার রাতভর উপজেলার হাইদগাঁও এবং পৌর সদরের বিভিন্ন ওয়ার্ড থেকে ১০৩ রোহিঙ্গাকে দ্বিতীয় দিনের মতো আটক করেন। তাদের প্রাথমিক চিকিৎসা ও খাবারের ব্যবস্থা করে সোমবার দুপুর দেড়টার দিকে উখিয়া শরণার্থী ক্যাম্পে পাঠানো হয়েছে।

কুড়িগ্রাম থেকে ৪ রোহিঙ্গাকে শরণার্থী শিবিরে ফেরত

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম থেকে জানান, ভুরুঙ্গামারীতে আসা মিয়ানমারের আবুল কালামের পরিবারকে রবিবার রাতে টেকনাফের রোহিঙ্গা আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হয়েছে।

শীর্ষ সংবাদ:
রামপুরায় বাসচাপায় শিক্ষার্থী নিহত, বাসে আগুন         দুশ্চিন্তায় বিশ্ববাসী ॥ চোখ রাঙাচ্ছে ওমিক্রন         খালেদা জিয়ার অসুস্থতার জন্য বিএনপি দায়ী ॥ কাদের         ওমিক্রনের কারণে বন্ধ হবে না এইচএসসি পরীক্ষা ॥ শিক্ষামন্ত্রী         আমদানি ব্যয় কমাতে ডলারের মূল্য নিয়ন্ত্রণে চট্টগ্রাম চেম্বারের আহ্বান         সুপ্রীমকোর্টে শারীরিক উপস্থিতিতে বিচার কাল থেকে         অন্তুর বাসায় মাংস রেঁধে খেয়ে কিলিং মিশনে অংশ নেয় ৭ জন         ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই একুশে বইমেলা         গুলশানে আবাসিক ভবনে আগুন         করোনার নতুন ধরন ওমিক্রন: ‘উচ্চ ঝুঁকি’র দেশের ভারতীয় তালিকায় বাংলাদেশ         এবার ময়লার গাড়িতে ক্যামেরা বসাবে উত্তর সিটি ডিএনসিসি         ১২৭৫ কোটি টাকা ঋণ দিচ্ছে এডিবি         বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ