মঙ্গলবার ৩০ চৈত্র ১৪২৭, ১৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টুকরো-খবর

বন্দরে ৩ কর্মচারী আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বন্দরের তিন কর্মচারী আটক করা হয়েছে দুদকের মামলায়। দুদক সূত্রে জানানো হয়, গ্লিসারিনের চালানের নিলাম প্রক্রিয়ায় অর্থ আত্মসাতের অভিযোগে দুদক এদের আটক করেছে। আটককৃতরা হলেন-বন্দরের সহকারী পরিবহন পরিদর্শক মোঃ মনোয়ার হোসেন, উচ্চমান বহিঃসহকারী নুরুল ইসলাম চৌধুরী ও পুলক কান্তি দাশ। বুধবার ১১টার দিকে তাদের আটক করা হয়। দুদকের অভিযোগ চট্টগ্রাম বন্দরে আমদানির ১৪ কন্টেনার বোঝাই ৪০৪ মেট্রিক টন ক্রুড গ্লিসারিনের নিলামের টাকা সরকারী কোষাগারে জমা না দিয়ে আত্মসাতের ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে এদের গ্রেফতার করা হয়েছে।

সীমান্তে আটক ৩৫

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ দালালের মাধ্যমে অবৈধপথে ভারতে যাওয়ার সময় কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বালারহাট সীমান্তে নারী-শিশুসহ ৩৫ জনকে আটক করা হয়েছে। মঙ্গলবার রাত ১১টার দিকে স্থানীয় জনগণ তাদের আটক করে। খবর পেয়ে রাতে পুলিশ ও বিজিবি এসে ওই বাড়িতে পাহাড়ায় রেখে বুধবার বেলা ১১টায় তাদের নিজ এলাকায় পাঠিয়ে দেয়। আটকদের বাড়ি খুলনা, সুনামগঞ্জ ও বাগেরহাট জেলা সদরসহ বিভিন্ন উপজেলায়।

ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ৩০ আগস্ট ॥ টঙ্গীতে ট্রেনে কাটা পড়ে এক অজ্ঞাত যুবকের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টার দিকে রেল পুলিশ টঙ্গীর রেলব্রিজ এলাকা থেকে তার লাশ উদ্ধার করে। নিহত যুবকের নাম পরিচয় পাওয়া যায়নি। তার পরনে সাদা চেক লুঙ্গি রয়েছে। পুলিশ জানায়, সকালে টঙ্গীর রেলব্রিজ এলাকায় অজ্ঞাত যুবক ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যায়। খবর পেয়ে রেলওয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। ধারণা করা হচ্ছে ব্রিজ পার হওয়ার সময় ট্রেনের নিচে কাটা পড়ে তার মৃত্যু হয়েছে।

সাত জুয়াড়ি আটক

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ শ্রীপুরে ২৪ ঘণ্টার ব্যবধানে মঙ্গলবার রাতে আবারও জুয়ার আসরে অভিযান চালিয়ে ৭ জুয়াড়িকে আটক করা হয়েছে। এ সময় জুয়ার আসর ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়। পুলিশ জানায়, গাজীপুরের শ্রীপুর উপজেলার সিএনবি এলাকায় মেলার নামে হাউজি ও জুয়া খেলা এবং অনৈতিক কাজ চলছে। এমন খবরের ভিত্তিতে পুলিশ ওই জুয়ার আসরের প্যান্ডেলে অভিযান চালিয়ে ৭ জুয়াড়িকে আটক করে। অভিযান চলাকালে জুয়ার আসর ও প্যান্ডেল ভেঙ্গে গুঁড়িয়ে দেয়া হয়। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

৪৮৫ পরিবারে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর, ৩০ আগস্ট ॥ শতভাগ পরিবারে বিদ্যুতের আওয়াতায় আনার লক্ষ্য নিয়ে কেশবপুরের তিনটি গ্রামে ৪৮৫ পরিবারে নতুন বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। বুধবার সকালে স্থানীয় আবু সরাফ সাদেক অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক টেলি কনফারেন্সের মাধ্যমে সুইচ টিপে উপজেলার কোমরপোল, সুজাপুর ও কন্দর্পপুর গ্রামে নতুন বিদ্যুত সংযোগ উদ্বোধন করেন। প্রতিমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়ন এখন দৃশ্যমান। সরকার সব সময় জনগণের সঙ্গে রয়েছে। আগামী ডিসেম্বরের ভেতর কেশবপুরের সকল বাড়িতে বিদ্যুতের আলো জ্বলবে। বিদ্যুতের কারণে কেশবপুরের প্রতিটি এলাকার মানুষের জীবনের উন্নয়ন হবে। ছোট ছোট শিল্প কলকারখানা গড়ে উঠবে। যশোর পল্লী বিদ্যুত সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আব্দুর রশীদ মৃধার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, পল্লী বিদ্যুত সমিতির কেশবপুর জোনাল ম্যানেজার সিদ্দিকুর রহমান, মহিলা কমিশনার নাসিমা সাদেক, ওয়ার্ড কমিশনার বিপুল সিদ্দিকি, সুজাপুর গ্রামের মেম্বর কামাল হোসেন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
চাঁদ দেখা গেছে, বুধবার থেকে রোজা         বৈশ্বিক এই মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে ইবাদত-বন্দেগি করার আহ্বান রাষ্ট্রপতির         করোনায় একদিনে আরও ৬৯ জনের মৃত্যু         করোনা টিকার দ্বিতীয় ডোজ নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব স্থাপনায় নিতে হবে কলেজ, নইলে পাঠদানের অনুমতি বাতিল         আবদুল মতিন খসরু লাইফ সাপোর্টে         হেফাজত ছাড়লেন মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান         কৃষিজাত পণ্য ও পার্সেল পরিবহনে চারজোড়া নতুন ট্রেন চলবে ॥ রেলপথ মন্ত্রী         পহেলা বৈশাখের উৎসব সবার জীবনে সুখ ও সমৃদ্ধি বয়ে আনুক ॥ মোদি         বিদেশ থেকেও অনলাইনে ক্লাস নিচ্ছেন তথ্যমন্ত্রী         দশ হাজারের বেশি মানুষকে গ্রেফতার করেছে হংকং পুলিশ         “লকডাউনে কাউকে রাস্তাঘাটে দেখতে চাই না”         জীবনের ঝুঁকি নিয়ে বাড়ি ফিরছেন মানুষ         সস্ত্রীক দ্বিতীয় ডোজ টিকা নিলেন যুবলীগ চেয়ারম্যান         রয়টার্সে ১৭০ বছরের ইতিহাসে প্রথম নারী প্রধান সম্পাদক হলেন আলেসান্দ্রা         ভারতে কোরআনের ২৬ আয়াত অপসারণ চেয়ে করা ‘রিট’ বাতিল         বসনিয়ায় গৃহযুদ্ধের পর আন্তর্জাতিক কর্মীদের চাহিদা মেটাতে ব্যাপক যৌন ব্যবসা শুরু হয়         করোনা ভাইরাস ॥ সংগীত পরিচালক ফরিদ আহমেদের মৃত্যু         অধ্যাপক শামসুজ্জামান খানের অবস্থার উন্নতি হয়নি