বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এ্যাসেনসিওর জোড়া গোলে রক্ষা রিয়াল মাদ্রিদের

স্পোর্টস রিপোর্টার ॥ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নেই নিষেধাজ্ঞার কারণে। তবে আছেন বিবিসি ত্রয়ীর বাকি দুই সদস্য গ্যারেথ বেল ও করিম বেনজামা। কিন্তু এ দু’জন ঠিক মেলে ধরতে পারছেন না নিজেদের। যার খেসারতও দিতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। স্প্যানিশ লা লিগায় হারতে হারতে কোনরকমে ড্র করতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। রবিবার রাতে ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে অতিথি ভ্যালেন্সিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে রিয়াল।

এই ম্যাচেও রিয়ালের হয়ে আলো ছড়িয়েছেন মার্কো এ্যাসেনসিও। দলের দু’টি গোলই করেন তিনি। তাকে ইতোমধ্যে রোনাল্ডোর উত্তরসূরি ভাবা হচ্ছে। সে প্রমাণ তিনি আরেকবার রাখলেন। অন্যদিকে বেল-বেনজামা অব্যাহত ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন। এরপরও রিয়াল কোচ জিনেদিন জিদান এ দু’জনের পাশে আছেন। এই ড্রয়ে শীর্ষস্থান থেকে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে নেমে গেছে রিয়াল। ৪ পয়েন্ট ভা-ারে তাদের। সমান পয়েন্ট নিয়ে গোলগড়ে আটে ভ্যালেন্সিয়া। ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল সোসিয়েডাড। বার্সিলোনার অবস্থান দুই নম্বরে।

এই ম্যাচে রোনাল্ডোর পাশাপাশি মাদ্রিদে ছিলেন না নিষেধাজ্ঞায় থাকা অধিনায়ক সার্জিও রামোসও। দুইপ্রান্তে দুইজনের অনুপস্থিতিতে প্রতিপক্ষের সামনে নিজেদের এগিয়ে নিয়ে যাওয়ার সুযোগ ছিল। ১০ মিনিটে এ্যাসেনসিও’র গোলে রিয়াল এগিয়ে গেলে আরেকটি জয়ের অপেক্ষায় ছিল স্বাগতিক সমর্থকরা। কিন্তু দ্রুতই ভ্যালেন্সিয়া প্রমাণ করতে থাকে এবার তারা প্রস্তুত হয়ে মাঠে নেমেছে। টনি লাটোর ক্রস থেকে ১৮ মিনিটে সোলারের গোলে রিয়ালের ডিফেন্সের কার্যত করার কিছুই ছিল না। ইস্কো ও বেনজামা ভ্যালেন্সিয়া গোলরক্ষক নেটোকে একা পেয়েও গোল আদায় করতে পারেননি। বিরতির পরও মাদ্রিদের চাপ অব্যাহত ছিল। কাসেমিরো ও লুকা মডরিচের দূরপাল্লার শট নেটো রুখে দেন অতিথি গোলরক্ষক। কাউন্টার এ্যাটাক থেকে সিমোনে জাজা ১০ গজ দূর থেকে ভ্যালেন্সিয়ার পক্ষে সহজ সুযোগ নষ্ট করেন। ডানি পারেজোর ফ্রিকিক দারুণ দক্ষতায় রক্ষা করেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। ম্যাচ শেষের ১৩ মিনিট আগে রডরিগোর ক্রস থেকে কোনডোগবিয়া ভ্যালেন্সিয়াকে এগিয়ে দিলে ২০০৮ সালের পর বার্নাব্যুতে প্রথম জয়ের স্বপ্ন দেখছিল দলটি।

কিন্তু এ্যাসেনসিও’র ফ্রিকিক সবকিছু পাল্টে দেয়। ৮৩ মিনিটে চোখ ধাঁধানো ফ্রিকিকে রিয়ালকে হার এড়ানো গোল উপহার দেন স্প্যানিশ তরুণ। এই ড্রয়ে গত মে মাস থেকে টানা আট ম্যাচ জয়ের ধারা থেকে সরে আসলো গ্যালাক্টিকোরা। ম্যাচ শেষে রিয়াল কোচ জিনেদিন জিদান বলেন, আমি এই ফলাফলে খুশি নই। কিন্তু দলের পারফর্মেন্স অসাধারণ ছিল। আমাদের আরও গোল পাওয়া উচিত ছিল। এটাই ফুটবল, কোন দল সবসময়ই জিতবে না। আমরা দুই পয়েন্ট হারিয়েছি ঠিকই কিন্তু আমি খেলোয়াড়দের নিয়ে গর্বিত। পয়েন্ট হারানোর ম্যাচে বেনজামা একাধিক সুযোগ নষ্ট করেন। না হলে হয়তো জয় নিয়েই মাঠ ছাড়তে পারতো চ্যাম্পিয়নরা। এরপরও স্বদেশী বেনজামাকে দোষ দিচ্ছেন না জিদান। অন্যদিকে দলের নতুন তারকা এ্যাসেনসিও’র ভূয়সী প্রশংসা করেন তিনি। এ্যাসেনসিও’র দ্বিতীয় গোলে রিয়াল সমতায় ফেরার পর জয় এনে দিতে পারতেন বেনজামা। কিন্তু যোগ করা সময়ে বেনজামার হেড পোস্টে লাগায় পয়েন্ট হারানোর হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় চ্যাম্পিয়নদের।

ম্যাচ শেষে জিদান বলেন, বেনজামা গোল করতে পারেনি। কিন্তু এটা কোন ব্যাপার না। আমাদের হাসি ধরে রাখতে হবে। কারণ এটাই ফুটবল। কখনও কখনও বিষয়গুলো কাজ করে না। কিন্তু আপনাকে ধৈর্য ধরতে হবে। সমর্থকরা কি ভাবছে তা নিয়ে আমরা মাথা ঘামাই না। আজকের মতো সবসময় তারা মাঠে আসে এবং আমাদের উৎসাহ দেয়। প্রথম একাদশে জায়গা পেয়ে দারুণ খেলা এ্যাসেনসিও’র প্রশংসা করে জিদান বলেন, আমি তার খেলায় খুশি এবং সে যা করে তাতে আমি বিস্মিত নই। সে দুটি গোল করেছে। আমি তাকে নিয়ে খুশি। আমি একজন খেলোয়াড়কে নিয়ে কথা বলা পছন্দ করি না। পুরো দল কি করলো সে বিষয়ে বলতে আমি পছন্দ করি। আশাকরি এ্যাসেনসিও এই পারফর্মেন্স ধরে রাখবে যাতে সে আরও বেশি গোল করতে পারে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩৮৭৫৯৯৩
আক্রান্ত
৩৬৩৪৭৯
সুস্থ
২৫১৭২৯৭১
সুস্থ
২৭৫৪৮৭
শীর্ষ সংবাদ:
মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’         দেশের স্বার্থে সরকার ব্যবসায়ীদের পক্ষে সুযোগ-সুবিধা দিচ্ছে : অর্থমন্ত্রী         জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে ব্র্যাক ব্যাংক         ফাঁসির রায় ॥ পুলিশ হেফাজতে মিন্নি         ‘বিএনপি আন্দোলন-সংগ্রামের লক্ষ্য নির্ধারণেই ব্যর্থ, আন্দোলন তো সুদূর পরাহত’