রবিবার ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশী খাবার

  • ঈদ মানে আনন্দ, ঈদ মানে ঘোরাঘুরি আর খাওয়া-দাওয়া। প্রতিবারের মতো তাই এবারও জমজমাট থাকবে রাজধানীর হোটেল রেস্টুরেন্টগুলো। নানা স্বাদের দেশী-বিদেশী খাবারের আয়োজন নিয়ে রেস্টুরেন্টগুলো মোটামুটি প্রস্তুত। লিখেছেন -জামিল উর রহমান

হ্যালাপিনো

মেক্সিকান সুস্বাদু মরিচের নাম হ্যালাপিনো। এই নাম থেকেই নামকরণ। রেস্টুরেন্টটি স্টেক খাবারের জন্য সবার কাছে পরিচিত হয়ে উঠেছে। খিলগাঁওয়ের তালতলায় অবস্থান রেস্টুরেন্টটির। মেক্সিকান স্টেক, চিকেন স্টেক, হ্যালাপিনো স্পেশাল পিৎজা এবং পাস্তা বেশ সুস্বাদু । এছাড়াও এখানে পাবেন পটেটো ওয়েজস উইথ হট মেক্সিকান, সালসা,স্পাইসি, গার্লিক, বাটার মাশরুম, চিজ স্টেক, চিকেন ডাবল বার্গার, মিনি বার্গার, হ্যালাপিনো পাস্তা, স্মেক (বিফ, চিকেন, মেট বল, মাফিয়া, হ্যালাপিনো স্পেশাল পিৎজা, বিবিকিউ পিৎজা, বিভিন্ন ধরনের সালাদ, স্পেশাল প্ল্যাটার, বারিকো, ফাহিতাম, কসোভিয়া, স্নিক জেল, সেট মেনু মক্টেল জংসহ বিদেশী সুস্বাদু খাবার। ইন্টোরিয়োর সাজানো হয়েছে একদম মনের মতো করে। যেন প্রকৃত খাবারের পরিবেশ। প্রতিটি খাবারে স্পাইসি মেক্সিকান টেস্ট।

ক্যাফে ইমোজি

এক কথায় খাবারের হাট। ইমোর প্রতি আকর্ষণ থেকেই নাম দেয়া ইমোজি। বর্তমানে সোস্যাল নেটওর্যাকে অনেক জনপ্রিয় একটি টার্ম। মোহাম্মদপুরের তাজমহল রোডে অবস্থিত এটি। পাস্তা, বার্গার, পিৎজা আর ওয়েজেসের জন্য জনপ্রিয় এটি। এছাড়া পাবেন স্মোক চিজ, স্যান্ডুইজ, বার্গার, নাচোস, সাব স্যান্ডুইজ ও সেট মেনু। প্রাইস খুব বেশি না। ইন্টেরিয়োর সাজানো হয়েছে পুরো ইমোজির মতো করে। আর পারবেন ইমোজির সঙ্গে সেল্ফি তুলতেও। বার্থডে পার্টি, অকেশনাল অফারসহ স্টুডেন্টদের জন্য প্যাকেজ রয়েছে। আর তারা খাবারের মানের নিশ্চয়তা দিচ্ছে।

ক্যাফে থিয়েটার

এ শহরে আজকাল বিদেশী খাবারের বেশ চাহিদা। সুস্বাদু সব খাবার আর নিজের মতো করে সময় কাটাতে অনেকে রেস্টেুরেন্টে যান। ক্যফে থিয়েটার তেমনি একটি জনপ্রিয় রেস্টুুরেন্ট। রাজধানীর খিলগাঁওয়ের নাইট এঙ্গেল হাউসে অবস্থান এই রেস্টুুরেন্টটির। মিনিয়ম লাভারস, ক্রেজি পিংগু, খাপসা, পিৎজা আর সুস্বাদু পাস্তার জন্য জনপ্রিয়তা পেয়েছে রেস্টুুরেন্টটি। এছাড়াও এখানে পাবেন বার্গার, স্যান্ডুয়েজ, শর্মা, কন্টিনেন্টাল, সিগ্নেচার ডিশ, ভ্যারায়িটি রিসেট মেনু, বারবিকিউ চিকেন, ব্যাজিন ব্ল্যাক এ্যান্ড চিকেন, চিকেন লিটেল, চিকেন রান, মেগামাইন্ড, হটফাজ, দ্য গিট ফাদারসহ আকর্ষণীয় সকল খাবার। ছোটখাটো পার্টির ব্যবস্থা রয়েছে। চমৎকার ইন্টোরিয়োর ডিজাইন। অকেশনালি অফার আর স্টুডেন্টদের জন্য ছাড় তো থাকছেই। ঈদ উপলক্ষে থাকবে বিশেষ আয়োজন।

ইলিউশন ফুড এ্যান্ড মিউজিক

পরিচিত একটি নাম। মজাদার বাহারী সব খাবার নিয়ে ঢাকার উত্তরার ১২ নম্বর সেক্টরের শাহমুখদম এ্যাভিনিউয়ের সনিম টাওয়ারের ৩য় তলায় ইলিউশন ফুড এ্যান্ড মিউজিক। সকল ধরনের স্টেক ফুডের জন্য ভোজনপিয়াসুদের কাছে পরিচিত একটি নাম ইলিউশন। আসছে কোরবানির ঈদে গরু আর ছাগলের মাংসের প্রভাব পড়বে অনেক বেশি সেই দিকে লক্ষ্য রেখে ইলিউশন নিয়ে এসেছে ফিশ আর চিকেন আইটেম। গ্রিল স্পিক আর হোল গ্রিল ফিশ, রুপচাদা ফ্রাই, মেক্সিকান চিকেন, বারবিকিউ চিকেন, প্ল্যাটার, বিভিন্ন ফ্লেভারের ইতালিয়ান পাস্তা, ড্রিংকস, প্যাপে স্মুতি, মিল্ক শেক কফি, আইসক্রিমসহ অন্য ফুডের জন্য বিখ্যাত এই রেস্টুরেন্টটি। রয়েছে বাচ্চাদের কিডস জোন ও মনমাতানো লাইভ মিউজিক। একদম রিজেনেবুল প্রাইস। সঙ্গে অকেশনাল অফার থাকছে।

টিউন এ্যান্ড বাইট মিউজিক ক্যাফে

কন্টিনেন্টাল ডিশ জারের জন্য প্রসিদ্ধ টিউন এ্যান্ড বাইট মিউজিক ক্যাফে। খিলগাঁওয়ের তালতলার পর এবার ওয়ারিতে সাজাতে যাচ্ছে খাবারের আয়োজন। জ্যাজ লাভারস এবং সিজলিং চিকেনার স্টেক ছাড়াও খাবার পিয়াসুদের জন্য থাকছে পিৎজা,পাস্তা, থাইমেনু, বেভারেজসহ মজাদার খাবার। থাকছে লাইভ মিউজিক, ছোট খাটো পার্টির ব্যবস্থাও। প্রাইস রিজেনেবুল এবং সার্ভিস মনের মতো ওফারতো থাকছেই।

শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records