বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেড়ায় বন্যার প্রভাব পড়েছে গরুর হাটে

বেড়ায় বন্যার প্রভাব পড়েছে গরুর হাটে

সংবাদদাতা, বেড়া, পাবনা ॥ ঈদ কাছে আসার সাথে সাথে গরুর হাটে প্রচুর গরুর আমদানি হলেও উপযুক্ত দাম পাচ্ছে না প্রান্তিক খামারীরা। ছোট সাইজের গরু বিক্রির অবস্থা মোটামুটি ভাল হলেও বড় ও মাঝারি সাইজের গরুর বিক্রির একেবারেই কম। বেড়া উপজেলার কয়েকটি হাটে এমন চিত্র চোখে পরেছে। খামারী ও ব্যাবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে বন্যা এবং ভারতীয় গরু আসার কারণেই গরুর দাম কমে গেছে। তবে গত দুই দিন ভারতীয় গরু যায়নি।

উত্তরবঙ্গের অন্যতম বড় পশু কেনাবেচার হাট পাবনার বেড়া ও সাঁথিয়া উপজেলার প্রাণকেন্দ্র বেড়া বাসস্ট্যান্ড সংলগ্ন করমজা চতুর হাট। সরেজমিন ঘুরে দেখা গেছে, প্রতি প্রতিদিন শতশত গরু ট্রাক, নসিমন নিয়ে হাটে তুলছেন। চতুরহাটে গরু বিক্রি করতে আসা আফরা গ্রামের সোলাইমান জানান, দুপুর হলেও এখন পর্যন্ত গরুর ব্যাপারীদের দেখা পাইনি। আরেক ব্যাবসায়ী হানিফ বলেন, এবছর গরুর দাম উঠছে না। এদিকে বন্যার পানি না কমায় গরু রাখার জায়গাও নেই। এত কষ্টে লালন পালন করা গরুর দাম না পাওয়া নিয়ে তাই ক্ষোভ রয়েছে তাদের। ক্রেতারা আসলেও কিনছেন কম। বিক্রেতারা আশা করছেন সামনের হাট থেকে বিক্রি বৃদ্ধি পাবে। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা হারুনুর রশীদ বলেন, তিনি টিম নিয়ে হাটগুলোতে কৃত্রিম মোটাতাজা করা গরুর পরীক্ষা করছেন। তবে এখন পর্যন্ত পাননি। এ অভিযান অব্যাহত থাকবে।

শীর্ষ সংবাদ:
আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন