বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাবির কবি সুফিয়া কামাল হলের নোটিস নিয়ে তোলপাড়

  • ‘সালোয়ারের ওপর গেঞ্জি নয়’

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ কর্তৃপক্ষের স্বাক্ষরবিহীন এক নোটিসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলের আবাসিক ছাত্রীদের অশালীন পোশাক পরে ঘোরাফেরা বা হল অফিসে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় শুরু করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তবে হলের নোটিস বোর্ডে টানানো ‘হলের ভেতর সালোয়ারের ওপর গেঞ্জি নয়’ উল্লিখিত এই নোটিস হল কর্তৃপক্ষের নয় বলে দাবি করেছেন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমান। হল প্রশাসনিক দফতর জানিয়েছে এ নোটিস হল কর্তৃপক্ষের নয়। হলের কোন নোটিস দিলে সেটাতে হল প্রাধ্যক্ষের স্বাক্ষর থাকে। এ নোটিসে হল কর্তৃপক্ষের স্বাক্ষর নেই। উদ্দেশ্যমূলকভাবে কেউ এই কাজ করতে পারে।

হলের আবাসিক শিক্ষার্থী সূত্রে জানা গেছে, বুধবার বিকেল থেকেই হলের নোটিস বোর্ডে একটি নোটিস ছাত্রীদের চোখে পড়ে। স্বাক্ষরবিহীন এ নোটিসে হলে অবস্থানরত ছাত্রীদের পোশাকের বিষয়ে নিয়ম জারি করা হয়। তাৎক্ষণিক এ নোটিস নিয়ে অনেক শিক্ষার্থীই সামাজিক যোগাযোগ মাধ্যম সমালোচনার ঝড় তোলে।

হলের নোটিসটিতে উল্লেখ করা হয়, ‘সকল আবাসিক ছাত্রীদের জানানো যাচ্ছে যে, হলের অভ্যন্তরে দিনের বেলা অথবা রাতের বেলা কখনোই অশালীন পোশাক (সালোয়ারের ওপর গেঞ্জি) পরে ঘোরাফেরা অথবা হল অফিসে কোন কাজের জন্য প্রবেশ করা যাবে না। অন্যথায় শৃঙ্খলা ভঙ্গের জন্য হল কর্তৃপক্ষ বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে।’ নোটিসটির নিচে উল্লেখ করা হয়েছে, ‘আদেশক্রমে হল কর্তৃপক্ষ’।

নোটিসটি হল কর্তৃপক্ষের নয় দাবি করে হল প্রাধ্যক্ষ অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমান বলেন, বিকেলে অফিস সময়ের পরে এ নোটিস টানানো হয়েছে। এটা হল কর্তৃপক্ষের নয়। আর এটাতে আমাদের কারও স্বাক্ষরও নেই। এ কাজ কে বা কারা করছে তা এখনও জানা যায়নি। হলটি ক্যাম্পাসের একেবারে বাইরের দিকে আর এটি কেউ অন্য কোন উদ্দেশ্যেও করতে পারে।

নোটিস টানানোর দায়িত্বে থাকা হলের জ্যেষ্ঠ প্রশাসনিক কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস বলেন, হলের যাবতীয় নোটিস আমার মাধ্যমেই বোর্ডে যায়। এ নোটিসটি হল কর্তৃপক্ষের নয়। সাধারণত হলের নোটিসগুলো যে ফরমেটে করা হয় এটি সেরকম নয়। এটা কেউ উদ্দেশ্যপ্রণোদিতভাবে টানাতে পারে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records