মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আত্মসমর্পণকারী ১৩২ দস্যুকে পুনর্বাসনে সহায়তা

বাবুল সরদার, বাগেরহাট ॥ আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফেরা সুন্দরবনের ১২টি বনদস্যু বাহিনীর ১৩২ সদস্যকে পুনর্বাসনে সহায়তা করা হয়েছে। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে তাদের প্রত্যেককে এক লাখ এবং র‌্যাব-এর পক্ষ থেকে ৫০ হাজার টাকা ছাড়াও বিশেষ ‘ঈদ উপহার’ দেয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বুধবার বিকেলে তাদের হাতে পুনর্বাসনের অর্থ ও উপহার তুলে দেন।

বাগেরহাট শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে এই উপলক্ষে র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম বিপিএম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও বক্তব্য দেন, মৎস্য ও প্রাণীসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুন্সী এমপি, ডাঃ মোজাম্মেল হোসেন এমপি, তালুকদার আব্দুল খালেক এমপি, এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, হেপী বড়াল এমপি, পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, র‌্যাব-৮ এর অধিনায়ক লে. কর্নেল আনোয়ার উজ জামান, খুলনা বিভাগীয় কমিশনার আঃ সামাদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জ্যোতির্ময় দত্ত, প্রধান মন্ত্রীর কর্যালয়ের মহাপরিচালক -৪ কবির বিন আনোয়ার, খুলনা রেঞ্জের ডিআইজি (ভারপ্রাপ্ত) একরামুল হাবীব, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, একজিম ব্যাংকের ডিজিএম মেজর মনির, এসপি পংকজ চন্দ্র রায়সহ সরকারের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি সুন্দরবনের বাকি দস্যুদের অতিদ্রুত আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে আসার আহ্বান জানিয়ে বলেন, আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এলে তাদের পুনর্বাসন ও আইনী সহায়তা করবে সরকার। স্বাভাবিক জীবনে ফিরে না এলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। যারা স্বাভাবিক জীবনে ফিরেছে তাদের জীবনযাত্রার মান উন্নয়নে কাজ করছে সরকার। তাদের আর্থিক ও আইনী সহয়তা দেয়া হচ্ছে। অতীতের যে কোন সময়ের চেয়ে সুন্দরবন ও সাগরে জেলে-বাওয়ালীরা এখন নিরাপদ। পর্যটকদের কাছে আকর্ষণীয় ও নিরাপদ করতে সরকার র‌্যাব, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্ষমতা বৃদ্ধি করছে।

২০১৬ সালের মে মাস থেকে ১৫ মাসে ১২টি কুখ্যাত জলদস্যু বাহিনীর ১৩২ জন সদস্য, ২৪৯টি অস্ত্র ১২৫৯২ গোলাবারুদসহ র‌্যাবের নিকট আত্মসমর্পণ করে। এদের সবাইকে যথাযথ আইনী সহায়তা প্রদান করা হচ্ছে। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আত্মসমর্পণকৃত ১২টি জলদস্যু বাহিনীর ১৩২ জন সদস্যের পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে ১ লক্ষ টাকা ও একজিম ব্যাংকের পক্ষ থেকে ৫০ হাজার টাকা র‌্যাবের পক্ষ থেকে মোবাইল সেট ঈদ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন        
//--BID Records