বুধবার ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লিঙ্গ পাল্টে বিয়ে করতে চান এই যুগল!

লিঙ্গ পাল্টে বিয়ে করতে চান এই  যুগল!

অনলাইন ডেস্ক ॥ এক অন্য রকম প্রেমের গল্প এটি। যার শুরু হয়েছিল লিঙ্গ পরিবর্তনের জন্য সহায়ক ক্লিনিকে। সেই প্রেম এখন শুভ পরিণতিতে রূপ নিতে চলেছে। যা সম্পন্ন হল সুকন্যা আর আরভের বিয়ের সিদ্ধান্তে। আরভ আপুকুটান মেয়ে হিসেবে জন্মেছিলেন। সুকন্যা কৃষ্ণা ছেলে হিসেবে জন্মেছিলেন। তিন বছর আগে তারা লিঙ্গ পরিবর্তনের পরে মুম্বাইয়ের একটি ক্লিনিকে গিয়েছিলেন। সেখানে তাদের একে অপরকে ভাল লেগে যায়। একে অন্যের ফোন নাম্বার বিনিময় করেন। এখন তারা বিয়ে করতে চান।

তিন দশক মেয়ে হিসেবে কাটিয়ে ছেলে হয়েছেন কুটান।

তিনি বলেছেন, আমি সারাজীবন সুকন্যার সঙ্গে কাটিয়ে দিতে চাই। তাদের বিয়েতে জটিলতা আছে মানছেন সুকন্যারা। ভারতের কেরালা সরকারের কাছে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়েছেন। তাদের একটাই চিন্তা, মানুষ এই বিয়ে কীভাবে নেবে। কৃষ্ণ জানান, রুপান্তরকামী সমাজে এমনকি হিজরাদের প্রতিদিন অবমাননার শিকার হতে হয়েছে। তাদের নিয়ে পরিবারও চিন্তিত থাকে। সমাজে সংস্কারের সময় এসেছে।

ভারতে রূপান্তরকামীদের কেউ চাকরি দিতে চায় না। লিঙ্গ পরিবর্তনের পরে দুবাই যাওয়ার ভিসা দেওয়া হয়নি কুটানকে। এদিকে বিয়েটাকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন কৃষ্ণা। তার কথায়, আমরা মানুষের বিরূপ মতামত শুনছি। আমরা সমাজে উদাহরণ তৈরি করতে চাই। যুব রূপান্তরকামীরা আমাদের গল্পে অনুপ্রেরণা পাবে। বিয়ের পরে সন্তান দত্তক নিতে চান তারা।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী