সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়ায় ‘বিমান ভূপাতিত করার পরিকল্পনা’ নস্যাৎ

অস্ট্রেলিয়ায় ‘বিমান ভূপাতিত করার পরিকল্পনা’ নস্যাৎ

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল জানিয়েছেন, দেশটির পুলিশ একটি সন্ত্রাসী হামলার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে। সন্ত্রাসীরা একটি বিমান ভূপাতিত করার ষড়যন্ত্র করছিল। এ ঘটনায় চার জনকে গ্রেপ্তার করা হয়েছে।

তদন্তকারীরা বলছেন, সন্ত্রাসীরা 'ইমপ্রোভাইজড ডিভাইস' ব্যাবহার করে একটি বিমান বিস্ফোরিত করার পরিকল্পনা করছিল, এমন তথ্য তাদের কাছে ছিল।

প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বলছেন, একটি বড়সড় সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে তাদের এই পরিকল্পনায় বাধ সাধা হয়।

ভারী অস্ত্রে সজ্জিত পুলিশ এবং অস্ট্রেলিয়ার অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থার সদস্যরা সিডনির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চার জনকে গ্রেপ্তার করে।

অস্ট্রেলিয়ান গণমাধ্যম এবিসি খবর দিচ্ছে, সারি হিলস, লাকেম্বা, ওয়াইলি পার্ক এবং পাঞ্চবৌলে এসব অভিযান চালানো হয়।

একজন মহিলা দাবী করেছেন গ্রেপ্তারকৃতদের মধ্যে তার স্বামী এবং ছেলে রয়েছে।

এরা কোন চরমপন্থার সাথে যুক্ত নয় বলে ওই মহিলা দাবী করেছেন।

এই ঘটনার প্রেক্ষাপটে প্রথমে সিডনি বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা কড়াকড়ি আরোপ করা হলেও এখন দেশজুড়ে তা বিস্তৃত করা হয়েছে।

আকাশপথে যারা ভ্রমণ করছেন, তাদেরকে শান্ত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী টার্নবুল বলেছেন, 'তাদের উচিত আস্থার সাথে নিজ নিজ কাজ অব্যাহত রাখা'।

সূত্র- বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records