বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ-ভারত সম্পর্ক চিরদিন অবিচ্ছেদ্য থাকবে ॥ শ্রিংলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ভারত বাংলাদেশের স্বাধীনতার জন্য একসঙ্গে রক্ত দিয়েছে। এটি ছিল দু’দেশের জন্য মহান এবং গর্বের বিষয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ইন্দিরা গান্ধী ভারত এবং বাংলাদেশের মধ্যে একটি শক্তিশালী সম্পর্কের বীজ বপন করেছেন। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এই সম্পর্ক আরও নতুন উচ্চতায় পৌঁছে গেছে। আশা করছি, আমাদের এই সম্পর্ক চিরদিন অবিচ্ছেদ্য থাকবে।

তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক ভারত সফরের সময় বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধে শহীদ ভারতীয় সেনাদের সম্মানিত করেছেন। এই জন্য আমরা তার প্রতি কৃতজ্ঞ।

হর্ষবর্ধন শ্রিংলা বলেন, বাংলাদেশের উন্নয়নের জন্য ভারত সহায়তা করতে প্রস্তুত। আপনাদের সোনার বাংলার স্বপ্ন আমাদেরও স্বপ্ন।

তিনি শনিবার বিকেলে টঙ্গীবাড়ির সিলিমপুর সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ে ভারতীয় হাইকমিশনের উদ্যোগে কম্পিউটার এবং বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন। বাংলায় তার এই ভাষণে উপস্থিত শিক্ষক, শিক্ষার্থী ও নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ অভিভূত হন। পরে হাইকমিশনার বিদ্যালয়টির মিডডে মিল কর্মসূচীর উদ্বোধন করেন।

এতে আউটশাহী ইউপি চেয়ারম্যান জহিরুল হক লিটন ঢালীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সিরাজদিখানের মধ্যপাড়া ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল করিম। এতে অংশ নেন ভারতীয় হাইকমিশনের ফার্স্ট সেক্রেটারি রাজেশ ইউক্যা, মুন্সীগঞ্জের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নবীন কুমার রায় ও বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোহাম্মদ সৈয়দ মাস্টার।

শীর্ষ সংবাদ:
আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত