সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

নিষেধাজ্ঞা কাটিয়ে ফুটবলে ফিরছে ফরাশগঞ্জ

স্পোর্টস রিপোর্টার ॥ নিষেধাজ্ঞা কাটিয়ে আবারও ফুটবলে ফিরছে ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। তবে নির্বাহী কমিটির জটিলতায় অনিশ্চিত পেশাদার লীগের লক্ষ্য।

লীগ শুরু হতে আর বেশি বাকি নেই, অথচ ঈদের ছুটি কাটিয়ে এখনও পুরোদমে শুরু হয়নি অনুশীলন। কর্মকর্তারা বলছেন ক’দিনের মধ্যেই ঘোষণা হবে ক্লাবের নতুন কমিটি। আর কোচ ও ফুটবলাররা স্বপ্ন দেখছেন প্রতিবন্ধকতা কাটিয়ে মাঠে জ্বলে ওঠার। মধ্যম মানের দল নিয়েও এক সময় স্বাধীনতা কাপের শিরোপা জিতে ঢাকার ফুটবলে হইচই ফেলেছিল এই দলটি।

সেই ফরাশগঞ্জ এখন নিষেধাজ্ঞার খাড়ায় নিজেকে হারিয়ে খুঁজছে। কর্মকর্তারা বলছেন এই নিষেধাজ্ঞায় সামাজিক ও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত লালকুঠির ঐতিহ্যবাহী ক্লাবটি। সঙ্গে চার বছর ধরে পূর্ণাঙ্গ কমিটি না থাকায় স্থবির হওয়ার পথে কার্যক্রম। আর্থিক সীমাবদ্ধতার মধ্যেই প্রায় এক কোটি টাকায় গড়া হয়েছে তারুণ্য নির্ভর দল। কিন্তু ঈদের ছুটি কাটিয়ে কমিটির জটিলতায় সেই দল আর পূর্ণাঙ্গ অনুশীলনে নামতে পারেনি। সঙ্গে যোগ হয়েছে কোচ আবু ইউসুফের অসুস্থতা। অচিরেই বার্ষিক সভায় ঘোষণা হবে ক্লাবের নতুন কমিটি। কিন্তু মাঠের পারফর্মেন্সে ছন্দ ফিরবে তো ফরাশগঞ্জ?

আন্তর্জাতিক রেটিং দাবায় চ্যাম্পিয়ন মিনহাজ

স্পোর্টস রিপোর্টার ॥ আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা ক্যাটাগরি ‘এ’ ও ক্যাটাগরি ‘বি’-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সোমবার জাতীয় ক্রীড়া পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। চ্যাম্পিয়ন আন্তর্জাতিক মাস্টার মিনহাজ উদ্দিন ও রানারআপ গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান প্রত্যেকে ৮৭ হাজার পাঁচ শ’, তৃতীয় আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ও চতুর্থ ফিদেমাস্টার তৈয়বুর রহমান ৪০ হাজার টাকা; অপরদিকে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন ফিরোজ আহমেদ ৪০ হাজার টাকা, আব্দুল মোমিন ২৫ হাজার টাকা, তৃতীয় থেকে সপ্তম আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন, শফিকুল ইসলাম, শহিদুল ইসলাম ও আনিসুজ্জামান জুয়েল প্রত্যেকে আট হাজার দুই শ’ টাকা করে পুরস্কার লাভ করেন। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ানের মহাপরিচালক ও বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি বেনজীর আহমেদ, বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

শুরু ওয়ালটন বিচ শরীরগঠন

স্পোর্টস রিপোর্টার ॥ কক্সবাজারের লাবণী পয়েন্টে শুরু হওয়া ‘ওয়ালটন বিচ শরীরগঠন প্রতিযোগিতা’র আনুষ্ঠানিক উদ্বোধন ও প্রি-জাজিং হয়েছে সোমবার। প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এ্যান্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। বিশেষ অতিথি ছিলেন কক্সবাজারের এডিসি জেনারেল সাইফুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু ও ফুটবল সম্পাদক রাশেদুল ইসলাম নান্নসহ অন্যরা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৮৫১৮০৫
আক্রান্ত
১৫৬৭৪১৭
সুস্থ
২২০৯৪৬৭৫৬
সুস্থ
১৫৩০৯৪১
শীর্ষ সংবাদ: