বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বেগম জিয়ার কোন ষড়যন্ত্রই সফল হবে না ॥ পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বলেছেন, খালেদা জিয়া নির্বাচন বানচালের জন্য নতুন করে ষড়যন্ত্র শুরু করতে লন্ডনে গেছেন। তার কোন ষড়যন্ত্রই সফল হবে না। বুধবার দুপুরে চিরিরবন্দর উপজেলার আলোকডিহি জেবি উচ্চ বিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা, বিদ্যুতায়ন ও মা সমাবেশ উপলক্ষে আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

মোকলেছুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেনÑ সহকারী কমিশনার (ভূমি) মোঃ মাশফাকুর রহমান, দিনাজপুর পল্লী বিদ্যুত সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার কাজী মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আয়ুবর রহমান শাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ আহসানুল হক মুকুল, শিক্ষা অফিসার মনজুরুল হক, হারেসুল ইসলাম, তরুবালা রায়, আজিমুদ্দিন গোলাপ, আবদুল আলিম সরকার, মোকলেছার রহমান, হুমায়ুন কবির মান্নান, আফজাল হোসেন, আফিয়া ফারজানা শিউলি প্রমুখ। মন্ত্রী সকালে উপজেলার পুনট্রি ইউনিয়নের বিঝট্রি সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে মোকছেদ ম-লের বাড়ি যাওয়ার রাস্তা পাকাকরণ, নারী ফোরামের হতদরিদ্র ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, অগ্নিকা-সহ বিভিন্ন দুর্যোগে ক্ষতিগ্রস্ত পরিবার প্রতিষ্ঠানের মাঝে ত্রাণের ঢেউটিন ও চেক বিতরণ এবং মৎস্য সপ্তাহ উপলক্ষে মাছের পোনা অবমুক্ত করেন।

কুষ্টিয়ায় শিশু ধর্ষণ ও হত্যার দায়ে একজনের ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৯ জুলাই ॥ কুষ্টিয়ায় বহুল আলোচিত শিশু ঈশিতা ধর্ষণ ও হত্যার দায়ে জাহিদ ম-ল নামের এক ব্যক্তির ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ-ের আদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ রেজা মোঃ আলোমগীর হোসেন এই রায় প্রদান করেন। আদালত সূত্র জানায়, মৃত্যুদ-প্রাপ্ত আসামি জাহিদ ম-ল ২০১৫ সালের ৫ ডিসেম্বর কুমারখালী উপজেলার যদুবয়রা গ্রামের ইশারুল সেখের মেয়ে ঈশিতাকে চকলেটের প্রলোভন দিয়ে পার্শ্ববর্তী মাঠে নিয়ে গিয়ে ধর্ষণ শেষে হত্যা করে পালিয়ে যায়। জাহিদ একই গ্রামের শওমত ম-লের ছেলে।

সাতক্ষীরায় স্ত্রী ও প্রেমিকের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার সাতক্ষীরা থেকে জানান, পরকীয়ার কারণে স্ত্রী ও প্রেমিকের পরিকল্পনায় এক যুবককে শ্বাসরোধ করে হত্যার দায়ে নিহতের স্ত্রী জেসমিন সুলতানার যাবজ্জীবন সশ্রম কারাদ-, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদ- দেয়া হয়েছে। একই সঙ্গে জেসমিন সুলতানার প্রেমিক মনিরুজ্জামান মুকুলের যাবজ্জীবন সশ্রম কারাদ-, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদ- দেয়া হয়েছে। বুধবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুল হামিদ এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গৌরীপুর ধাপুয়ারচক গ্রামের আবুল হোসেনের ছেলে পরানপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরুজ্জামান মুকুল ও নিহত জাকির হোসেন মুকুলের (ভিকটিম) স্ত্রী জেসমিন সুলতানা। উল্লেখ্য, ২০০৭ সালের ৮ জুন হত্যা করা হয়।

লক্ষ্মীপুরে স্বামীর যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা লক্ষ্মীপুর থেকে জানান, রামগঞ্জে স্ত্রী নাছিমা আক্তারকে হত্যার দায়ে স্বামী মোজাম্মেল হককে যাবজ্জীবন কারাদ- দিয়েছে আদালত। জেলা ও দায়রা জজ আদালত, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ সাইদুর রহমান গাজী বুধবার আসামির বিরুদ্ধে এ রায় প্রদান করেন।

তবে আসামি পলাতক থাকায় তার অনুপস্থিতে এ রায় দেয়া হয়। মামলায় ৬ সাক্ষীর সাক্ষ্যগ্রহণে দোষী সাব্যস্ত করে আসামির বিরুদ্ধে আদালত রায় প্রদান করে। জানা গেছে, রামগঞ্জ উপজেলার কাজিরখিল গ্রামে নিজ বাড়িতে আসামি পারিবারিক কলহের জের ধরে ২০০৭ সালের ১৫ আগস্ট স্ত্রী নাছিমা আক্তারকে পিটিয়ে ও শ^াসরোধ করে হত্যা করে।

চাঁদপুরে যুবক

নিজস্ব সংবাদদাতা চাঁদপুর থেকে জানান, মতলব উত্তরে দাবিকৃত ২০ হাজার টাকা না দেয়ায় ফুফু লায়লা বেগমকে (৭৫) গলাটিপে হত্যার দায়ে আপন ভাইয়ের ছেলে হাফেজ নান্নু সিকদারকে (৩৫) সশ্রম কারাদ- দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। হত্যার শিকার লায়লা বেগম জেলার মতলব উত্তর উপজেলার উত্তর নাওড়া গ্রামের মোবারক হোসেনের স্ত্রী।

শীর্ষ সংবাদ:
সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ২০২৪ সালেও নির্বাচনী জুটি হবেন কমলা-বাইডেন         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত