রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালার ওপর জোর দিলেন স্পীকার

সংসদ রিপোর্টার ॥ সংসদ বিটে কর্মরত সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ কর্মশালার উদ্যোগ নেয়ার কথা জানালেন জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, সংসদীয় কার্যক্রম ও বিধি সম্পর্কিত বিষয় নিয়ে এক বা একাধিক কর্মশালা করা যায় কিনা সে বিষয়ে এ্যাসোসিয়েশনের নেতাদের উদ্যোগ নিতে হবে।

বুধবার সংসদ অধিবেশনে মাগরিবের নামাজের বিরতির সময় সংসদের ৬ষ্ঠ তলায় সাংবাদিক লাউঞ্জে বার্ষিক ফল উৎসব-২০১৭ তে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্টস এ্যাসোসিয়েশন (বিপিজেএ) আয়োজিত ফল উৎসবে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি জনকণ্ঠের বিশেষ প্রতিনিধি উত্তম চক্রবর্তী।

বিপিজেএ যুগ্ম সম্পাদক নিখিল ভদ্রের সঞ্চালনায় ফল উৎসবে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ আ স ম ফিরোজ, সাবেক সভাপতি আশীষ সৈকত ও বর্তমান সাধারণ সম্পাদক কামরান রেজা চৌধুরী। এছাড়াও বিদ্যুত ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক , সংসদ সদস্য রাজি মোহাম্মাদ ফখরুল ও তাহজীব আলম সিদ্দিকী অংশগ্রহণ করেন।

স্পীকার বলেন, সাংবাদিকদের কর্মশালা সেটা দিনব্যাপী করতে চাইলেও করা যেতে পারে। আমাকে বললে আমরা একটা ডিজাইন করতে পারি। সেখানে বাইরের বিশেষজ্ঞদের নিয়ে এসে এ্যাসোসিয়েশনের সদস্যদের প্রশিক্ষণ দেয়া যেতে পারে। সংসদ পরিচালনায় যে বিষয়গুলো গুরুত্বপূর্ণ সেটি নিয়ে মতবিনিময় ও তথ্য আদান-প্রদানে আমরা সকলেই উপকৃত হব। এই আয়োজন আমি করতে চাই। সেপ্টেম্বর-অক্টোবরের মধ্যে যদি সময় দিতে পারেন তাহলে এই কাজটি এগিয়ে নিয়ে যেতে চাই। এছাড়া যেকোন ধরনের সহযোগিতা চাইলে আমরা দেব।

তিনি বলেন, মৌসুমি ফল বাংলাদেশের একটি বড় ঐতিহ্য। একসঙ্গে রসালো ও সুস্বাদু এত ফলের বিপুল সমাহার বিশ্বে বিরল। ফল উৎসব বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের নিজস্ব চিন্তা-চেতনা। প্রতিবছরই এ ফল উৎসব আয়োজন করা হয় এবং এর মাধ্যমে আমরা সবাই একত্রিত হওয়ার সুযোগ পাই।

বিশেষ অথিতির বক্তৃতায় জাতীয় সংসদের ডেপুটি স্পীকার বলেন, এবারের সংসদ অধিবেশন সর্বোচ্চ নিয়ম কানুন মেনে পরিচালনা করা সম্ভব হচ্ছে। তিনি সংসদের সুনাম রক্ষায় যতœশীল হতে সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আহ্বান জানান।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট