বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জয়ের ধারায় কারবার

জয়ের ধারায় কারবার

স্পোর্টস রিপোর্টার ॥ উইম্বলডনে জয়ের ধারাবাহিকতা ধরে রেখেছেন হট ফেবারিটরা। বৃহস্পতিবার মহিলা এককের দ্বিতীয় রাউন্ডে জয় পেয়েছেন টুর্নামেন্টের শীর্ষ বাছাই এ্যাঞ্জেলিক কারবার, স্পেনের গারবিন মুগুরুজা, পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা এবং ড্যানিশ টেনিস তারকা ক্যারোলিন ওজনিয়াকি।

গত মৌসুমটা দুর্দান্ত কেটেছে ক্যারোলিন ওজনিয়াকির। অস্ট্রেলিয়ান ওপেন এবং ইউএস ওপেনের শিরোপাও নিজের শোকেসে তোলেন তিনি। সেইসঙ্গে উইম্বলডনের ফাইনালেও উঠেছিলেন জার্মান টেনিসের এই প্রতিভাবান তারকা। কিন্তু দুর্ভাগ্য তার আমেরিকান টেনিসের জীবন্ত কিংবদন্তি সেরেনা উইলিয়ামসের কাছে হেরে যান তিনি। তবে সেরেনা উইলিয়ামসকে হটিয়ে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান দখল করে নেন এ্যাঞ্জেলিক কারবার। তবে গত মৌসুমের সেই পারফর্মেন্সের ধারাবাহিকতা আর ধরে রাখতে পারেননি তিনি। চলতি মৌসুমে এখন পর্যন্ত কোন শিরোপাই জিততে পারেননি স্টেফিগ্রাফের এই উত্তরসূরি। শুধু তাই নয় মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ড থেকেই তো লজ্জাজনকভাবে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়েন এ্যাঞ্জেলিক কারবার।

তবে উইম্বলডনে এখন পর্যন্ত সঠিক পথেই এগুচ্ছেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের নাম্বার ওয়ান এই টেনিস তারকা। বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তিনি ৭-৫ এবং ৭-৫ সেটে পরাজিত করেন বেলজিয়ামের ক্রিস্টেন ফ্লিপকেন্সকে। তৃতীয় রাউন্ডের ম্যাচে তার প্রতিপক্ষ এখন মার্কিন যুক্তরাষ্ট্রের শেলবি রজার্স। যিনি দ্বিতীয় রাউন্ডের ম্যাচে চেক প্রজাতন্ত্রের লুসি সাফারোভাকে ৬-৭, ৬-৪ এবং ৬-৩ সেটে পরাজিত করে তৃতীয় রাউন্ডের টিকেট নিশ্চিত করেন। এবারের আসরে শুরুতে অবশ্য ফেবারিট ছিলেন না কারবার। তবে প্রথম দুই ম্যাচে টানা জয়ের ফলে এই মুহূর্তে সবার নজর এখন তার দিকেই। কেননা গত ২৪ ঘণ্টায় যে ফেবারিট দুই তারকা ছিটকে গেছেন টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ড থেকে। তারা হলেন দুর্দান্ত ফর্মে থাকা ক্যারোলিনা পিসকোভা এবং পেত্রা কেভিতোভা। চেক তারকা বুধবারই উইম্বলডন থেকে বিদায় নিয়েছেন। বৃহস্পতিবার সেই পথে হেঁটেছেন ক্যারোলিনা পিসকোভাও। টুর্নামেন্টের তৃতীয় বাছাই এদিন হেরেছেন অখ্যাত মাগাদালেনা রিবারিকোভার কাছে। সেøাভাকিয়ার এই টেনিস তারকা এদিন ৩-৬, ৭-৫ এবং ৬-২ সেটে হারান ক্যারোলিনা পিসকোভাকে।

টেনিস কোর্টে গত কয়েক বছর ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে ক্যারোলিন ওজনিয়াকি। কিন্তু এখন পর্যন্ত মেজর কোন শিরোপা জিততে পারেননি তিনি। তবে ড্যানিশ টেনিস তারকা হাল ছাড়েননি। উইম্বলডনই তার বড় প্রমাণ। প্রথম দুই ম্যাচ টানা জিতে তৃতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছেন তিনি। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে বৃহস্পতিবার তিনি ৬-৩ ও ৬-৪ সেটে পরাজিত করেন বুলগেরিয়ার সভেতনা পিরনকোভাকে। সরাসরি সেটে জিতে দারুণ রোমাঞ্চিত বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকা। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতেও পারফর্মেন্সের ধারাবাহিকতা ধরে রাখতে চান তিনি। এদিকে নবম বাছাই পোল্যান্ডের এ্যাগ্নিয়েস্কা রাদওয়ানস্কা ৫-৭, ৭-৬ এবং ৬-৩ সেটে হারান ক্রিস্টিনা ম্যাকহেলকে এবং স্পেনের গারবিন মুগুরুজা ৬-২ ও ৬-৪ সেটে রীতিমতো উড়িয়েই দেন বেলজিয়ামের ইয়ানিনা উইকমায়েরকে।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক