বৃহস্পতিবার ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মন্ত্রীকে বাঁদর বলায় ছয় মাস নিষিদ্ধ মালিঙ্গা

স্পোর্টস রিপোর্টার ॥ নিয়ম-ভঙ্গের দায়ে লাসিথ মালিঙ্গাকে ৬ মাসের স্থগিত নিষেধাজ্ঞা দিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তদন্ত শেষে লঙ্কান শীর্ষ পেসার লাসিথ মালিঙ্গাকে এমন শাস্তি দেয় বোর্ডের ডিসিপ্লিনারি কমিটি। তবে জিম্বাবুইয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন সীমিত ওভারের ক্রিকেটে শ্রীলঙ্কার সফল পেসার মালিঙ্গা। এর আগে সিরিজের জন্য ১৩ জনের দলে সুযোগ দেয়া হয় তাকে। গত মঙ্গলবার ডিসিপ্লিনারি কমিটির সামনে শুনানিতে নিজের দোষ স্বীকার করেন মালিঙ্গা। আগামী এক বছরের মধ্যে একই ধরনের কা- করলে ৬ মাসের নিষেধাজ্ঞা পোহাতে হবে তাকে। দু’দিন আগে ক্রিকেট দলের বাজে ফিল্ডিংয়ের কারণ হিসেবে খেলোয়াড়দের ফিটনেসের অভাবকে দায়ী করেন শ্রীলঙ্কার ক্রীড়া মন্ত্রী দয়াসিরি জয়াসেকারা। পরে মন্ত্রীর সমালোচনা করে লাসিথ মালিঙ্গা বলেন, গদিতে বসে সমালোচনা করা সহজ। ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই এমন লোকের সমালোচনা কানে তোলার মানে নেই।

সম্প্রতি শেষ হওয়া চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসরের গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় শ্রীলঙ্কা। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাজে পারফর্মেন্সের কারণে জাতীয় দলের খেলোয়াড়দের সমালোচনা করেন দেশটির ক্রীড়ামন্ত্রী জয়াসেকারা। তিনি বলেছিলেন, ‘জাতীয় দলের খেলোয়াড়দের ভুড়ি বড় এবং মোটা হয়ে গেছে। যেসব খেলোয়াড় আইপিএলে খেলে তারা পুরোপুরিভাবেই আনফিট।’ ক্রীড়ামন্ত্রীর এমন বক্তব্যে রাগে-ক্ষোভে ফেটে পড়েন মালিঙ্গা। যে কারণেই ক্রীড়ামন্ত্রীকে উদ্দেশে করে মালিঙ্গা বলেন, ‘এ যেন টিয়াপাখির বাসায় ঢুকে পড়েছে এক বাঁদর। শুধু তাই নয়, সেই বাসাটার সমালোচনাও করছে সে।’ মালিঙ্গার এমন বক্তব্যে তার বিরুদ্ধে শৃঙ্খলাজনিত তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। সেখানে মুখোমুখি হয়ে নিজের দোষ স্বীকার করে নেন মালিঙ্গা। তদন্তে দোষী সাব্যস্ত হওয়ায় মালিঙ্গার শাস্তি পেতে হয়। শাস্তি নিশ্চিত করা হলেও জিম্বাবুইয়ের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ঘোষিত দলে রাখা হয়েছে মালিঙ্গাকে। আগামী ৩০ জুন থেকে জিম্বাবুইয়ের বিপক্ষে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৫৪০৪৪৯৬
আক্রান্ত
১৫৬৮৫৬৩
সুস্থ
২২২৪৫৬৫৬৯
সুস্থ
১৫৩২৪৬৮
শীর্ষ সংবাদ:
সেনাবাহিনী বহির্বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে         ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হার বাংলাদেশের         নীলনক্সা লন্ডনে         ‘গরিবের আইনজীবী’ বাসেত মজুমদারের ইন্তেকাল         পাটুরিয়ায় তলদেশ দিয়ে পানি ঢুকে ফেরিডুবি         দেশে প্রতি চারজনে একজন স্ট্রোকে আক্রান্ত         মূল্যস্ফীতি সরকারের নিয়ন্ত্রণে ॥ অর্থমন্ত্রী         প্রধানমন্ত্রীর প্রণোদনা প্যাকেজে অর্থনীতি ঘুরে দাঁড়িয়েছে         জ্বালানি তেলের দাম বাড়ানোর চিন্তা ॥ জনজীবনে চাপ পড়ার শঙ্কা         বাবুলের মামলার চূড়ান্ত প্রতিবেদনে নারাজির শুনানি         কুমিল্লার ঘটনায় জড়িতদের শনাক্ত করা হচ্ছে         হামলা করে সার্বভৌমত্ব হুমকির মধ্যে ফেলে দেয়া হয়েছে         ফ্লাইওভারের র‌্যাম্পে কোন ফাটল সৃষ্টি হয়নি         বৃহস্পতিবার গণটিকার দ্বিতীয় ডোজ         ১ ফেব্রুয়ারিতে হচ্ছে না এসএসসি পরীক্ষা : শিক্ষামন্ত্রী         বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার পাচ্ছে ২৩ প্রতিষ্ঠান         করোনা: গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৭, নতুন শনাক্ত ৩০৬         কোচিং সেন্টার বন্ধ থাকবে ১৮ দিন         গুলশানে ট্রান্সফরমার বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৪         টেকসই উন্নয়নের জন্য চাই ঐক্যবদ্ধ সামাজিক শক্তি