শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুয়াকাটায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

কুয়াকাটায় দর্শনার্থীদের উপচেপড়া ভিড়

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া ॥ ঈদের ছুটিতে কুয়াকাটায় পর্যটক-দর্শনার্থীর ঢল নেমেছে। ঈদের দিন সোমবার বিকেল থেকেই ভিড় জমতে শুরু করে প্রকৃতিপ্রেমী নর-নারীর। হাজার হাজার মানুষে পরিপূর্ণ হয়ে যায় সৈকতের দুই কিলোমিটার এলাকা। বর্ষার কুয়াকাটা উপভোগ করেন আগতরা। উত্তাল ঢেউয়ের সঙ্গে মিতালিতে মেতে ওঠেন তাঁরা। উচ্ছলতায় মুখরিত থাকেন আগত পর্যটক-দর্শনার্থী। বিশেষ করে নারী ও শিশু-কিশোর-কিশোরী এবং তরুণ-তরুণীর উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

কলাপাড়া উপজেলা সদর থেকে কুয়াকাটাগামী মহাসড়কে তিন নদীতে সেতু হওয়ায় পর্যটকরা সকাল-সন্ধ্যা কুয়াকাটা উপভোগ করে রাতেই আবার বেশিরভাগ যে যার গন্তব্যে ফেরেন। আবাসিক হোটলগুলোতে উপচেপড়া ভিড় ছিল না। কিন্তু খাবার হোটেল-রেস্তরায় ভিড় ছিল লক্ষণীয়। বিনোদন কেন্দ্রীক রিসোর্ট কেন্দ্রগুলোতেও ছিল পর্যটকের ভিড়। শুধু কুয়াকাটা সৈকত নয় শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল সেতুতেও বিকেল থেকে রাত অবধি দর্শনার্থীর ভিড় ছিল লক্ষণীয়।

একই দৃশ্য ছিল পায়রা বন্দর প্রকল্প এলাকায়। ঈদ উদযাপনকে ঘিরে এ বছর পুলিশ প্রশাসন বিভিন্ন স্তরের প্রশাসনিক নিরাপত্তা ছিল চোখে পড়ার মতো। মুসলমানদের ধর্মীয় বৃহৎ এ উৎসবকে ঘিরে দক্ষিণের পর্যটনসমৃদ্ধ কলাপাড়া ছিল ভ্রমন পিয়াসী মানুষে মুখুরিত। তবে পরিবহন সেক্টরের সবক্ষেত্রে মাত্রাতিরিক্ত ভাড়া আদায়ে কিছুটা বিব্রতকর পরিস্থিতির শিকার হন ঈদ উদযাপনকেন্দ্রীক মানুষ। বিশেষ করে খেয়া পারাপার। অটো চলাচল। শেখ কামাল সেতুর সংযোগ সড়কে সব ধরনের যানবাহনে চাঁদাবাজি- এসব ছিল ফ্রি-স্টাইলে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত         সিলেট সীমান্তে খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত        
//--BID Records