শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজধানীতে ফিরছে মানুষ, চাপ নেই

রাজধানীতে ফিরছে মানুষ, চাপ নেই

অনলাইন রিপোর্টার ॥ পরিবার-পরিজনের সঙ্গে ঈদ কাটিয়ে লঞ্চ-ট্রেনের পাশাপাশি সড়কপথেও রাজধানীতে ফিরতে শুরু করেছে মানুষ।

তবে আজও ফেরার তেমন চাপ দেখা যায়নি। এখনো দেখা যাচ্ছে না ঢাকার সেই চিরচেনা রূপ। তেমন একটা যানজট নেই। স্বস্তিতেই যাওয়া যাচ্ছে রাজধানীর যেকোনো স্থানে। তবে আগামী শনি বা রবিবার থেকে রাজধানীকে দেখা যেতে পারে পুরোনো রূপে।

বুধবার সায়েদাবাদ বাস টার্মিনাল ও গুলিস্তান গিয়ে দেখা যায়, বিভিন্ন জেলা থেকে বাস আসছে। তবে তাতে খুব বেশি যাত্রীর চাপ নেই। নির্দিষ্ট আসনে বসেই যাত্রীরা আসতে পেরেছেন। মোড়া সিট বা ছাদে বসে আসতে হচ্ছে না। তবে ভাড়া বেশি দিতে হচ্ছে।

বেলা পৌনে ১২টায় কথা হয় বাগেরহাটের সাইনবোর্ড থেকে দোলা পরিবহনে আসা বাবু মীরের সঙ্গে। তিনি জানান, ভোর ৬টা ২০ মিনিটে লঞ্চপারাপার দোলা গাড়িতে ওঠেন। সায়েদাবাদ এসে নামেন সাড়ে ১১টায়। তিনি বলেন, ‘একেবারেই অল্প সময়ে চলে এসেছি। পথে কোথাও যানজট নেই।’

তবে তিনি জানান, টিকিট নিয়ে একটু ভোগান্তিতে পড়তে হয়। মঙ্গলবার সন্ধ্যায় তিনি ঢাকায় আসার জন্য একটি কাউটার থেকে অন্য একটি পরিবহনে ডি লাইনে টিকিট কাটেন। কিন্তু গাড়িতে ওঠার পর বসতে দেয় আই লাইনে। পরে তিনি গাড়ি থেকে নেমে গিয়ে কাউন্টারে যান। সেখান থেকে টাকা ফেরত নিয়ে দোলা পরিবহনের আজ সকালের গাড়িতে টিকিট কাটেন। টিকিট নিয়েছে সাড়ে ৫শ টাকা। অন্য সময় এই টিকিটের দাম সাড়ে তিনশ টাকা।

শীর্ষ সংবাদ:
সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান         টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত         সিলেট সীমান্তে খাসিয়াদের গুলিতে বাংলাদেশি নিহত         ঐক্যবদ্ধ হওয়ার ঘোষণা দিল হামাস ও ফাতাহ        
//--BID Records