মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার পাকিস্তানের ব্যাপারে কড়া পদক্ষেপ আমেরিকার

এবার পাকিস্তানের ব্যাপারে কড়া পদক্ষেপ আমেরিকার

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তান থেকে সন্ত্রাসবাদ দূর করতে এবার আরও কড়া পদক্ষেপ নিতে চলেছে আমেরিকা। ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এবার আরও বেশি করে ড্রোন হামলা চালানো হবে সেখানে।

আফগানিস্তানে একের পর এক জঙ্গি হামলার পরই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

পাকিস্তানের ব্যাপারে যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেগুলি হল- বাড়ানো হবে মার্কিন ড্রোন হামলা, বেশ কিছু ক্ষেত্রে পাকিস্তানের অনুদান বন্ধ করে দেওয়া হবে। তবে এই মিশনে সাফল্যের পরেই আনুষ্ঠানিক ঘোষণা করতে চায় আমেরিকা। তার আগে মুখ বন্ধ রাখছে পেন্টাগন। মার্কিন প্রতির্ষা বিশেষজ্ঞরা সতর্ক করে বলেছেন যে সন্ত্রাসবাদীদের সেফ-হাভেন পাকিস্তানে তালিবানের সংখ্যা বাড়ছে আর তারা ভয়াবহ হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে।

অন্যদিকে, পাকিস্তানকে অনুদান দেওয়া বন্ধ করে দিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে আবেদন জানিয়েছে আমেরিকার সেনেটের দুই সদস্য। তাদের অভিযোগ পাকিস্তান সন্ত্রাসে মদত দিচ্ছে। সেইজন্যই অনুদান বন্ধ করে দেওয়ার পরামর্শ দিয়েছেন তিনি। বিশেষ করে আমেরিকা থেকে যেন পাকিস্তানে অস্ত্র পাঠানো বন্ধ হয় সেদিকেও নজর দিতে বলা হয়েছে।

মার্কিন কংগ্রেসের সদস্য ডানা রোহরাবাচার ও টেড পো অভিযোগ জানিয়েছেন, পাকিস্তান সন্ত্রাসের সঙ্গে যুক্ত ও আমেরিকার সব সামরিক সাহায্য বন্ধ করে দেওয়া উচিৎ। কারণ তারা আশঙ্কা প্রকাশ করেছেন যে আমেরিকার লোককেই হয়ত গুলি করে মেরে ফেলবে পাকিস্তানি জঙ্গিরা। মিশরের মত দেশ যারা সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করছে তাদের অস্ত্র দিয়ে সাহায্য করার পরামর্শ দেন তিনি।

টেড পো বলেন, পাকিস্তানের ব্যাপারে আরও সতর্ক হতে হবে আমেরিকাকে।

সুত্রঃ কলকাতা ২৪

শীর্ষ সংবাদ:
আশুলিয়ায় পত্রিকা এজেন্টকে মারধরের অভিযোগ         খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন        
//--BID Records