বৃহস্পতিবার ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুই মাদ্রাসা শিক্ষকসহ ৫ খুন

  • পাঁচ লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ রাজশাহী ও কক্সবাজারে দুই মাদ্রাসা শিক্ষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। কুমিল্লায় ছোট ভাইয়ের হাতে খুন হয়েছে বড় ভাই। মাগুরায় খুন হয়েছে কিশোর। টাঙ্গাইলে ঘুষিতে খুন হয়েছে বৃদ্ধ। এছাড়া সীতাকু-ে যুবকের, পীরগঞ্জে কিশোর, রাজশাহীতে বৃদ্ধ এবং সিদ্ধিরগঞ্জে যুবক ও গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের পাঠানো খবর :

রাজশাহী ॥ বাগমারায় চায়ের স্টল থেকে ডেকে নিয়ে মাদ্রাসা শিক্ষককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাত ১০টার দিকে দ্বীপপুর ইউনিয়নের খাপুর মাদ্রাসার পাশে এ ঘটনা ঘটে। নিহতের নাম আবুল কালাম আজাদ (৩৬)। তিনি খাপুর গ্রামের সাবেক ইউপি সদস্য মফিজুদ্দিনের ছেলে। আবুল কালাম আজাদ খাপুর মাদ্রাসার শিক্ষক। এ ঘটনায় রাতেই একই গ্রামের গোলাম মোস্তফাকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার সকালে এ ঘটনায় নিহতের বাবা মফিজুদ্দিন থানায় মামলা দায়ের করেছেন। স্থানীয়দের বরাদ দিয়ে বাগমারা থানার ওসি নাছির আহমেদ জানান, শুক্রবার রাতে তারাবির নামাজ পড়ে আবুল কালাম আজাদ খাপুর বাজারে চা খেতে আসেন। এ সময় একজন কথা আছে বলে মাদ্রাসার পাশের মাঠে তাকে ডেকে নিয়ে যায়।

সেখানেই তাকে এলোপাথাড়ি কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। তার মাথায়, বুকে ও পেটে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করার চিহ্ন রয়েছে। এদিকে রাজশাহী নগরীতে আব্দুস সাত্তার (৬২) নামে বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি ঢাকা সাইন্স ল্যাবরেটরির অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। শুক্রবার সন্ধ্যার পর নগরীর নিমতলা ব্যাংক কলোনি এলাকায় বাড়ি থেকে দরজা ভেঙে তার লাশ উদ্ধার করে পুলিশ। রাজপাড়া থানার ওসি আমান উল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, ফ্লাটের দরজা ভেতর থেকে বন্ধ ছিল। শুক্রবার সারাদিন তিনি বাড়ি থেকে বের হননি। তা দেখে বাড়িওয়ালার সন্দেহ হয়। পরে দরজায় অনেক ডাকাডাকি করেও আব্দুস সাত্তার দরজা খোলে না। পরে বাড়িওয়ালা সংবাদ দিলে পুলিশ দরজা ভেঙে লাশটি উদ্ধার করে। লাশটি বিছানায় পড়ে ছিল।

কক্সবাজার ॥ সদরের চৌফলদন্ডি নতুনমহাল এলাকায় ছুরিকাঘাতে সাইফুল ইসলাম নামে মাদ্রাসা শিক্ষক খুন হয়েছে। শুক্রবার মধ্যরাতে স্থানীয় কামারের দোকান এলাকায় সাইফুল ছুরিকাহত হন। শনিবার সকালে এক বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত সাইফুল ইসলাম স্থানীয় রহমানিয়া দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক। এলাকাবাসী জানিয়েছে, সৎ ভাই ছুরত আলম, শামসুল আলম ও রশিদ আহমদের সঙ্গে সাইফুলের জমিজমা বিষয়ে বিরোধ ছিল। তাদের ইন্ধনে স্থানীয় মুরতাজা হোসেনের পুত্র শাহাব উদ্দিনের নেতৃত্বে ছুরিকাঘাতের ঘটনাটি ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।

কুমিল্লা ॥ পারিবারিক কলহের জের ধরে ছোট ভাইয়ের হামলায় বড় ভাই খুন হয়েছে। শুক্রবার রাত সাড়ে ১১টায় বরুড়া উপজেলার চিতড্ডা ইউনিয়নের চিতড্ডা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার দুপুরে নিহতের ছেলে ইব্রাহিম খলিল (বাশার) বাদী হয়ে ৫ জনকে আসামি করে থানায় মামলা করেছেন। পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, চিতড্ডা গ্রামে মোতালেব হোসেনের (৬০) সঙ্গে সম্পত্তি নিয়ে শুক্রবার রাতে তার ছোট ভাই ইদু মিয়ার কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে ইদু মিয়া তার ছেলে রাজিবসহ তাদের সহযোগীরা উত্তেজিত হয়ে মোতালেব হোসেনের ওপর হামলা ও তাকে মারধর করে। এতে ঘটনাস্থলেই মোতালেব মারা যান। খবর পেয়ে পুলিশ শনিবার দুপুরে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

মাগুরা ॥ শ্রীপুর উপজেলার মধুপুর গ্রামের পাট ক্ষেত থেকে শনিবার সকালে সাধন বিশ্বাস নামে (১৪) এক কিশোরের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। সে মাগুরা সদর উপজেলার গাংনালিয়া বাজারের একটি ওয়েল্ডিং কারখানার শ্রমিক ও মধুপুন গ্রামের দশরথ বিশ্বাসের ছেলে।

টাঙ্গাইল ॥ সদর উপজেলার করটিয়া ইউনিয়নের ধুলুটিয়া গ্রামে শনিবার বিকেলে প্রতিবেশীর ঘুষিতে পাকিস্তান মিয়া (৫৫) নিহত হয়েছে। করটিয়া ইউপি চেয়ারম্যান খালেকুজ্জামান চৌধুরী মজনু ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সদর উপজেলার ধুলুটিয়া গ্রামের পাকিস্তান মিয়ার ছাগল প্রতিবেশী আব্দুস ছাত্তারের খড়ের গাদা নষ্ট করছিল।

এ নিয়ে আব্দুস ছাত্তারের ছেলে জাহিদ ও প্রতিবেশী পাকিস্তান মিয়ার মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে জাহিদ উত্তেজিত হয়ে পাকিস্তান মিয়াকে সজোরে ঘুষি মারলে তিনি মাটিতে লুটিয়ে পড়েন।

সীতাকু-, চট্টগ্রাম ॥ সেলিমের (৪০) লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে সলিমপুর ফৌজদার-বায়োজিদ লিংক রোড সংলগ্ন পাহাড়ী এলাকা থেকে পুলিশ এ লাশ উদ্ধার করে। এ বিষয়ে সীতাকু- মডেল থানায় নিহতের স্ত্রী তাসকিয়াতুল আবরার বাদী হয়ে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, চার দিন ধরে নিখোঁজ ছিল সলিমপুর ফকিরহাট পশ্চিমপাড়া এলাকার মুক্তিযোদ্ধার ছেলে সেলিম। বুধবার সীতাকু- মডেল থানায় নিখোঁজ ডায়েরি করেছিল পরিবার।

পীরগঞ্জ, ঠাকুরগাঁও ॥ পাইলট উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণী পড়ুয়া স্কুল ছাত্রের লাশ শুক্রবার রাতে টাঙ্গন নদী থেকে উদ্ধার করা হয়েছে। জানা গেছে, হাজীপুর ইউনিয়নের হীরেন্দ্র নাথ রায়ের ছেলে চৈতন্য চন্দ্র রায় (১৪) টাঙ্গন নদীর ব্রিজের ওপর ছবি তোলার সময় ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হয়ে ব্রিজ থেকে নদীতে পড়ে তার মৃত্যু হয়। শনিবার সকালে পীরগঞ্জ থানা পুলিশ তার লাশ উদ্ধার করেছে।

নারায়ণগঞ্জ ॥ মহানগরীর সিদ্ধিরগঞ্জে পৃথক দুটি স্থান থেকে বিল্লাল হোসেন (২৭) ও রাশিদা আক্তার রাবেয়া (১৯) নামে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ বলছে, পারিবারিক কলহের জের ধরে গলায় ফাঁস দিয়ে তারা দুইজনই আত্মহত্যা করেছে। পুলিশ দুইজনের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের মর্গে পাঠিয়েছে। একটি ঘটনা ঘটেছে শনিবার সকাল সাড়ে ৯টায় মিজমিজি বসুহাজী মার্কেট এলাকায় ও অপর ঘটনাটি ঘটেছে দুপুর ১২টায় পাঠানটুলীর আইলপাড়া এলাকায়।

শীর্ষ সংবাদ:
রেকর্ড দামে ১৭ পণ্য ॥ নাভিশ্বাস নিম্ন ও মধ্য আয়ের মানুষের         জলবায়ু ক্ষতিগ্রস্ত দেশকে প্রতিশ্রুত অর্থ দিন         দিনে ফল-সবজি বিক্রেতা, রাতে দুর্ধর্ষ ডাকাত         ইভিএমকে চমৎকার মেশিন বললেন প্রযুক্তি বিশেষজ্ঞরা         দুই মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি গ্রেফতার         চতুর্থ দিনে নাটকীয়তার অপেক্ষা মিরপুরে         পরিবেশ রক্ষা করেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে         মধ্য জ্যৈষ্ঠেই এবার দেশে ঢুকবে বর্ষার বাতাস         সততা ও দক্ষতার মূল্যায়ন, অসৎদের শাস্তির ব্যবস্থা         সিলেটে বন্যার উন্নতি ॥ এখন প্রধান সমস্যা ময়লা আবর্জনা         গণতন্ত্র ও ভোটের অধিকার আদায়ে সবাই জেগে উঠুন         টেক্সাসে স্কুলে বন্দুকধারীর গুলি, ১৯ শিশুসহ নিহত ২১         অসাম্প্রদায়িক স্বদেশ গড়ার প্রত্যয়ে নজরুলজয়ন্তী উদ্যাপিত         শহর ছাপিয়ে প্রান্তিক পর্যায়ে ছড়াবে সংস্কৃতির আলো         ‘পর্যাপ্ত সবুজ ও বৃষ্টির পানি সংরক্ষণের ব্যবস্থা রেখেই প্রকল্প বাস্তবায়ন করতে হবে’         প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টা : ফাঁসির আসামি গ্রেফতার         বাংলাদেশ ও সার্বিয়ার মধ্যে দু’টি সমঝোতা স্মারক সই         লক্ষ্য সাশ্রয়ী মূলে নিরবচ্ছিন্ন বিদ্যুত ও জ্বালানি সরবরাহ ॥ নসরুল হামিদ         জাতীয় সংসদের জন্য ২০২২-২০২৩ অর্থবছরের বাজেট অনুমোদন         দিনাজপুরে ঘুষের ৮০ হাজার টাকাসহ কর্মকর্তা আটক