রবিবার ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভাতা দেও, নাইলি ভিক্ষে করতি দেও

ভাতা দেও, নাইলি ভিক্ষে করতি দেও

স্টাফ রিপোর্টার, যশোর ॥ ‘কাজ দেও, ভাতা দেও, নাইলি ভিক্ষে করতি দেও’ এই দাবিতে এবার যশোর কালেক্টরেট চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করেছে যশোরের প্রায় অর্ধশত ভিক্ষুক। বুধবার বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় প্রতিবন্ধী ভিক্ষুকরা দাবি করেন, তাদেরকে প্রতিমাসে অন্তত ১০হাজার টাকা ভাতা দিতে হবে। তা না হলে তাদেরকে ভিক্ষে করার অনুমতি দিতে হবে।

কর্মসূচিতে অংশ নেয়া ভিক্ষুকরা জানান, প্রশাসন-সরকার যশোরে ভিক্ষুক মুক্ত করেছে। কিন্তু তারা কোনো ধরণের সাহায্য-সহযোগিতা পাননি। আবার প্রশাসন তাদের ভিক্ষেও করতে দিচ্ছে না। তাহলে তারা কি করবেন?

মানববন্ধনে অংশ নেয়া আরবপুর এলাকার ভিক্ষুক শুকুর আলী জানান, তার এক পা নেই। অথচর তিনি প্রশাসনের কোনো ধরণের সাহায্য সহযোগিতা পাননি। অথচ এখন ঠিকমত ভিক্ষাও করতে পারছেন না। এভাবে চললে তাদের না খেয়ে মরতে হবে। তিনি প্রতিবন্ধীদের ১০ হাজার টাকা ভাতা দাবি করেন।

জন্ম থেকেই দুই পা হারানো প্রতিবন্ধী ভিক্ষুক শহিদুল ইসলাম জানান, ‘পাবলিক কচ্চে, সরকার তুমাগের সাহায্য দেচ্ছে, তাইলি আবার তুমরা ভিক্ষে করতিছো ক্যানো? আবার প্রশাসনও ভিক্ষে করতি বাধা দেচ্ছে। তাইলি আমরা খাবো কী?’

একই কথা জানিয়ে ভিক্ষুক আনোয়ার হোসেন, দীন মোহাম্মদ, আব্দুল ওহাব ও ফজলুল হক বলেন, যে কাজ আমরা করতে পারি, সেই কাজ দাও, নাইলে ভাতা দাও; তা না হলে আমাগের ভিক্ষে করার অনুমতি দাও। এই দাবিতে আমরা এই মানববন্ধন করছি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪০৫০৯৩৩৮
আক্রান্ত
১৫৬৫১৭৪
সুস্থ
২১৭৭৯৮৫৯০
সুস্থ
১৫২৭৩৩৩
শীর্ষ সংবাদ:
দেশ বিক্রি করে ক্ষমতায় আসব না ॥ বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী         নিরাপদে দেশে ঢুকছে ভয়ঙ্কর আইস         দিগঙ্গনার অঙ্গন আজ পূর্ণ তোমার দানে ॥ এসেছে হেমন্তলক্ষ্মী         করোনাপরবর্তী স্বাভাবিক জীবনে ছন্দপতন         ‘আগের রাতেই মণ্ডপে কেউ কোরান শরীফ রেখে যায়’         ২৩ অক্টোবর সারাদেশে ছয় ঘণ্টার গণঅনশন         উন্নয়নে পিছিয়ে নেই শেরপুর         পাকিস্তানী যুদ্ধাপরাধীদের বিচারের উদ্যোগ নিতে হবে         সরকারের সঙ্গে আলেম ওলামাদের কোন বিরোধ নেই         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় এক পরিবারের ৫ জনসহ নিহত ৭         বগুড়ায় ১৪ বেইলি ব্রিজ সরিয়ে নতুন সেতু নির্মাণ শুরু হচ্ছে         করোনায় দেশে ৬ জনের মৃত্যু         করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা