শুক্রবার ১০ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফাঁসলেন সিটি ব্যাংকের ব্যাবস্থাপক অব্যাহতি পেলেন গ্রাহক

অর্থনৈতিক রিপোর্টার ॥ কর্মকর্তার আত্মসাত করা টাকা ফেরত না দিতে গ্রাহকের বিরুদ্ধে মামলা করেছিল বেসরকারী খাতের দ্য সিটি ব্যাংক লিমিটেড। অবশেষে ওই মামলা থেকে গ্রাহককে অব্যাহতি দিয়েছে আদালত। সম্প্রতি ম্যানেজারের বিরুদ্ধে এ সংক্রান্ত অভিযোগ গঠনের আদেশ দিয়েছে আদালত। ওই গ্রাহকের নাম আখলাক মিয়া। তিনি লন্ডন প্রবাসী। আখলাক মিয়ার এফডিআরের ৭০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় সিলেটের জিন্দাবাজার শাখার তৎকালীন ম্যানেজার মোঃ মুজিবুর রহমান ও আখলাক মিয়ার নামে মামলা করেছিল সিটি ব্যাংক। ২০১৭ সালের ৯ মে সিলেট বিভাগীয় স্পেশাল জজ ফাহমিদা কাদেরের আদালত সিটি ব্যাংকের দাখিল করা অভিযোগে ২ নম্বর আসামির সংঘটিত অপরাধের সঙ্গে জড়িত থাকার প্রমাণ না পাওয়ায় ?অব্যাহতি দিয়েছে। তবে মুজিব?ুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠনের যথেষ্ট উপাদান বিদ্যমান থাকায় অব্যাহতি না দিয়ে তার বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দেয় আদালত। আখলাক মিয়ার আইনজীবী ইয়াসমিন বেগম বলেন, ব্যাংকের ম্যানেজার মোঃ মুজিবুর রহমান ও গ্রাহক সৈয়দ আখলাক মিয়া আলাদাভাবে অভিযোগ গঠনের দায় হতে অব্যাহতি চেয়ে আদালতের কাছে আবেদন করেছিলেন। আদালত আখলাক মিয়াকে অব্যাহতি প্রদান করলেও মুজিবুর রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠনের আদেশ দিয়েছে। সিলেটের এয়ারপোর্ট থানার পাহাড়িয়া উত্তর পীর মহল্লার সৈয়দ আখলাক মিয়া ২০০৮ সালের ১২ জুলাই জিন্দাবাজার শাখায় ৭০ লাখ টাকা স্থায়ী আমানত সুদহার (এফডিআর) (হিসাব নং-৪১২২১৮৯৪০৫০০১) করে লন্ডনে চলে যান।

উত্তরাঞ্চলে পরিবহন ধর্মঘটে নিত্যপণ্যের দাম বাড়ছে

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ উত্তরবঙ্গ ট্রাক, ট্যাঙ্কলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ তাদের সাত দফা দাবি আদায়ে উত্তরাঞ্চলের ১৬ জেলায় ৪৮ ঘণ্টার যে ধর্মঘট শুরু করেছিল তা আরও ২৪ ঘণ্টা বাড়িয়ে ৭২ ঘণ্টা করা হয়েছে। পরিবর্তিত সময় অনুয়ায়ী এ ধর্মঘট ২৪ মে বুধবার সকাল পর্যন্ত চলবে। ঐক্য পরিষদ এ ধর্মঘটকে বলছে ‘কর্মবিরতি’।

মালিক শ্রমিক ঐক্য পরিষদের অধিকার আদায় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মোঃ আব্দুল মান্নান আকন্দ সোমবার সকালে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ধর্মঘট বর্ধিত করার এ ঘোষণা দেন।

রবিবার ধর্মঘট শুরু হয়। আহ্বায়ক বলেন, এরপরও দাবি মেনে নেয়া না হলে ঈদের পর অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়া হবে।

শীর্ষ সংবাদ:
কালো সোনার হাতছানি ॥ অমিত সম্ভাবনার ব্লু ইকোনমি         দীর্ঘদিন ক্ষমতায় আছি বলেই সুফল পাচ্ছে জনগণ         উত্তরাঞ্চলে অকালবন্যা, পানিবন্দী কয়েক লাখ মানুষ         ক্ষমতায় আসার জন্য বিএনপি ষড়যন্ত্রের অলিগলি খুঁজছে         বিশ্বব্যাংক গ্রুপ ২০ হাজার কোটি টাকার বাজেট সহায়তা দিচ্ছে         নিলাকে হত্যা করা হয়েছে নির্দয়ভাবে ঠান্ডা মাথায়         এবার ট্রাম্পের বিরুদ্ধে ভাতিজির প্রতারণার মামলা         সঙ্কট মেটাতে ১১ দেশ থেকে দ্রুত পেঁয়াজ আসছে         মালেকের উত্থানের নেপথ্যে         করোনা টেস্টের রিপোর্ট নিয়ে দুশ্চিন্তায় প্রবাসীরা         জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণের ৪৬ বছর পূর্তিতে স্মারক ডাকটিকেট         বর্তমান বিশ্বে কূটনৈতিক মিশনের দায়িত্বে পরিবর্তন এসেছে ॥ প্রধানমন্ত্রী         অবৈধপথে ক্ষমতা দখলে ষড়যন্ত্রের গলি খুঁজছে বিএনপি ॥ কাদের         ইয়েমেনে পরাজিত সৌদি রাজা সালমান প্রলাপ বকছেন: ইরান         মার্কিন বিমানবাহী রণতরী পর্যবেক্ষণের ভিডিও ফুটেজ প্রকাশ করল আইআরজিসি         একসঙ্গে দুটি বিরল রোগে আক্রান্ত নবজাতক         করোনায় আরও ২১ জনের মৃত্য ॥ নতুন আক্রান্ত ১৩৮৩         জলবায়ু পরিবর্তন ॥ পৃথিবী রক্ষায় প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         সার্কভুক্ত দেশগুলোকে নিবিড় সহযোগিতার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর         লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা