বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাকুতে পদকজয়ী শূটারদের ফুল দিয়ে শুভেচ্ছা

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার ভোরে বিমানযোগে আজারবাইজানের বাকুতে অনুষ্ঠিত ইসলামিক সলিডারিটি গেমস শেষে পদকজয়ী বাংলাদেশী শূটাররা ঢাকায় ফিরেছেন। বাংলাদেশ শূটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব ইন্তেখাবুল হামিদ বিমানবন্দরে পদকজয়ী শূটার রাব্বি হাসান মুন্না, আবদুল্লাহ হেল বাকি এবং আতকিয়া হাসান দিশাকে ফুল দিয়ে স্বাগত জানান। শূটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেল (পুরুষ) ব্যক্তিগত ইভেন্টে রাব্বি হাসান মুন্না ২৪৫.৫ স্কোর করে রৌপ্যপদক অর্জন করেন। ১০ মিটার এয়ার রাইফেল মিশ্র দলগত ইভেন্টে বাকি ও আতকিয়া জুটি ৫-১ পয়েন্টের ব্যবধানে জিতে নেন স্বর্ণপদক। উল্লেখ্য, আগামী ১৭-২৪ মে জার্মানির মিউনিখে অনুষ্ঠিতব্য আইএসএসএফ ওয়ার্ল্ডকাপ প্রতিযোগিতায় ১৬ সদস্যবিশিষ্ট বাংলাদেশ শূটিং দল অংশ নেবে। শূটিং দলের প্রথম দলটি (৫ জন) মঙ্গলবার বিমানযোগে জার্মানির উদ্দেশে ঢাকা ত্যাগ করে। দলের দুই বিদেশী কোচ বাকুতে অনুষ্ঠিত ইসলামিক সলিডারিটি গেমসে অংশগ্রহণ শেষে সরাসরি জার্মানিতে দলের সঙ্গে যোগ দেবেন। অন্য সদস্যরা বাকু থেকে ঢাকায় ফিরে জার্মানির ভিসাপ্রাপ্তি সাপেক্ষে জার্মানিতে যাবেন।

আবারও পেছাল সাফ ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও পেছালো সাফ ফুটবল। আগামী বছর মার্চ বা এপ্রিলে ঢাকায় হবে দ্বাদশ এই আসর। ইন্ডিয়ান সুপার লীগের (আইএসএল) সূচীর কারণে পিছিয়ে দেয়া হয়েছে এই টুর্নামেন্ট, নিশ্চিত করেছেন বাফুফের সহ-সভাপতি তাবিথ আওয়াল। তবে ডিসেম্বরে বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনে আশাবাদী ফেডারেশন। দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ সাফ। অনিয়মিত আয়োজন আর বারবার সময় পেছানোয় গুরুত্ব হারাচ্ছে এই টুর্নামেন্ট। আসরটি আবারও পেছালো। নবেম্বর থেকে ডিসেম্বর হয়ে এখন মার্চ-এপ্রিলে নতুন সময় নির্ধারণের অপেক্ষায়। উপলক্ষ ইন্ডিয়ান সুপার লীগ। ভারতীয় ঘরোয়া ফুটবলের গুরুত্বের কাছে হার মানতে হয়েছে দক্ষিণ এশিয়ান ফুটবল সংস্থাকে।

বারবার সাফের সময় পেছানোর ধারা থেকে সরে আসতে এই টুর্নামেন্টকে সমন্বিত রেখে এই অঞ্চলের সাত দেশের ঘরোয়া ফুটবলের সূচী নির্ধারণের বিষয়ে পরবর্তী সভায় আলোচনা হবে জানিয়েছেন তাবিথ আওয়াল। সাফ পেছালেও ডিসেম্বরের নতুন সময়ে বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনে আশাবাদী বাফুফে। এদিকে শীঘ্রই জাতীয় দলে কোচ নিয়োগ দেবে বাফুফে। সংক্ষিপ্ত তালিকায় আছে ইতালি, স্পেন ও অস্ট্রেলিয়ার কোচ। চলতি সপ্তাহে একজনকে বেছে নেয়ার কথা ফেডারেশনের। দশম সাফ চ্যাম্পিয়নশিপের আয়োজক বাংলাদেশ। ডিসেম্বরে হচ্ছে না সাফ, এমন ইঙ্গিত আগেই দিয়েছিলেন সাফ মহাসচিব। একই সময় সাফ ও ইন্ডিয়ান সুপার লীগ হওয়ায় বেঁকে বসে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। চ্যাম্পিয়নশিপ পেছানোর আবেদন করে তারা। বাধ্য হয়ে সিদ্ধান্ত থেকে সরে আসে বাফুফে। ডিসেম্বরে বঙ্গবন্ধু গোল্ডকাপ। এর আগে ফিফা ও এএফসি নির্ধারিত কোন আন্তর্জাতিক ম্যাচ নেই বাংলাদেশের। জাতীয় দলের ক্যাম্প না থাকায় অনুর্ধ-২৩ দলের এএফসি কাপ হবে নতুন কোচের প্রথম এ্যাসাইনমেন্ট।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৭, শনাক্ত ১৫৫২৭         ‘দুর্নীতির সূচক নিয়ে টিআই’র প্রতিবেদন একপেশে’         টিকা কেনার খরচ জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রীর ‘না’         সস্ত্রীক করোনামুক্ত প্রধান বিচারপতি         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         গোল্ড ব্যাংকের পরিকল্পনা আইকনিক : বাণিজ্যমন্ত্রী         বছিলায় ড্রেনে নেমে মেয়র আতিক ভাইরাল         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         রাজশাহীর প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ         নীলফামারীতে অটোর সাথে ট্রেনের সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৪         পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         গন্তব্যস্থলে পৌঁছালো জেমস ওয়েব টেলিস্কোপ         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ